বাস্তুদোষ দূর করতে মেনে চলুন এই টোটকা, সহজ উপায় সকল সমস্যা সমাধান হবে

ঘরে নেতিবাচক এনার্জি তৈরি হলে নানান সমস্যা হতে পারে। বাস্তুদোষ (Vastu Dosh) থেকে তৈরি হয় এই নেতিবাচক এনার্জি। যা সব কাজে বাধা দেয়, সঙ্গে এটি কারণ হতে পারে শারীরিক জটিলতা ও আর্থিক ক্ষতির। এই বাস্তুদোষ দূর করতে মেনে চলুন এই টোটকা। জেনে নিন কী করবেন। 

Sayanita Chakraborty | Published : Jan 25, 2022 6:16 AM IST

একের পর এক সমস্যা চলছে। পরিবার সকলেই শারীরিক সমস্যায় (Physical Problems) ভুগছে। কারও হার্টের (Heart) রোগ ধরা পড়ল, তো কারও ডায়াবেটিস (Diabetes)। এরই মাঝে ছোট একটা অপারেশন করাতে হবে মেয়েছে। পরের পর অর্থ ব্যয় হয়ে চলেছে। কোথা থেকে টাকা আসবে ভেবে পাচ্ছেন না। অন্যদিকে, ছেলে হাজার চেষ্টা করেও একটা চাকরি পাচ্ছে না। এমন কঠিন পরিস্থিতি থেকে উদ্ধারের কোনও রাস্তাই যেন চোখে পড়ছে না। বাস্তু মতে, ঘরে নেতিবাচক এনার্জি তৈরি হলে এমন সমস্যা হতে পারে। বাস্তুদোষ (Vastu Dosh) থেকে তৈরি হয় এই নেতিবাচক এনার্জি। যা সব কাজে বাধা দেয়, সঙ্গে এটি কারণ হতে পারে শারীরিক জটিলতা ও আর্থিক ক্ষতির। এই বাস্তুদোষ দূর করতে মেনে চলুন এই টোটকা। জেনে নিন কী করবেন। 


বাড়িতে লাফিং বুদ্ধোর মূর্তি রাখতে পারেন। এতে নেতিবাচক এনার্জি দূর হবে। বাড়ির পূর্ব দিকে রাখুন লাফিং বুদ্ধোর মূর্তি। যদি বাড়ির প্রবেশদ্বারা উত্তর পূর্ব দিকে মুখ করে থাকে, তাহলে উত্তর পশ্চিম দিকে রাখুন। তবে, সঠিক দিকে মূর্তি রাখলে তবেই উপকার পাবেন।  

অনেক সময় বন্ধ ঘড়ি থেকে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা আর্থিক ক্ষতি, শারীরিক জটিলতার কারণ হতে পারে। বাড়িতে কোনও বন্ধ ঘড়ি রাখবেন না। আর ঘড়ি রাখুন উত্তর বা উত্তর পূর্ব দিকে। তা না হলে, বাস্তুদোষ (Vastu Dosh) তৈরি হতে পারে। আর এই দিকে ঘড়ি রাখলে নেতিবাচক শক্তির বিনাশ ঘটবে।
 
বাড়ির বারান্দায় পাখি রাখতে পারেন। এতে ঘরে ইতিবাচক এনার্জি তৈরি হয়। বারান্দার এক কোণায় রাখুন পাখির খাঁচা। যা আপনাকে সব কাজে সফল হবে সাহায্য করবে। 

ডাইনিং রুমের যে দেওয়ালে সবার আগে চোখ যায়, সেই দেওয়ালে অনুপ্রেরণা মূলক ছবি (Picture) রাখুন। খুব বড় মাপের ছবি না রাখলেও হবে। ঘরের মাপ বুঝে ছবি কিনুন। তবে, কোনও একাকী ব্যক্তির ছবি ভুলেও রাখবেন না। আর ঘরে কোনও দেবতার রুদ্র মূর্তির ছবি রাখবেন না। এতে সংসারে অমঙ্গল নেমে আসে। 

আরও পড়ুন: Vastu Tips: বাস্তু মেনে ঘর রং করান, জেনে নিন কোন রঙের কী তাৎপর্য

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও দক্ষিণ পূর্বে হলুদ রঙ করবেন না, জেনে বাস্তুদোষে কী ক্ষতি হতে পারে
 
ঘরের দক্ষিণ পূর্ব দিকে রাখুন সমস্ত ইলেকট্রনিক গ্যাজেট (Electronic Gadget)। ইলেকট্রনিক গ্যাজেট থেকে বিদ্যুৎ উৎপন্ন হয়। তাই তা সঠিক দিকে না রাখলে, সমস্যা তৈরি হতে পারে। তাই সব সময় ইলেকট্রনিক গ্যাজেট রাখুন বাস্তু মেনে।  
 

Share this article
click me!