Vastu Tips for Money: বার বার আর্থিক সমস্যা দেখা দিচ্ছে, আপনার ঘরে এই সমস্যাগুলি নেই তো

শুধু তাই নয়, এমনটিও বিশ্বাস করা হয় যে বাস্তু দোষের কারণে অর্থের ক্ষতি হয়। পূজার ঘর, শোওয়ার ঘর, বসার ঘর, রান্নাঘর, বাথরুম ইত্যাদি বাস্তু অনুসারে সাজানো ভালো। এটি করলে শুভশক্তি বৃদ্ধি পায়, ইতিবাচকতা বজায় থাকে, যা আপনার এবং বাড়ির উন্নতির জন্য প্রয়োজনীয়।
 

Web Desk - ANB | Published : Jan 17, 2022 6:07 AM IST

বাস্তুশাস্ত্রের সঙ্গে বর্তমানে সকলেই কম-বেশি পরিচিত। বাস্তুশাস্ত্রে ঘর সংক্রান্ত অনেক নিয়ম রয়েছে। এই নিয়মগুলি না মানলে বাস্তু দোষের সমস্যা হতে পারে। এই ত্রুটিগুলি একজন ব্যক্তিকে কেবল আর্থিকভাবে নয়, শারীরিকভাবেও প্রভাবিত করে । হয় সে অসুস্থ থাকে নাহলে তার অর্থের অভাব। শুধু তাই নয়, এমনটিও বিশ্বাস করা হয় যে বাস্তু দোষের কারণে অর্থের ক্ষতি হয়। পূজার ঘর, শোওয়ার ঘর, বসার ঘর, রান্নাঘর, বাথরুম ইত্যাদি বাস্তু অনুসারে সাজানো ভালো। এটি করলে শুভশক্তি বৃদ্ধি পায়, ইতিবাচকতা বজায় থাকে, যা আপনার এবং বাড়ির উন্নতির জন্য প্রয়োজনীয়।
যে কোন ধরণের বাস্তু ত্রুটির কারণে মানুষকে প্রায়ই অর্থ ক্ষতির সম্মুখীন হতে হয়। এই অর্থের ক্ষতি বাড়ির সমস্ত সদস্যকে প্রভাবিত করে। অনেক সময় এই কারণে পরিবারের সদস্যদের মধ্যে ঝগড়াও শুরু হয়। আসুন জেনে নিই এই বাস্তু দোষগুলো সম্পর্কে।
১) জল সংক্রান্ত বাস্তু দোষ
বাড়ির ছাদে ট্যাঙ্ক থেকে জল পড়লে বা যে কোনও কল থেকে জল ঝরতে থাকলে তা বড় বাস্তু দোষ বলে মনে করা হয়। এটি বিশ্বাস করা হয় যে, এটি বাড়িতে দারিদ্র্যতা নিয়ে আসে এবং সর্বদা অর্থের ক্ষতি হতে পারে। ঘরের কোথাও জল পড়লে তা খুবই অশুভ বলে মনে করা হয়। এই ধরনের বাস্তু ত্রুটির শিকার না হওয়ার চেষ্টা করুন।
২) রান্নাঘর
রান্নাঘর সঠিক দিকে থাকাটাও খুব জরুরি। এটা বিশ্বাস করা হয় যে রান্নাঘর সর্বদা দক্ষিণ-পশ্চিম দিকে হওয়া উচিত। আমরা যদি এই বাস্তু দোষের প্রভাব সম্পর্কে কথা বলি, তাহলে আমরা আপনাকে বলে দিই যে এটি ঘরের লক্ষ্মী হিসাবে মনে করা হয়। এর ফলে এটি স্বাস্থ্যের উপর খারাপ প্রভাব ফেলে। এছাড়াও, এটি অর্থ ক্ষতির কারণ হিসাবেও মনে করা হয়।
৩) ঝাড়ু সংক্রান্ত বাস্তু দোষ
কথিত আছে যে ঝাড়ু সম্পদের দেবী লক্ষ্মীর সঙ্গে সম্পর্কিত এবং এটিকে কোনও ভাবেই ভুল ভাবে চালিত করা উচিত নয়। এর সঙ্গে যুক্ত বাস্তু দোষ সম্পর্কে কথা বলা যাক। এটি কখনই রান্নাঘরে রাখা উচিত নয়। এছাড়াও, রান্না করতে করতে ঝাড়ু স্পর্শ করা উচিত নয়, কারণ এতে অর্থের ক্ষতি হয়, শুধু তাই নয়, এটি উন্নতিতেও খারাপ প্রভাব ফেলে।
৪) পুজোর ঘর
বাড়ির মন্দির হল সেই পবিত্র স্থান, যেখানে বাস্তু দোষের উপস্থিতি খুবই অশুভ বলে মনে করা হয়। বাস্তু অনুসারে, মন্দিরের আয়োজন করা ভাল বলে মনে করা হয় এবং এটি ঘর থেকে নেতিবাচক শক্তিকেও দূরে রাখে। এছাড়াও, বাড়ির মন্দিরে কোনও পূর্বপুরুষের ছবি লাগানো উচিত নয়। মন্দির সম্পর্কিত এই বাস্তু ত্রুটিগুলি দূর করুন এবং সুখী থাকুন।

আরও পড়ুন- Cancer Monthly Horoscope: নতুন বছরের প্রথম মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

আরও পড়ুন- Vastu Tips: বাড়িতে কখনোই হবে না অর্থের অভাব, যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলো

Share this article
click me!