Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: প্রতিবেশীদের কু-নজর থেকে বাঁচতে গাছ লাগান, জেনে নিন বাস্তু মতে কোন গাছ শুভ

জ্যোতিষ (Astrology) মতে, মানুষের কু-নজরে অনেক সময়ই ক্ষতি হতে পারে। তাই মেনে চলা উচিত কিছু টিপস (Tips)। বাস্তুশাস্ত্রেও বর্ণিত আছে, কু-নজরের কথা। বাস্তু মতে লোকের কু নজর থেকে বাঁচতে গাছ লাগান। জেনে নিন কোন কোন গাছ শুভ।     

according to vastu plant trees to avoid neighbors bad attention
Author
Kolkata, First Published Nov 29, 2021, 6:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বর ব্যাঙ্কে (Bank) চাকরি করে। অবসর নিতে আর মাত্র ২ বছর। ছেলেও ইঞ্জিনিয়ারিং পড়ে শহরের এক নামি সংস্থায় চাকরি (Job) পেয়ে গিয়েছে। মেয়েটা ছোট। সে এখনও পড়াশোনা (Education) করছে। এক কথায় আপনার সুখের সংসার। আত্মীয় থেকে প্রতিবেশী সকলেরই যে আপনার প্রতি হিংসা তা আপনি ভোলাই বোঝেন। এমন শান্তির সংসার কে না চায়, কিন্তু ভাগ্যে সকলের নেই। তাই আপনার ভাগ্য সকলেরই হিংসার কারণ। সকলের এই নজরকে আপনি বেশ ভয় পান। ভাবেন, কারও কোনও রকম ক্ষতি হয় যদি। জ্যোতিষ মতে, মানুষের কু-নজরে অনেক সময়ই ক্ষতি হতে পারে। তাই মেনে চলা উচিত কিছু টিপস (Tips)। বাস্তু শাস্ত্রেও বর্ণিত আছে, কু-নজরের কথা। বাস্তু মতে লোকের কু নজর থেকে বাঁচতে গাছ লাগান। জেনে নিন কোন কোন গাছ শুভ।     

তুলসী গাছ- বাস্তু শাস্ত্র মতে, বাড়িতে তুলসী গাছ (Tulsi Tree) লাগানো বেশ শুভ। অনেকেরই বাড়িতে তুলসী গাছ থাকে। হিন্দু শাস্ত্রে, তুলসী পুজোর উল্লেখ আছে। বাস্তু মতে, বাড়িতে তুলসী গাছ থাকলে আপনা লোকের কুনজর থেকে মুক্তি পেতে পারেন। বাড়ির প্রবেশ দ্বারের (Main Gate) সামনে তুলসী গাছ লাগান। আর প্রতিদিন তুলসী গাছ জল দিন। আর সন্ধ্যায় প্রদীপ দিতে ভুলবেন না। এতে সংসারে সুখ-শান্তি বজায় থাকবে।   

মানি প্ল্যান্ট- লোকের নজরে অনেকেই আর্থিক ক্ষতির (Financial Problem) সম্মুখীন হন। এই ক্ষতি থেকে বাঁচতে বাড়ি মানি প্ল্যান্ট (Money Plant) লাগান। ব্স্তু মতে, সঠিক জায়গায় এই গাছ রাখলে আর্থিক বৃদ্ধি ঘটবে। এটি কখনোই উত্তর-পূর্ব দিকে লাগাবেন না। কথিত আছে, উত্তর-পূর্ব দিকে মানি প্ল্যান্ট লাগালে আর্থিক ক্ষতি হয়। এর পাশাপাশি নেতিবাচক প্রভাব পড়ে সংসারে। মানি প্ল্যান্ট সব সময় ঘরের দক্ষিণ-পূর্ব দিকে লাগান। এতে মা লক্ষ্মীর কৃপা পাবেন। আর্থিক বৃদ্ধি ঘটবে।  

আরও পড়ুন: Vastu Tips: পরিবারের সকলেই নানান শারীরিক সমস্যায় ভুগছেন, দুর্ভোগ কাটাতে মেনে চলুন বাস্তু টোটকা

আরও পড়ুন: Vastu Tips: চাকরি হারানোর ভয় সব সময় কাজ করে, চাকরি বাঁচাতে মেনে চলুন বাস্তু টোটকা

জুঁই গাছ- সকলের কুনজর থেকে বাঁচতে লাগান জুঁই গাছ। অনেকেই মনে করেন বাড়িতে সুগন্ধী ফুলের গাছ নেতিবাচক শক্তি তৈরি হতে দেয় না। তাই এই গাছ লাগালে সংসারে সুখ-শান্তি বজায় থাকবে। কারও কু-নজর আপনার সংসারে পড়বে না। তাই বাড়ির দক্ষিণ (South) দিকে লাগান জুঁই ফুলের গাছ। এগুলো দেখতে খুবই সুন্দর হয়। ফলে আপনার গৃহে সৌন্দর্য বৃদ্ধি করবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios