Asianet News BanglaAsianet News Bangla

Dreams Interpretation: স্বপ্নে দেখছেন আপনি কুয়োয় পড়ে যাচ্ছেন, জেনে নিন কেন এমন ভয়ঙ্কর স্বপ্ন আসে

স্বপ্নে এমন কিছু, দেখেন যা আপনার ভয়ের কারণ হয়ে দাঁড়ায়। হয়তো অনেকেই স্বপ্নে দেখেছেন নিজে কুয়োর (well) মধ্যে পড়ে যাচ্ছেন। অন্ধকার (Dark) কুয়ো থেকে কিছুতেই বের হতে পারছেন না। এই স্বপ্ন যে বেশ ভয়ঙ্কর, তা নিঃসন্দেহে বলা চলে।

Dreams Interpretation- Seeing yourself falling in a well
Author
Kolkata, First Published Nov 16, 2021, 2:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চোখ বন্ধ করলেই একের পর এক স্বপ্ন (Dreams) ভেসে আসে। কখনও তা আনন্দের তো কখনও ভয়ের। ঘুম ভাঙলেই অধিকাংশটাই মন থেকে চলে যায়। শুধু মনে থাকে ভয়ঙ্কর দৃশ্যগুলো। স্বপ্ন নিয়ে ব্যাখ্যা রয়েছে বিস্তর। হাজার হাজার বছর ধরে বিজ্ঞানীরা স্বপ্ন নিয়ে গবেষণা করে চলেছেন। বিজ্ঞান (Science), দর্শন (Philosophy), জ্যোতিষ (Astrology)- সর্বক্ষেত্রে ব্যাখ্যা রয়েছে স্বপ্নের। মনোবিদরা মনে করেন, স্বপ্ন হলে মানুষের ভাবনার প্রতিফলন। অবচেতন মনে মানুষ যা ভাবে তা সে স্বপ্নে দেখে। তেমনই জ্যোতিষ মতে, স্বপ্ন ভবিষ্যতের ইঙ্গিত দেয় কিংবা আপনার বর্তমান পরিস্থিতির ব্যাখ্যা করে। 

অনেকেই স্বপ্নে এমন কিছু, দেখেন যা আপনার ভয়ের কারণ হয়ে দাঁড়ায়। হয়তো অনেকেই স্বপ্নে দেখেছেন নিজে কুয়োর (well) মধ্যে পড়ে যাচ্ছেন। অন্ধকার (Dark) কুয়ো থেকে কিছুতেই বের হতে পারছেন না। এই স্বপ্ন যে বেশ ভয়ঙ্কর, তা নিঃসন্দেহে বলা চলে। কুয়োতে পড়ে যাওয়ার স্বপ্নের ব্যাখ্যা মিলেছে। 

আরও পড়ুন: Dream Interpretation: স্বপ্নে বার বার নিজেকে একা দেখছেন, জেনে নিন এই স্বপ্নের ব্যাখ্যা

কুয়ো হল গভীর (Deep) ও অন্ধকার (Darkness) ভূগর্ভস্থ জলাশয়। এটা পৃথিবীর গভীরে থাকে। এখানে আলোর পৌঁছায় না। আর কুয়োর (Well) গভীরতা কত তা নিশ্চিত করে বলা কঠিন। এমন স্বপ্ন দেখার আপনার বর্তমান পরিস্থিতির ব্যাখ্যা করে। সহজ করে বলতে, হয়তো কার্যক্ষেত্রে বা শিক্ষাক্ষেত্রে আপনার অবনতি হচ্ছে। তা আপনি উপভোগ করতে পারছেন। কোনও কারণে আপনি সঠিক মনোযোগ (Concentrate) দিতে পারছেন না। আপনি বুঝতে পারছেন আপনার অবস্থার পতন হচ্ছে। পতন মানে পড়ে যাওয়া। এর থেকেই স্বপ্নে আপনি নিজেকে কুয়োতে পড়ে যেতে দেখছেন। 

আরও পড়ুন: Dream Interpretation: স্বপ্নে প্রায়ই পদ্মফুল দেখেন, জেনে নিন এর অর্থ কী

হয়তো স্বপ্নে দেখছেন কুয়োর (Well) মধ্যে দেখছেন অন্ধকার। সেখানে কোনও আলো খুঁজে পাচ্ছেন না। কীভাবে এর থেকে বের হবেন, তাও বুঝতে পারছেন না। এর মধ্যেও রয়েছে আপনার পরিস্থিতির ব্যাখ্যা। স্বপ্নে (Dreams) অন্ধকার দেখার অর্থ, আপনি আপনার ভবিষ্যত প্রসঙ্গে এমন নেতিবাচন (Negative) জিনিসই মনে ভাবেন। আর আলো নেই অর্থাৎ আশার আলো আপনি হয়তো খুঁজে পাচ্ছেন না। এমনকী, বের হওযার রাস্তা না পাওয়ার অর্থ আপনি জীবনের জটিলতা থেকে বের হওয়ার রাস্তা পাচ্ছেন না। সকলের জীবনেই কখনো না কখনো এমন পরিস্থিতি আসে যে, সে সমস্যা সমাধানের রাস্তা পায় না। বুঝতে পারে যে তার অবস্থার অবনতি হচ্ছে, কিন্তু, কিছু করতে পারে না। সেক্ষেত্রে এমন স্বপ্ন দেখতে পারেন। তবে, ভয় পাওয়ার কিছু নেই। ভয় না পেয়ে কঠিন পরিস্থিতি থেকে কীভাবে বের হবেন তা ভাবুন। 

Follow Us:
Download App:
  • android
  • ios