Dreams Interpretation: স্বপ্নে দেখছেন ফুলের বাগানে আপনি হারিয়ে গিয়েছেন, পেতে পারেন এই সংবাদ

অধিকাংশ মানুষই ভুলে যান স্বপ্নে (Dreams) তিনি কী দেখেছেন। আবার সারা রাতভর (Night) আমরা একটি নয়, অনেক সময় একাধিক স্বপ্ন দেখি। এই সবের মধ্যে মিল খুঁজে পাওয়া বেশ কঠিন। যাই হোক, আজ রইল এক বিশেষ স্বপ্নের ব্যাখ্যা। 

Sayanita Chakraborty | Published : Nov 20, 2021 7:38 AM IST / Updated: Nov 20 2021, 01:13 PM IST

স্বপ্ন (Dreams) ভালো, খারাপ দুধরনেরই হয়। কিছু স্বপ্ন যেমন আনন্দ দেয়, তেমনইন কিছু স্বপ্ন হয় ভয়ঙ্কর। আবার এমন কিছু স্বপ্ন আছে যা ভবিষ্যতের (Astrology) ইঙ্গিত দেয়। জ্যোতিষ, বিজ্ঞান ও দর্শনে ব্যাখ্যা রয়েছে বিভিন্ন স্বপ্নে। আবার চিকিৎসা বিজ্ঞানেও স্বপ্নের ব্যাখ্যা মেলে বিভিন্ন রকম। কারও মতে, স্বপ্ন ভবিষ্যতের ইঙ্গিত দেয়। কারও মতে স্বপ্ন মানুষের অবস্থানের ব্যাখ্যা করে, কারও মতে স্বপ্ন মানুষের অবচেতন মনের বহিঃপ্রকাশ। সে যাই হোক, অধিকাংশ মানুষই ভুলে যান স্বপ্নে তিনি কী দেখেছেন। আবার সারা রাতভর (Night) আমরা একটি নয়, অনেক সময় একাধিক স্বপ্ন দেখি। এই সবের মধ্যে মিল খুঁজে পাওয়া বেশ কঠিন। যাই হোক, আজ রইল এক বিশেষ স্বপ্নের ব্যাখ্যা। 

হয়তো আপনি স্বপ্নে দেখছেন ফুলের বাগান (Flower Garden)। অথবা দেখছেন বাহারি ফুল। উপভোগ করছেন প্রাকৃতিক সৌন্দর্য। জ্যোতিষ (Astrology) শাস্ত্রে ব্যাখ্যা মিলেছে এই স্বপ্নের। শাস্ত্র মতে, ফুল শান্তি, সুখ ও সমৃদ্ধির প্রতীক। আপনি যদি ফুলের স্বপ্ন দেখেন, তার অর্থ ভালো সময় আপনার দোরগোড়ায়। হয়তো আপনি খুব শীঘ্রই কোনও সুসংবাদ (Good News) পেতে পারেন। আবার ফুল ভালোবাসার প্রতীক। এই স্বপ্ন ভালোবাসারও ইঙ্গিত দেয়। আপনি যাকে ভালোবাসেন সে আপনার প্রস্তাব গ্রহণ করতে চলেছে, এমন ইঙ্গিত বহন করে ফুলের স্বপ্ন। 

আরও পড়ুন: Astrology Tips: চাকরির ইন্টারভিউ দিতে যাওয়া আগে এই টোটকা মেনে চলুন, চাকরি পেতে সাহায্য করবে এই জ্যোতিষ টোটকা

আবার ফুল দেখলে অনেকেই শান্তি (Relax) অনুভব করেন। ফুলের বাগানে গেলে জীবন সকল সমস্যা ভুলে যাই, আমাদের মন শান্ত হয়। আপনি যদি মানসিক ভাবে কোনও বিষয় নিয়ে শান্তি পেয়ে থাকেন, তবে এমন স্বপ্ন দেখতে পারেন। জ্যোতিষ (Astrology) মতে, শান্তিপূর্ণ মানসিক অবস্থার প্রতিফলন হল ফুলের স্বপ্ন। আবার অনেকে বলে থাকেন, স্বপ্নে ফুল দেখার অর্থ শীঘ্রই আপনার পরিবারে নতুন সদস্য আসতে চলেছে। আপনি সন্তান লাভ করতে পারেন। 

আরও পড়ুন: Vastu Tips: ওয়ার্ক ফ্রম হোম চলাকালীন এই কয়টি বাস্তু টোটকা মেনে চলুন, কর্ম জীবনে উন্নতি ঘটবে এই টোটকায়

যে কোনও কাজে সাফল্য (Success) সকলেরই কাম্য। যদি কঠিন পরিশ্রমের পর কোনও সাফল্য পেয়ে থাকেন তাহলে ফুলের স্বপ্ন দেখতে পারেন। এক্ষেত্রে আমাদের মন আনন্দিত থাকে। তাই স্বপ্নে ফুল দেখা যেতে পারে। আবার মনে করা হয়, আধ্যাত্মিক বৃদ্ধি ও জ্ঞান অর্জনের ইঙ্গিত দেয় ফুলের স্বপ্ন। আপনি মনে মনে এমন ইচ্ছে পোষণ করলে ফুলের স্বপ্ন দেখতে পারেন। আধ্যাত্মিক সব কাজে ফুল ব্যবহৃত হয়। তাই আপনি স্বপ্নে ফুল দেখতে পারেন। 
 

Share this article
click me!