Vastu Tips: ভুলেও এই কাজ করবেন না, বাস্তু মতে নেগেটিভ এনার্জি তৈরি হতে পারে

| Jan 20 2022, 08:07 PM IST

Vastu Tips: ভুলেও এই কাজ করবেন না, বাস্তু মতে নেগেটিভ এনার্জি তৈরি হতে পারে

সংক্ষিপ্ত

বাস্তু শাস্ত্র (Vastu Shastra) অনুসারে, সঠিক দিকে যেমন ঘর তৈরি করা প্রয়োজন। তেমনই খেয়াল রাখতে হবে যাতে নিজেদের ভুলে যাতে বাস্তুদোষ (Vastu Dosh) তৈরি না হয়। শাস্ত্র অনুসারে, বাড়িতে নেগেটিভ এনার্জি থাকলে তা সকল উন্নতিতে বাধা দেয়। এক্ষেত্রে কয়টি জিনিস মেনে চলুন।

শাস্ত্র অনুসারে, বাড়িতে নেগেটিভ এনার্জি থাকলে তা সকল উন্নতিতে বাধা দেয়। এই নেতিবাচক শক্তি যেমন তৈরি হতে পারে ঘরের ভুল দিকদর্শনের জন্য তেমনই তৈরি হতে পারে আমাদের ভুলে। বাস্তু শাস্ত্র (Vastu Shastra) অনুসারে, সঠিক দিকে যেমন ঘর তৈরি করা প্রয়োজন। তেমনই খেয়াল রাখতে হবে যাতে নিজেদের ভুলে যাতে বাস্তুদোষ (Vastu Dosh) তৈরি না হয়। এক্ষেত্রে কয়টি জিনিস মেনে চলুন। 

বাস্তু মতে, বাতাস (Air) ও সূর্যালোক (Sun Lights) বাড়িতে ইতিবাচক শক্তি নিয়ে আসে। তাই রোজ সকালে ঘরের জানলা খুলে দিন। ঘরে বাতাস ও সূর্যালোক আসতে দিন। 
বাড়ির কোনও স্থান অন্ধকার রাখবেন না। যদি এমন কোনও স্থান থাকে যেখানে সূর্যের আলো না পৌঁছায়, সেই জায়গায় টিউবলাইট কিংবা বাল্ব লাগিয়ে রাখুন। আলোকিত রাখুন পুরো বাড়ি। তাহলে কোনও নেতিবাচক এনার্জি তৈরি হবে না। 
গৃহসজ্জায় অনেকেই অ্যাকোরিয়াম রাখে। আপনিও যদি বাড়িতে অ্যাকোরিয়াম রাখেন, তাহলে তা উত্তর পূর্ব দিকে রাখুন। তা না হবে নেতিবাচক এনার্জি তৈরি হতে পারে।  
বাস্তু মতে, বাড়ির প্রধান দরজার (Main Door) সামনে গাছ না রাখাই ভালো। একান্ত গাছ রাখলে তার সঠিক যত্নের প্রয়োজন। নিয়মিত জল দিতে হবে। গাছের পাতা নষ্ট হলে তা তৎক্ষণাত ফেলে দিতে হবে। তা না হলে বাস্তুদোষ তৈরি হবে পারে।  
বাস্তু শাস্ত্র মতে, বাথরুমের দরজা বন্ধ রাখুন। অনেকেই বাথরুমের (Bathroom) দরজা খুলে রাখেন। এতে নেতিবাচক এনার্জি তৈরি হয়। যা সকলের উন্নতিতে বাধা দেয়। তাই এই অভ্যেস আজই বদল করুন। 
রান্না ঘরে দেবী লক্ষ্মী, অগ্নি দেবতা থাকেন। এই রান্না ঘর কখনও ওষুধ (Medicine) রাখবেন না। এতে শরীরের ওপর খারাপ প্রভাব পড়ে। মনে করা হয়, রান্না ঘরে ওষুধ রাখলে শারীরিক জটিলতা বৃদ্ধি পায়। 
বাড়ির প্রধান দরজার সামনে জুতো (Shoes) রাখবেন না। এতে আর্থিক ক্ষতি হতে পারে। মনে করা হয় এই দরজা দিয়ে মা লক্ষ্মী প্রবেশ করেন। তাই এই দরজার সামনে জুতো রাখলে ধন দেবী আসেন না। এতে আর্থিক সমস্যায় পড়তে পারেন।    

Subscribe to get breaking news alerts

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও দক্ষিণ পূর্বে হলুদ রঙ করবেন না, জেনে বাস্তুদোষে কী ক্ষতি হতে পারে

আরও পড়ুন: Vastu Tips: বাস্তু মেনে ঘর রং করান, জেনে নিন কোন রঙের কী তাৎপর্য

জ্যোতিষ শাস্ত্রের একটা গুরুত্বপূর্ণ অধ্যায় হল বাস্তু (Vastu)। একটা সময় বাস্তু শাস্ত্র প্রসঙ্গে ধারণা মুষ্টিমেয় মানুষের মধ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু, বর্তমানে এই ধারণা বদল হয়েছে। বাস্তু শাস্ত্রে মতে এখন অনেকেই ঘর তৈরি করছেন, এমনকী ঘর সাজাচ্ছে। তাই এবার থেকে পরিবারে শান্তি বজায় রাখতে চাইলে মেনে চলুন বাস্তু টোটকা।  
 

null