মেডিক্যাল বিভাগের পড়ুয়াদের জন্য সুখবর। রাজ্যের সরকারি মেডিক্যাল কলেজগুলিতে ৬৫০ আসন যোগ হতে  চলেছে। মেডিক্যাল বিভাগের ছাত্রছাত্রীরা রাজ্যেই আরও নতুন পাঁচটি কলেজ পাচ্ছেন।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ডায়মন্ড হারবর, কোচবিহার, রায়গঞ্জ ও রামপুরহাটের মেডিক্যাল কলেজগুলিতে ১০০ টি করে আসন যোগ হতে চলেছে। অন্যদিকে দুর্গাপুরের শ্রী রামকৃষ্ণ ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স অ্যান্ড সানাকা হসপিটালস-এ মোট ১৫০টি আসন যুক্ত হবে বলে জানা গিয়েছে। এই পাঁচটি নতুন মেডিক্যাল কলেজ পাচ্ছেন পড়ুয়ারা। 

মেডিক্যাল কাউন্সিল অফ ইন্ডিয়ার অনুমোদনে এবার থেকে হলদিয়ার আইকেয়ার ইনস্টিটিউট অফ মেডিক্যাল সায়েন্স অ্যান্ড রিসার্চ-এও ১০০ আসন যোগ হয়েছে। তিন বছর অন্তর এই আসনে ছাত্রছাত্রীরা ভর্তি হতে পারবেন। ২০১০-এই তিন বছর অন্তর অ্যাডমিশনের অনুমোদন পেয়েছিল এই কলেজ। কিন্তু তিন বছর আগে পরিকাঠামোর অভাবে তা বন্ধ হয়ে যায়। 

পুরুলিয়া মেডিক্যাল কলেজেও মেডিক্যাল কাউন্সিল অফ  ইন্ডিয়ার অনুমোদনে এই সুবিধা পাওয়ার চেষ্টা চালানো হচ্ছে বলে জানা গিয়েছে। তাহলে রাজ্যে আসন সংখ্যা আরও বাড়বে বলে জানা গিয়েছে। 

এই মুহূর্তে রাজ্যে ১৮টি মেডিক্যাল কলেজ রয়েছে যার মধ্য়ে ১৩টি সরকারি, ১টি বেসরকারি ও একটি কেন্দ্রীয় সরকার চালিত সংস্থা। এতদিন রাজ্যে আসন সংখ্যা ছিল ২৬০০। তা বেড়ে দাঁড়াবে ৩২৫০। 

২০১৬ সালেই রাজ্য় সরকার জানিয়েছিল, রাজ্যে আরও পাঁচটি মেডিক্য়াল কলেজ পাবেন ছাত্রছাত্রীরা।