Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: চাকরি হারানোর ভয় সব সময় কাজ করে, চাকরি বাঁচাতে মেনে চলুন বাস্তু টোটকা

লড়াইয়ের পর মেলে ভালো চাকরি (Job)। সেই চাকরি কেউ হারাতে চায় না। চাকরি বাঁচাতে মেনে চলুন বাস্তু টোটকা (Vastu Tips)।

See this Vastu tips for job stability
Author
Kolkata, First Published Nov 28, 2021, 4:11 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

নতুন অফিসে (Office)  মানিয়ে নেওয়া বেশ কঠিন। বসের সঙ্গে মতের মিল হওয়া যেমন মুশকিল, তেমনই মুশকিল সহকর্মী (Colleague) সঙ্গে মানিয়ে নেওয়ার। এদিকে কাজের চাপ তো আছেই। এখন অধিকাংশ চাকরিতেই টার্গেট মিট (Target Meet) করার একটা ধারণা আছে। আর এই টার্গেটে পৌঁছাতে করতে হয় কঠিন পরিশ্রম। তা সত্ত্বেও অনেক সময় তা শেষ করা সম্ভব হয় না। আর কাজ শেষ করতে না পারা মানে চাকরি যাওয়ার ভয়। বেসরকারি সংস্থায় অধিকাংশ কর্মীই চাকরি যাওয়ার ভয়ে ভুগছেন।

একটা ভালো চাকরি (Job) পেতে কম কষ্ট পেতে হয় না। একাধিক অফিসে চাকরির জন্য আবেদন করা। কয়েক রাউন্ট ইন্টারভিউ (Interview)। এর পর মেলে চাকরি। সব শেষে সঠিন বেতন পাব কি না সেই নিয়ে চিন্তা। এত লড়াইয়ের পর চাকরি পেয়ে, সেই চাকরি কেউ হারাতে চায় না। তবে, অফিসের (Office) পরিবেশে মানিয়ে নেওয়া বেশ কঠিন। নতুন জায়গায় সকলের মনের মতো চলা চারটি খানি কথা নয়। এক্ষেত্রে মেনে চলতে পারেন বাস্তু টোটকা (Vastu Tips)। 

আরও পড়ুন: Vastu Tips: পরিবারের সকলেই নানান শারীরিক সমস্যায় ভুগছেন, দুর্ভোগ কাটাতে মেনে চলুন বাস্তু টোটকা

অফিসে আপনি যে ডেস্কে (Desk) বসে কাজ করেন, তার ওপর জলের পাত্র রাখুন। বাস্তু মতে, আপনার ডেস্কের উত্তর দিকে একটি কাঁচের পাত্র রাখুন। তাতে জল (Water) রাখুন। এতে আপনার চাকরি হারানোর সম্ভাবনা কমবে। বাস্তু মতে, এই টোটকা বেশ উপকারী। আজকাল অনেকেরই ওয়ার্ক ফ্রম হোম চলছে। সেক্ষেত্রে, বাড়িতে যে টেবিলে বসে কাজ করেন, সেই টেবিলে একটি পাত্রে জল রাখুন। সমস্যা কেটে যাবে। 

আরও পড়ুন: Vastu Tips: প্রাপ্য টাকা কিছুতেই আদায় করতে পাচ্ছেন না, এই কয়টি বাস্তু ভুল এমন হতে পারে

আমাদের ভুল আচরণ (Behaviour) থেকে অনেক সময় নেগেটিভ শক্তি উৎপন্ন হয়। এর থেকে চাকরির ওপর খারাপ প্রভাব পড়ে। অফিসে কখনও পা ক্রস করে বসবেন না। মেয়েরা স্টাইল মারার জন্য সব সময় পা ক্রস (Cross) করে বসে। এতে চাকরি ক্ষেত্রে খারাপ প্রভাব পড়বে। আর অফিসে প্রবেশ দ্বারে মুখ করে বসবেন না। বাস্তু মতে, এতে চাকরির ওপর খারাপ প্রভাব পড়ে। 

সারাদিন যে ডেস্কে বসে কাজ করছেন, সেই ডেস্ক সাজাতে অনেকেই পছন্দ করেন। অফিসে আপনার ডেস্ক সাজান দেবতার মূর্তি দিয়ে। টেবিলের ওপর ছোট মাপের য কোনও দেবতার মূর্তি রাখুন। তবে, টেবিলের উত্তর পশ্চিম কোণায় মূর্তি রাখবেন। বাস্তু মতে, এতে কাজে উন্নতি ঘটবে। আর ডেস্কে কমপিউটার (Computer) রাখুন দক্ষিণ-পূর্ব দিকে। এতে চাকরি হারানোর সম্ভাবনা দূর হবে। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios