বাড়ির এই দিকে অপরাজিতা গাছ থাকলে মেলে নানান উপকার, কেটে যায় শনির দোষ

এই গাছটি ঘরে লাগালে ঘরে লক্ষ্মীর আগমন ঘটে। এই গাছটি লাগানোর সময় আপনাকে কিছু নিয়ম মেনে চলতে হবে। চলুন জেনে নেই অপরাজিতা গাছ লাগানোর উপকারিতা ও নিয়ম।
 

Web Desk - ANB | Published : Jul 28, 2022 3:47 AM IST / Updated: Jul 28 2022, 09:40 AM IST

গাছপালা শুধু ঘরের সৌন্দর্যই বাড়ায় না পরিবেশকেও বিশুদ্ধ করে। বাস্তু টিপসে এমন কিছু গাছের কথা বলা হয়েছে যেগুলো বাড়িতে লাগানো খুবই শুভ। এই গাছগুলো ঘরে লাগালে সুখ ও সমৃদ্ধি আসে। এর ফলে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার হয়। এমনই একটি উদ্ভিদ হল অপরাজিতা উদ্ভিদ । এই গাছটি ঘরে লাগালে ঘরে সুখ শান্তি বজায় থাকে। এই গাছটি ঘরে লাগালে ঘরে লক্ষ্মীর আগমন ঘটে। এই গাছটি লাগানোর সময় আপনাকে কিছু নিয়ম মেনে চলতে হবে। চলুন জেনে নেই অপরাজিতা গাছ লাগানোর উপকারিতা ও নিয়ম।

এই দিকে অপরাজিতা গাছ লাগান
বাস্তুশাস্ত্র অনুসারে এই গাছটি বাড়ির পূর্ব, উত্তর এবং উত্তর-পূর্ব দিকে লাগানো খুবই শুভ বলে মনে করা হয়। এই দিকটিকে ঈশ্বরের দিক বলে মনে করা হয়। এই দিকে অপরাজিতা গাছ লাগালে ঘরে সুখ-সমৃদ্ধি আসে। মূল দরজার ডান দিকে এই গাছটি লাগানোও খুব ভাল বলে মনে করা হয়। আপনি এটি একটি পাত্রে রোপণ করতে পারেন।

এই দিন বাড়িতে অপরাজিতা গাছ লাগান
বৃহস্পতি ও শুক্রবার বাড়িতে অপরাজিতা গাছ লাগাতে হবে। বৃহস্পতিবার ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয়। শুক্রবার দেবী লক্ষ্মীকে উৎসর্গ করা হয়। এই দু'দিনের যে কোনও একটিতে অপরাজিতা গাছ লাগানো শুভ বলে মনে করা হয়। শুক্রবার এই গাছ লাগালে ঘরে ঘরে দেবী লক্ষ্মীর আগমন ঘটে। বৃহস্পতিবার এই গাছটি লাগালে ভগবান বিষ্ণুর আশীর্বাদ আপনার উপর থাকে।

আরও পড়ুন- শ্রাবণে কোন শিবলিঙ্গের পুজোয় কী ফল মেনে, জেনে নিয়ে তবেই ঠিক করুন

আরও পড়ুন- শ্রাবণের প্রথম সোমবার মীন রাশিতে তৈরি হচ্ছে গজকেশরী যোগ

আরও পড়ুন- ফেং শুই বিড়ালের এত উপকারিতা আগে জানতেন, আর্থিক সমস্যা কাটাতে সেরা

অপরাজিতা গাছ লাগানোর উপকারিতা
বাস্তুশাস্ত্র অনুসারে বাড়িতে এই গাছ লাগালে অর্থ সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পাওয়া যায়। এই নীল অপরাজিতা লতা সম্পদ আকর্ষণ করে। বাস্তু মতে, এই গাছটি লাগালে ঘরে ইতিবাচক শক্তির সঞ্চার হয়। এর দ্বারা একজন ব্যক্তি জীবনে সফলতা লাভ করেন। খারাপ জিনিসগুলির বদলে ভালো সময় আসতে শুরু করে।

শনিদেব খুশি হন
শনিবার শনিদেবকে অপরাজিতা ফুল অর্পণ করা খুবই শুভ বলে মনে করা হয়। এতে করে শনির অর্ধশতক থেকে মুক্তি পাওয়া যায়। এতে শনিদেব প্রসন্ন হন।

Share this article
click me!