এই চার রাশির জীবনে Struggle অনেক বেশি হয়ে থাকে, সাফল্য ধরে রাখতে বারে বারে লড়াই করতে হয়

শাস্ত্র মতে, আমাদের সকলের আচরণ, মানসিকতা এমনকী স্বভাবে সবের মধ্যে রয়েছে বিস্তর তফাত। তেমনই তফাত আমাদের ভাগ্যে। আজ রইল চার রাশির কথা। সর্বক্ষেত্রে করতে হয় লড়াই, এই চার রাশির জীবনে Struggle অনেক বেশি হয়ে থাকে। লড়াই করেই এরা সাফল্যের মুখ দেখেন। সাফল্য ধরে রাখতে নিজের পরিচিত জায়গাতেও বারে বারে লড়াই করতে হয় এদের। 

Sayanita Chakraborty | Published : Jun 23, 2022 10:17 AM IST

বৈদিক শাস্ত্রে রয়েছে ১২ রাশির উল্লেখ। মেষ থেকে মীন- এই সকল রাশির অধিকর্তা গ্রহ ভিন্ন। সে কারণে প্রতিটি মানুষের চারিত্রিক বৈশিষ্ট্যে রয়েছে বিস্তর তফাত। শাস্ত্র মতে, আমাদের সকলের আচরণ, মানসিকতা এমনকী স্বভাবে সবের মধ্যে রয়েছে বিস্তর তফাত। তেমনই তফাত আমাদের ভাগ্যে। কথায় আছে, প্রতিটি মানুষ নিজের ভাগ্য নিয়ে জন্মায়। তাই সে তার জীবনে কতটা সফল হবেন, কতটা লড়াই করতে হবে এমনকী কতটা উত্থান-পতন দেখবেন তা আগে থেকে থাকে ভাগ্যে। আজ রইল চার রাশির কথা। সর্বক্ষেত্রে করতে হয় লড়াই, এই চার রাশির জীবনে Struggle অনেক বেশি হয়ে থাকে। লড়াই করেই এরা সাফল্যের মুখ দেখেন। সাফল্য ধরে রাখতে নিজের পরিচিত জায়গাতেও বারে বারে লড়াই করতে হয় এদের। প্রতিটি মানুষের রাশি ভিন্ন। আর সেই রাশির অধিকর্তা গ্রহ ভিন্ন। সে কারণে তফাত সকলের সঙ্গে সকলের।  
 
মীন রাশি- রাশি চক্রের দ্বাদশ রাশি হল মীন রাশি। এই রাশির ছেলে মেয়েরা জীবনে একাধিকবার উত্থান- পতন দেখেন। সাফল্য ধরে রাখতে বারে বারে লড়াই করতে হয় এদের। তবে এরা উদার, পরোপকারী ও সৎ স্বভাবের হয়। এদের ধৈর্য অধিক থাকে। তাই এরা সফলও হন সর্বক্ষেত্রে। 

কর্কট রাশি- রাশি চক্রের চতুর্থ রাশি হল কর্কট। এদের অধিকর্তা গ্রহ হল চন্দ্র। এরা চাকরি ও ব্যবসায় বেশ উন্নতি করে থাকেন। তবে, এদের বারে বারে লড়াই করতে হয় সাফল্য পেতে। এই রাশির জীবনে Struggle অনেক বেশি হয়ে থাকে। তবে, এরা নিজের যোগ্যতায় সাফল্যও পেয়ে থাকেন। 
 
মিথুন রাশি- রাশি চক্রের তৃতীয় রাশি হল মিথুন। এই রাশির অধিকর্তা গ্রহ বুধ। এরা উদ্যমী বালক, চঞ্চলমতি গ্রহ হয়ে থাকে। এদের জীবনেও স্ট্রাগেল থাকে বিস্তর। এদের বারে বারে নিজের যোগ্যতার প্রমাণ দিয়ে হয়। নিজের পরিচিত ক্ষেত্রেই বারে বারে পরীক্ষার সম্মুখীন হতে হয় এদের।  

সিংহ রাশি- রাশি চক্রের পঞ্চম রাশি হল সিংহ রাশি। এই রাশির অধিকর্তা গ্রহ হল রবি। এরা জেদি, প্রতিজ্ঞ ও গম্ভীর স্বভাবের হয়ে থাকেন। এরা দয়াবান স্বভাবের মানুষ। অন্যের উপকার করলেও এদের জীবনে লড়াই থাকে বিস্তর। এদের বারে বারে নিজের যোগ্যতার পরীক্ষা দিতে হয়। সাফল্যের জন্য বারে বারে লড়াই করতে হয় এই রাশির জাতক জাতিকাকে। 

আরও পড়ুন- আয় যতই হোক, মাসের মাঝেই হাত ফাঁকা হয়ে যায় এই চার রাশির ছেলে মেয়েদের

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিসগুলি ভুলেও রাখবেন না, বাস্তু দোষে হতে পার মহাসর্বনাশ

আরও পড়ুন- আজ কঠোর পরিশ্রম করতে হতে পারে এই তারিখের জাতক-জাতিকাকে, রইল সংখ্যাতত্ত্বের গণনা
 

Share this article
click me!