শুভজিৎ পুততুণ্ড, বারাসত-রবিবার রাতে মর্মান্তিক দুর্ঘটনা ঘটল ব্যারাকপুরের কামারহাটিতে। এলাকার একটি জায়গায় বোমা ফেটে মৃত্যু হল এক শিশু সহ মৃত্যু হল দুজনের। তাঁদের সাগর দত্ত হাসপাতালে ভর্তি করা হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।


পুলিশ সূত্রে খবর, কামারহাটি পুরসভার ক্রিক রোড এলাকায় এদিন রাতে আচমকা বিস্ফোরণ ঘটে। বিস্ফোরণে গুরুতর জখম হয়েছিলেন এক শিশু সহ দুজন। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের সাগর দত্ত হাসপাাতালে ভর্তি করা হলে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ক্রিক রোড এলাকায় বোমা বিস্ফোরণ ঘিরে রহস্য দানা বেঁধেছে। কোথা থেকে বোমা ও বারুদ। তদন্ত শুরু করেছে কামারহাটি থানার পুলিশ।

প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, ক্রিক রোড এলাকার কোনও পরিত্যক্ত স্থানে বোমা ও বারুদ রাখাছিল। সেই সময় বোমাগুলি আচমকা বিস্ফোরণ ঘটে। গুরুতর আহত হয় এক মাঝ বয়স্ক ব্যক্তি সহ এক শিশু। বোমার আঘাতে তাঁদের অবস্থা খুবই সঙ্কটজনক ছিল। হাসপাতালে নিয়ে গেলে তাঁদের মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা।

ওই এলাকায় বোমা বিস্ফোরণ ঘিরে নতুন করে আতঙ্কের ভুগছেন স্থানীয় বাসিন্দারা। বিভিন্ন কারণে বারবার উত্তপ্ত হয়ে ওঠে কামারহাটি। তার জেরে স্থানীয় মানুষের সাধারণ জনজীবন ব্যাহত হয়। এই অবস্থায় বিস্ফোরণে শিশু সহ দুজনের মৃত্যু নিয়ে রহস্য ঘণীভূত হচ্ছে।