পেটের সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলুন বাস্তু টোটকা, বাস্তু মতে শরীর ভালো থাকবে

বাস্তু (Vastu) মেনে সুস্থ থাকুন। পরিবারের সকলের সুস্বাস্থ্য বজায় রাখতে ঘরের দক্ষিণ-পশ্চিম (South-West) দিকে রাখুন হলুদ (Yellow) রঙের জিনিস। বাস্তু মতে, ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে হলুদ জিনিস রাখা শুভ। রাখতে পারেন হলুদ শো পিস কিংবা হলুদ পাথর (Stone)। 

Sayanita Chakraborty | Published : Dec 27, 2021 5:56 AM IST / Updated: Dec 27 2021, 11:29 AM IST

চাকরিতে (Job) উন্নতি করতে কিংবা আর্থিক ক্ষতি (Financial Problems) থেকে বাঁচতে অনেকেই বাস্তু টোটকা (Vastu Tips) মেনে চলেন। বাস্তু মতে, সঠিক টোটকা মেনে চলতে পারলে উন্নতি হবে সর্বক্ষেত্রে। বাস্তু শাস্ত্রে বর্ণিত আছে, একাধিক উপায়। যেগুলো মেনে চলতে পারলে কর্মে উন্নতি তো হবেই, সঙ্গে স্বাস্থ্য ভালো থাকবে। পরিবারের সকল সদস্যের সুস্বাস্থ্য বজায় রাখতে চাইলে মেনে চলতে বাস্তু টোটকা। বাস্তু শাস্ত্র, হলুদ রঙের ভূমিকা বিস্তর। হলুদ রং সকলের স্বাস্থ্য ভালো রাখবে। জেনে নিন কী করবেন। 

হজমের সমস্যায় (Digestive Problems) কম-বেশি সকলেই ভোগেন। এই সমস্যা সমাধানে একদিকে যেমন রয়েছে ঘরোয়া টোটকা, তেমনই রয়েছে একাধিক ওষুধ। তবে, বাস্তু মত মেনে ও সুস্থ থাকুন। পরিবারের সকলের সুস্বাস্থ্য বজায় রাখতে ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে রাখুন হলুদ রঙের জিনিস। বাস্তু মতে, ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে হলুদ জিনিস রাখা শুভ। এই রং স্বাস্থ্যে ওপর প্রভাব ফেলে। ঘরের দক্ষিণ-পশ্চিম দিকে হলুদ রঙের শো-পিসও রাখতে পারেন। রাখতে পারেন হলুদ (Yellow) রঙের কোনও দেব মূর্তি।  

রান্না ঘরে রাখুন শাক-সবজি। হলুদ রঙের শাক-সবজি বা হলুদ ফল রাখতে পারেন। এই হলুদ সবজি ও ফলও শরীরে প্রভাব ফেলবে। চাইলে রাখতে পারেন হলুদ মসুর ডালও। এটাও স্বাস্থ্যের (Health) ওপর ভালো প্রভাব ফেলে। বাস্তু মতে, দক্ষিণ দিকে হলুদ জিনিস রাখলে পেটে সংক্রান্ত সমস্যা থেকে মুক্তি পেতে পারেন। লিভার ভালো থাকে এই টোটকা মেনে চললে।  

আরও পড়ুন: Vastu Tips: বাড়িতে ইলেকট্রনিক গ্যাজেট রাখুন বাস্তু মেনে, সংসারে সুখ-শান্তি বজায় থাকবে বাস্তু মতে

আরও পড়ুন: Vastu Tips: বালিশের নীচে ঘড়ি নিয়ে ঘুমানো মোটেই শুভ নয়, বাস্তু দোষ তৈরি হতে পারে এই অভ্যেস থেকে

দিনের পর দিন পরিবারের সকলে শারীরিক সমস্যা ভুগলে মেনে চলতে পারেন আরও একটি বাস্তু টোটকা (Vastu Tips)। বাড়ির দক্ষিণের (South) দেওয়ালে আয়না লাগান। শাস্ত্র মতে, এই আয়না ঘরের সকলের রোগ দূর করবে। যে কোনও মাপের আয়না (Mirror) লাগাতে পারেন। এতে বাড়ির সকল অশুভ শক্তি দূর হবে। এমনিতেও অনেকে গৃহসজ্জায় আয়না ব্যবহার করেন। এমন হলে, শৌখিন কোনও আয়না কিনে ফেলুন। আর সেটা লাগান বাড়ির দক্ষিণ দেওয়ালে। দেখবেন এতে বাস্তু দোষ কেটে যাবে।  তাছাড়া, বাড়িতে রাখতে পারেন ঘোড়ার নাল (Horseshoe)। ঘোড়ার পায়ে এই ইউ আকৃতির লোহার জিনিস লাগানো হয়। এটা সকলের স্বাস্থ্যে জন্য বেশ শুভ মনে করা হয়। এটি যে কোনও শনিবার (Saturday) বাড়িতে স্থাপন করুন। সিঁদুরের ফোঁটা দিয়ে দেওয়ালে লাগিয়ে দিন। এতে সকল সমস্যা সমাধান হবে। 
 

Share this article
click me!