শনিবার মর্মান্তিক পথ দুর্ঘটনার সাক্ষী থাকল পুরুলিয়া। পুরুলিয়া-বরাকর রাজ্য সড়কের উপর রঘুনাথপুরে দুর্ঘটনাটি ঘটে। যাত্রীবাহী অটোতে গাড়ির ধাক্কা লেগে ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে দুজনের। আহত হয়েছেন আরও ১৪ জন। তাঁদের মধ্য়ে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। আহতদের রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে খবর, এদিন দুপুরে রঘুনাথপুরের ঝাড়ুখামার রোড থেকে কিছুটা দূরে এক সাইকেল আরোহীকে বাঁচানোর চেষ্টা করছিল একটি অল্টো গাড়ি। সেসময় গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে যাত্রীবাহী অটোতে ধাক্কা মারে। ঘটনাস্থলেই মৃত্যু হয় সুরেশ বাদ্য়কর নামে সাইকেল আরোহীর। তাঁর বাড়ি রঘুনাথপুরে। অন্যদিকে, আসানসোলের বাসিন্দা অল্টো গাড়ির চালক বছর পঞ্চাশের রবীন্দ্রনাথ দাসের মৃত্যু হয়।

ঘটনাস্থলে পুলিশ পৌঁছে আহতদের উদ্ধার করে রঘুনাথপুর সুপার স্পেশালিটি হাসপাতালে ভর্তি করেছে। আহত ১৪ জনের মধ্য়ে প্রত্যেকেই গাড়ি ও অটোর যাত্রী বলে প্রাথমিকভাবে জানতে পেরেছে পুলিশ। তাদের মধ্য়ে ৫ জন শিশুও রয়েছে। আহতদের মধ্য়ে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বাঁকুড়া মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। রাজ্য সড়কে দুর্ঘটনার জেরে সাময়িকভাবে যান চলাচল ব্যাহত হয়।