Asianet News BanglaAsianet News Bangla

Mamata on Rail Accident: বিকানের এক্সপ্রেস দুর্ঘটনায় খোঁজখবর নিলেন উদ্বিগ্ন মমতা

প্রশাসনিক বৈঠকের মাঝেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের কাছে এই দুর্ঘটনার খবর এসে পৌঁছয়। সঙ্গে সঙ্গে গোটা ঘটনার খবর নেন মুখ্যমন্ত্রী। 

Worried Mamata Banerjee inquired about the Bikaner Express accident in North Bengal bpsb
Author
Kolkata, First Published Jan 13, 2022, 6:25 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

উত্তরবঙ্গে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা। ইতিমধ্যেই তিনজনের মৃত্যুর খবর মিলেছে। আহত হয়েছেন ১০জন। এখনও প্রচুর মানুষ ট্রেনের বগির তলায় চাপা পড়ে রয়েছেন বলে সূত্রের খবর। এদিকে, প্রশাসনিক বৈঠকের মাঝেই রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (CM Mamata Banerjee) কাছে এই দুর্ঘটনার (Rail Accident) খবর এসে পৌঁছয়। সঙ্গে সঙ্গে গোটা ঘটনার খবর (Mamata Banerjee inquired) নেন মুখ্যমন্ত্রী। উদ্বিগ্ন মমতা জানতে চান উদ্ধারকার্যের বিষয়ে। 

প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়ারও নির্দেশ দেন মমতা। রাজ্যের প্রশাসনিক কর্তাদের দ্রুত এলাকায় যাওয়ার নির্দেশ দেন তিনি। জেলা প্রশাসনিক কর্তাদের সবরকম সাহায্যের হাত বাড়িয়ে দেওয়ার কথাও জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। এদিকে, এই দুর্ঘটনায় হতাহতের সংখ্যা বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। 

সূত্রের খবর, ডোমহনির কাছে উল্টে গিয়েছে বিকানের এক্সপ্রেসের ৪ থেকে ৫টি বগি। প্রতিটি বগিই কার্য দুমড়ে মুচরে মাঠের পাশে পড়ে রয়েছে বলে দেখা যাচ্ছে। যে সময় দুর্ঘটনাটি ঘটে তখন ট্রেনের গতিবেগ ৪০ থেকে ৫০ কিলোমিটার প্রতি ঘণ্টায় ছিল বলে জানা যাচ্ছে। তবে কী কারণে দুর্ঘটনাটি ঘটল তা এখনও জানা যায়নি। রেলের (Indian Railway) তরফেও এখনও পর্যন্ত হতাহতের সংখ্যা নিয়ে কোনও অফিসিয়াল বিবৃতিও দেওয়া হয়নি।

এদিকে দুর্ঘটনাগ্রস্ত কামরা গুলি যেহেতু একেবারে দুমরে মুচরে গিয়েছে সেই ক্ষেত্রে সহজ প্রক্রিয়ায় যে উদ্ধার করা যাবে না তা পরিষ্কার। সেই ক্ষেত্রে কামরাগুলিকে কেটে যাত্রীদের উদ্ধার করতে হতে পারে। প্রয়োজনে সাহায্য নেওয়া হতে পারে গ্যাস কাটারের। ইতিমধ্যেই প্রশাসন ও রেলের তরফে উচ্চ পদস্থ আধিকারিকেরা এলাকায় পৌঁছে কী প্রক্রিয়ায় মূল উদ্ধারকাজ হবে তা খতিয়ে দেখতে শুরু করেছেন। এদিকে আহততের উদ্ধার করতে ইতিমধ্যেই ঘটনা স্থলে পৌঁছেছে অ্যাম্বুলেন্স।

Follow Us:
Download App:
  • android
  • ios