Astrology News: অগ্রহায়ণ মাস কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর, দেখে নিন

 বাংলা বছরের নবমমাস অগ্রহায়ণ। কেমন কাটবে এই মাস! পাশাপাশি রাশিচক্রের নবম রাশি ধনু। জেনে নিন অগ্রহায়ণ মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে।

Asianet News Bangla | Published : Dec 1, 2021 4:13 AM IST

অগ্রহায়ণ বা অঘ্রান বাংলা সনের নবমএবং শকাব্দের নবম মাস। এই মাসের আরেক নাম মার্গশীর্ষ। প্রাচীন বাংলা ভাষায় এই মাসটিকে আঘন নামে চিহ্নিত করা হত। মৃগশিরা নামক তারা থেকে 'মার্গশীর্ষ' নাম এসেছে। এখন এটি বাংলা সালের নবমমাস। কিন্তু এক সময় অগ্রহায়ণ ছিল বছরের নবমমাস। 'অগ্র' শব্দের অর্থ 'আগে' আর 'হায়ণ' শব্দের অর্থ 'বছর'। বছরের আগে বা শুরুতে ছিল বলেই এই মাসের নাম 'অগ্রহায়ণ'। এটি হেমন্ত ঋতুর দ্বিতীয় মাস। "অগ্রহায়ণ" শব্দের অভিধানিক অর্থ বছরের যে সময় শ্রেষ্ঠ ব্রীহি (ধান) উৎপন্ন হয়। অতীতে এই সময় প্রচুর ধান উৎপাদিত হত বলে এই মাসটিকেই বছরের নবমমাস ধরা হত। জেনে নেওয়া যাক বছরের নবম মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-
রাশি চক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এদের অর্থ ভাগ্য খুব ভাল নয়। কিন্তু মধ্য জীবনের পর থেকে আর্থিক অবস্থা ভাল হতে থাকে। এরা  প্রচণ্ড পরিশ্রমী হওয়ায় অবস্থা পাল্টে যায়। এরা দৈবে অত্যধিক বিশ্বাসী হওয়ায় কর্মে ব্যাঘাত আসতে পারে। বিষয় সম্পত্তিতে আসক্তি কম। ব্যক্তিত্বসম্পন্ন হওয়ায় অন্যের অধীনে কাজ করতে অসুবিধা ভোগ করে। এদের বদান্যতার জন্য আয়ের চেয়ে ব্যয় বেশি হয়। প্রথম জীবনে নানা বাধা বিঘ্ন, মানসিক অস্থিরতা, অর্থাভাব ইত্যাদি প্রায়ই দেখা দেয়। এরা ধার্মিক, সৎ, পরোপকারী এবং আদর্শবাদী হয়। এদের বন্ধু সংখ্যা একটু কম। 
তবে জেনে নেওয়া যাক এই মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-
অগ্রহায়ণ মাসে ধনু রাশির ভোগবিলাসের জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। বিদেশে থাকা কোনও বন্ধুর খবর পেতে পারেন। আইনি বিষয়ে যুক্ত থাকলে সাফল্য পাবেন। সন্তানের কোনও কাজের জন্য অবাক হতে পারেন। সঙ্গীর জন্য কোনও বিপদ থেকে উদ্ধার পেতে পারেন। বেকারদের কাজের সুযোগ বৃদ্ধি পেতে পারে। কারও উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। বিদ্যার্থীদের জন্য এই মাস অত্যন্ত শুভ। মাসের মাঝামাঝি সময়ে মানসিক চাপ বাড়তে পারে। কাজের চাপে মাসের শেষের দিকে অসুস্থ হতে পারেন। এই মাসে কোনও ভুলের জন্য মন কষ্ট পাবেন। রাস্তাঘাটে সাবধানে যাতায়াত করুন রক্তপাতের যোগ আছে। তবে সব কিছু ছাপিয়ে হঠাৎ করেই আর্থিক উন্নতির যোগ। এর অর্থ হল হঠাৎ করে আপনার হাতে এই মাসে অনেক টাকা আসতে পারে।

আরও পড়ুন: Vastu Tips: প্রতিবেশীদের কু-নজর থেকে বাঁচতে গাছ লাগান, জেনে নিন বাস্তু মতে কোন গাছ শুভ

আরও পড়ুন: Astrological Tips: বার বার বিয়ের সম্বন্ধ ভেঙে যাচ্ছে, জ্যোতিষ মতে বিবাহের বাধা কাটান

আরও পড়ুন: Vastu Tips: পরিবারের সকলেই নানান শারীরিক সমস্যায় ভুগছেন, দুর্ভোগ কাটাতে মেনে চলুন বাস্তু টোটকা

আরও পড়ুন: Vastu Tips: চাকরি হারানোর ভয় সব সময় কাজ করে, চাকরি বাঁচাতে মেনে চলুন বাস্তু টোটকা

Share this article
click me!