Vastu Tips: ভুলেও দক্ষিণ পূর্বে হলুদ রঙ করবেন না, জেনে বাস্তুদোষে কী ক্ষতি হতে পারে

| Jan 20 2022, 06:19 PM IST

Vastu Tips: ভুলেও দক্ষিণ পূর্বে হলুদ রঙ করবেন না, জেনে বাস্তুদোষে কী ক্ষতি হতে পারে

সংক্ষিপ্ত

সংসারে শান্তি বজায় রাখতে, পরিবারের সদস্যদের সঙ্গে সুসম্পর্ক (Good Relation) বজায় রাখতে, আর্থিক উন্নতি (Financial Growth) ঘটাতে, আর্থিক সমস্যা দূর করতে বাস্তু মতে ঘর সাজান। বাস্তু শাস্ত্র মেনে ঘর সাজালে উপকার দূর হবে সকল সমস্যা। এবার জেনে নিন বাস্তু মতে কোন দেওয়ালে কী রং করাবেন। 

জ্যোতিষ শাস্ত্রের একটা গুরুত্বপূর্ণ অধ্যায় হল বাস্তু (Vastu)। একটা সময় বাস্তু শাস্ত্র প্রসঙ্গে ধারণা মুষ্টিমেয় মানুষের মধ্যে সীমাবদ্ধ ছিল। কিন্তু, বর্তমানে এই ধারণা বদল হয়েছে। বাস্তু শাস্ত্রে মতে এখন অনেকেই ঘর তৈরি করছেন, এমনকী ঘর সাজাচ্ছে। আগে ভাবা হত, বাস্তু বলতে শুধু ঘরের দিক দর্শন। কিন্তু, ভ্রান্ত ধারণা এখন বদলেছে। বলা হয় একটা সূচ থেকে দেওয়ার চিত্র (Wall Paint) সবই বাস্তুর মধ্যে পড়ে। বাস্তু শাস্ত্র বলতে, ঘরের রঙ, ঘরের আসবাব সবই পড়ছে। শাস্ত্র মতে, ঘর গোছালে সংসারের সকল বাধা কেটে যাবে। 

সংসারে শান্তি বজায় রাখতে, পরিবারের সদস্যদের সঙ্গে সুসম্পর্ক (Good Relation) বজায় রাখতে, আর্থিক উন্নতি (Financial Growth) ঘটাতে, আর্থিক সমস্যা দূর করতে বাস্তু মতে ঘর সাজান। বাস্তু শাস্ত্র মেনে ঘর সাজালে উপকার দূর হবে সকল সমস্যা। এবার জেনে নিন বাস্তু মতে কোন দেওয়ালে কী রঙ করাবেন। শাস্ত্রে, উল্লেখ আছে দেওয়ালের রঙ প্রসঙ্গে। 

Subscribe to get breaking news alerts

হলুদ (Yellow) কিংবা হালকা সোনালি রঙ (Golden) অনেকেরই পছন্দের। শোওয়ার ঘর, বসার ঘর কিংবা বাড়ির অন্যত্র এই রঙ করিয়ে থাকেন অনেকে। কিন্তু, জানেন কি ভুল দিকে এই রঙ করালে হতে পারে বাস্তুদোষ। বাস্তু মতে, বাড়ির মাঝখান এবং উত্তর পূর্ব দিকের সঙ্গে সম্পর্কীত হল হলুদ রঙ। বাড়ির এই দিকের দেওয়ালে হলুদ রঙ করাতে পারেন। কিন্তু ভুলেও, দক্ষিণ পূর্ব (South East) দিকে হলুদ রঙ করাবেন না। এতে খারাপ প্রভাব পড়তে পারে পরিবারের সদস্যদেরও ওপর। দক্ষিণ পূর্ব দিকে হলুদ রঙ করালে পেটের সমস্যা দেখা দিতে পারে পরিবারের সদস্যদের। কিংবা ভুগতে পারেন হাতে ব্যথায়। এমনকী, এই রঙের খারাপ প্রভাব পড়ে পরিবারের ছোট ছেলের ওপর। ছোট ছেলের উন্নতিতে বাধা হতে পারে এই রঙ।

আরও পড়ুন: Vastu Tips for Business: ব্যবসা ভালভাবে চালাতে, বাস্তুর নিয়মগুলি সর্বদা মাথায় রাখুন

আরও পড়ুন: Kitchen Vastu: রান্নাঘর সাজান বাস্তু মেনে, সকল অশান্তি দূর হবে এই টোটকায়

হলুদ রং হল বুদ্ধি, পড়াশোনা, মনঃসংযোগের প্রতীক। ছেলে মেয়েদের ঘরে এই রং করাতে পারেন। এতে পড়ায় উন্নতি হবে। তবে, ঘরে দক্ষিণ পূর্ব দিকে অন্য রং করান। এখন প্রশ্ন হল, তাহলে দক্ষিণ পূর্ব দিকে কী রং করাবেন। শাস্ত্র মতে, কালো (Black) রং সংসারের জন্য শুভ। কারও যদি ব্যবসায় সমস্যা হয়, কর্মক্ষেত্রে বিকাশ না হয় এবং বাড়ির মেয়ের বিয়েতে বাধা আসে, তাহলে দক্ষিণ পূর্ব দিকের একেবারে নীচের অংশ কালো রং করান। এতে জীবনের সকল বাধা কেটে যাবে।