অফিসের ডেস্কে ভুলেও রাখবেন এই কয়টি জিনিস, চাকরিতে দেখা দিতে পারে সমস্যা

সকলেরই অফিসে আলাদা আলাদা ডেস্ক থাকে। আর সেই ডেস্ক সকলেই সাজান নিজের রুচি অনুসারে। কেউ রাখেন শোপিস, কেউ রাখের ফোটো ফ্রেম। আবার কেউ কেউ কাগজ জমিয়ে ডেস্ক নোংরা করেন। এই ব্যাপারে সকলেই আলাদা আলাদা মানসিকতার। 

Sayanita Chakraborty | / Updated: Jun 21 2022, 06:30 AM IST

দিনের অধিকাংশটাই ব্যয় হয় অফিসে। সেটা যেন সেকেন্ড হোম হয়ে গিয়েছে। সকালে কোনও মতে রেডি হয়ে অফিস যাওয়া। সেখানে কঠিন পরিশ্রম। দিনের শেষে ক্লান্ত হয়ে ফেরা। এটাই জীবনের চিত্র। রাতে যেন শুধু ঘুমাতে বাড়ি আসে। তাই যেখানে দিনের বেশি সময় কাটে সেই অফিসকে অনেকে নিজের মনের মতো করে সাজিয়ে তোলে। সকলেরই অফিসে আলাদা আলাদা ডেস্ক থাকে। আর সেই ডেস্ক সকলেই সাজান নিজের রুচি অনুসারে। কেউ রাখেন শোপিস, কেউ রাখের ফোটো ফ্রেম। আবার কেউ কেউ কাগজ জমিয়ে ডেস্ক নোংরা করেন। এই ব্যাপারে সকলেই আলাদা আলাদা মানসিকতার। 

কিন্তু, জানেন কি এই করতে গিয়ে হচ্ছে বাস্তু দোষ। আর এর খারাপ প্রভাব পড়তে পারে চাকরিতে। জীবনের অধিকাংশটা জুড়ে থাকে অফিস। সে কারণে কাজের জায়গায় সব ঠিক না থাকলে মন থাকে চঞ্চল। তেমনই কর্মক্ষেত্রে সঠিক সম্মান না পেলে কাজের উদ্যোগ আসে না। এদিকে সব সময় পরিশ্রম করলে যে সাফল্য আসে এমন নয়। অনেকেই হাজার চেষ্টা করে সাফল্য পান না। এই সকল জটিলতা দূর করতে অফিসের ডেক্স সাজান বাস্তু মতে। 

শাস্ত্র মতে, অফিসে ডেস্কে এমন কিছু রাখা উচিত নয়, যা বাস্তুদোষ তৈরি করতে পারে। এতে চাকরিতে খারাপ প্রভাব পড়ে। এমনকী, চাকরি চলে যেতে পারে। তাই ডেস্কে কাঁচের শো পিস, অ্যালবাম, ফিল্মের পোস্টার, সিডি, ভিডিও গেম রাখবেন না। এগুলো থেকে তৈরি হয় নেতিবাচক শক্তি। তেমনই যারা কাগজ জমাতে পছন্দ করেন তারা নিজেদের স্বভাবের বদল করুন। ডেস্কে পুরনো খবরের কাগজ, অপ্রয়োজনীয় বই রাখবেন না। কালি শেষ হয়ে যাওয়া পেন ফেলে দিন। রাখবেন না খাবারের প্লেট। তেমনই কোনও অ্যান্টিক মূর্তি রাখার প্রয়োজন নেই। এগুলো থেকে তৈরি হয় নেতিবাচক এনার্জি। 

চাকরিতে বাধা  দূর করতে পুজো করুন। প্রতি বুধবার ভগবান গণেশের পুজো করুন। যারা হাজার চেষ্টা করেও চাকরি পাচ্ছেন না তারা গণেশের পুজো করুন। এতে উপকার পাবেন। চাকরির বাধা কেটে যাবে। সঙ্গে প্রতি মঙ্গলবার হনুমানজীর পুজো করুন। চাল্লিশা পাঠ করুন। এক মনে চাকরির জন্য পার্থনা করুন। চাইলে মঙ্গল ও শনিবার পুজো করতে পারেন। লাল জবা দিয়ে পুজো করলে দেবতার আশীর্বাদ পাবেন। চাকরির বাধা কাটাত বজরংবলীর পুজো করতে পারেন। 

আর ওপড়ুন- অম্বুবাচীর ওই ৩ দিনে এই কাজগুলি কখনোই নয়, অন্যথায় হতে পারে মহা সর্বনাশ

আরও পড়ুন- স্নানের পর কাপড় কাচার অভ্যেস আছে? জানেন কি এই ভুল ডেকে আনছে আর্থিক সংকট

আরও পড়ুন- ব্যক্তিত্ব নজর কাড়ে সকলের, এদের আচরণ সহজে যে কোনও ব্যক্তিকে প্রভাবিত করে 
 

Share this article
click me!