১৮ বছর পর এক হচ্ছে শুক্র, শনি, বুধ, মঙ্গল, বৃহস্পতি, তৈরি হচ্ছে পঞ্চ মহাপুরুষ যোগ

এই পাঁচটি গ্রহের যে কোনও একটি মুল ত্রিকোণ বা কেন্দ্রে বসে থাকলে সেই ব্যক্তির ভাগ্য উজ্জ্বল হয়। পঞ্চ মহাপুরুষ যোগ সবচেয়ে অর্থপূর্ণ হয় যখন এই গ্রহ কেন্দ্রে অবস্থিত।

Parna Sengupta | Published : Jun 23, 2022 12:05 PM IST

বৈদিক জ্যোতিষ অনুসারে, বৃহস্পতি, মঙ্গল, বুধ, শুক্র এবং শনি একত্রে পঞ্চ মহাপুরুষ যোগ গঠন করে। কথিত আছে যে যার কুণ্ডলীতে এই যোগ আছে, সেই ব্যক্তি ভগবান শ্রীকৃষ্ণের মতোই ভাগ্যবান। জুন মাসে একটি অনন্য জ্যোতির্বিদ্যার ঘটনা ঘটতে চলেছে, যেখানে ১৮ বছর পর বুধ, শুক্র, মঙ্গল, বৃহস্পতি এবং শনি পুরো মাস একটি সরল রেখায় দৃশ্যমান হবে। এমতাবস্থায় কেউ যদি খুব বিরল এই দৃশ্য দেখতে চান, তবে সকালেও দেখতে পারেন।

জ্যোতিষ শাস্ত্র মতে, এই পাঁচটি গ্রহের যে কোনও একটি মুল ত্রিকোণ বা কেন্দ্রে বসে থাকলে সেই ব্যক্তির ভাগ্য উজ্জ্বল হয়। পঞ্চ মহাপুরুষ যোগ সবচেয়ে অর্থপূর্ণ হয় যখন এই গ্রহ কেন্দ্রে অবস্থিত। জ্যোতিষীরা বিশ্বাস করেন যে এই পঞ্চ মহাপুরুষ যোগ ভগবান শ্রী রাম এবং কৃষ্ণের কুণ্ডলীতে উপস্থিত ছিল।

২৩শে জুন, চাঁদ সমস্ত গ্রহের চেয়ে বড় দেখাবে। ২৬ জুন, চাঁদ শুক্রের কাছে দৃশ্যমান হবে। ২৭ জুন, বুধ গ্রহটি চাঁদের কাছে দৃশ্যমান হবে। কর্কট, সিংহ, কন্যা, তুলা ও বৃশ্চিক গ্রহের পর জুন মাসে দূরবীন ছাড়াই আকাশে দেখা যাবে। একই সময়ে, সূর্য বৃষ রাশিতে উপস্থিত, যা ২১ জুন মিথুন রাশিতে প্রবেশ করেছে। বুধ বৃষ রাশিতে, শুক্র মেষ রাশিতে, মঙ্গল ও বৃহস্পতি মীন রাশিতে, শনি মকর রাশিতে। 

এখন প্রশ্ন জাগে এটা কি নিছকই বিরল জ্যোতির্বিদ্যার ঘটনা নাকি সত্যিই দেশ, বিশ্ব ও সাধারণ জীবনে এর কোনো প্রভাব পড়বে?

সরকারী কর্মকর্তাদের কিছু অযৌক্তিক বক্তব্যও সমস্যা সৃষ্টি করতে পারে। কৃষি খাতে বড়সড় উত্থান ঘটবে। চিনি, গুড়সহ অন্যান্য খাদ্যদ্রব্যের দাম বাড়ার আশঙ্কা রয়েছে। এই গ্রহগুলি এত সরলরেখায় আসার কারণে কোনও ইস্যুতে বিশ্ব নেতাদের মধ্যে উত্তপ্ত বিতর্ক হতে পারে বলে জোরালো আশঙ্কা রয়েছে।

মঙ্গলও এই সরলরেখার অন্তর্ভুক্ত। এমন পরিস্থিতিতে, মঙ্গল গ্রহের এই পরিবর্তন এবং বৃশ্চিকের দিকে দৃষ্টিভঙ্গির সাথে জমি থেকে সুবিধা পাওয়ার প্রবল সম্ভাবনা রয়েছে, তাই এই সময়ে গ্রামীণ এলাকায় সম্পত্তির বিনিয়োগ লাভজনক প্রমাণিত হতে পারে। গ্রামীণ এলাকায় জমি বা সম্পত্তিতে বিনিয়োগ শুভ হওয়ার সম্ভাবা রয়েছে। এই ধরনের সরলরেখায় আসা এই গ্রহগুলি বিশেষ করে উত্তর-পূর্ব অঞ্চলে ভূমিকম্প এবং ঝড়ের মতো প্রাকৃতিক দুর্যোগের কারণ হতে পারে।

আরও পড়ুন- ভুলেও এদের হতাশ করবেন না, আপনার জীবন ধ্বংস করে দিতে পারে এই রাশির ছেলে মেয়েরা

আরও পড়ুন- জুলাই মাসে বক্রী শনি গোচর হবে, এই ৩ রাশি পাবে বড় বাবার অপার কৃপা

আরও পড়ুন- জুলাই মাসে হবে বৃহস্পতির গোচর, এই ৪ রাশি পাবে সমস্ত সুবিধা

Share this article
click me!