Relationship-এর দিক থেকে এই ৪ Zodiac Sign অত্যন্ত সৎ, এরা কখনও সঙ্গীকে ঠকায় না

জ্যোতিষ শাস্ত্রের মতে ১২ টি রাশির মধ্যে এমন কয়েকটি রাশি আছে যারা সম্পর্কে খুব সৎ। জেনে নিন সেই রাশিগুলির নাম। আর দেখে নিন আপনি সেই তালিকায় আছেন কি না-
 

Web Desk - ANB | Published : Dec 27, 2021 5:15 AM IST / Updated: Dec 27 2021, 11:17 AM IST

জ্যোতিষ একটি সংস্কৃত শব্দ। এই শব্দের একটি অর্থ হল “জ্যোতির্বিষয়ক” এবং অস্ত্যর্থে এই শব্দের একটি অর্থ হল “জ্যোতিষশাস্ত্রবিৎ” এবং অন্য অর্থ “জ্যোতির্ব্বিৎ”। জ্যোতিষ ৬ টি বেদাঙ্গের অন্যতম। বেদাঙ্গ জ্যোতিষের উপলব্ধ শ্লোকগুলিতে মূলতঃ সূর্য্য-চন্দ্রের আবর্তন ও ঋতুপরিবর্তন সংক্রান্ত বিষয় আলোচিত হয়েছে। বেদের লিপিবদ্ধকরণের সময় যজ্ঞানুষ্ঠানের দিন, ক্ষণ ও মূহুর্তাদি নির্ণয়েও জ্যোতিষের বহুল ব্যবহার ছিল। উল্লেখ্য এই যে সেই সময় জ্যোতির্বিদ্যা ও জ্যোতিষবিদ্যা অভিন্ন ছিল। এই জ্যোতিষ শাস্ত্রের মতে ১২ টি রাশির মধ্যে এমন কয়েকটি রাশি আছে যারা সম্পর্কে খুব সৎ। জেনে নিন সেই রাশিগুলির নাম। আর দেখে নিন আপনি সেই তালিকায় আছেন কি না-
মীন রাশি - মীন রাশিরা তাদের পছন্দের মানুষের সঙ্গে অত্যন্ত সৎ, তা বন্ধু বা প্রেমিকই হোক না কেন। যদি মীন রাশি আপনাকে বেছে নেয় তবে আপনি তার সঙ্গেই থাকবেন। তার সততা নিয়ে প্রশ্ন তোলা যায় না। তবে, প্রায়শই অনেকেই মীন রাশিকে মানুষের প্রতি সৎ বলে মনে করেন না। তারা চায় না বলে নয়, কারণ মীন রাশি কারও প্রতি তাদের দুর্বলতা দেখাতে চায় না।
সিংহ রাশি- সিংহ রাশির জাতক জাতিকারা আপনার বিশ্বাস ভাঙতে দেবে না। সিংহ তার কথায় অটল থাকে এবং তারা খেয়াল রাখে যে তারা যদি কিছু প্রতিশ্রুতি দিয়ে থাকেন তবে তা পূরণ করবে। তবে সিংহ রাশিদের বারবার কেউ নিরাশ করলে তারা আর তাদের প্রতি সৎ থাকতে পারে না। এমনকি যদি কেউ এই বিষয়ে ভুল বুঝতে পেরে সিংহ রাশির জাতকদের কাছে ক্ষমাও চায়, তবুও তারা আর ক্ষমা করা না।
মিথুন রাশি - এই রাশির মানুষরা খুব নরম ভাষী এবং ভালো স্বভাবের। এরা সততার শীর্ষে থাকে। পরিস্থিতি যাই হোক না কেন, মিথুন রাশির লোকেরা সব সময় সঙ্গীর প্রতি অনুগত থাকে। তারা নিজের এবং অন্যদের প্রতি সৎ থাকতে পছন্দ করে। এই কারণেই তারা সততাকে সম্পদ হিসেবে বিবেচনা করে।
মেষ - মিথুনের মতো মেষরা সততাকে একটি সম্পদ হিসাবে বিবেচনা করে। তারা অনুগত মানুষকে তাদের হৃদয়ের কাছাকাছি রাখতে পছন্দ করে। তাদের প্রেম জীবন হোক বা কর্মজীবন, সততাই তাদের মন্ত্র। যদিও এর কারণে তাদের কিছু বিপর্যয়ের সম্মুখীন হতে হতে পারে, তবে তারা সব সময় সৎ থাকবে।
যে তারামণ্ডলগুলোর মধ্য দিয়ে ভূকক্ষ অতিক্রম করে তার প্রতিটিকেই কোন না কোন জন্তুর আকৃতি দেয়া হয়েছিল। এজন্য প্রাচীন গ্রিসের অধিবাসীরা রাশিচক্রকে ডাকতো "জোডিয়াকোস কিকলোস" বা "জন্তুদের বৃত্ত" নামে। রাশিচক্রে মোট তারামণ্ডলের সংখ্যা এবং তাদের আকৃতি আগে নির্দিষ্ট করে বলা যেতো না, তবে গাণিতিক জ্যোতির্বিদ্যার গোড়াপত্তনের পর তারামণ্ডলগুলোর সীমানা নির্দিষ্ট করা হয়েছে। রাশিচক্রে মোট ১২টি তারামণ্ডল রয়েছে এবং আপাতভাবে বলা যায় সূর্য এই ১২টি তারামণ্ডলের মধ্য দিয়েই অতিক্রম করে। কোন মণ্ডলে সূর্য কতদিন থাকে তাও নির্দিষ্টভাবে জানা যায়।

আরও পড়ুন- আগামী বছর কোন কোন রাশির জন্য শুভ ও কাদের উপর বাড়বে চাপ, দেখে নিন বার্ষিক রাশিফল

আরও পড়ুন- গাড়ি-কে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে, গাড়িতে বাস্তুমতে রাখুন এই জিনিসগুলি

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও এই দেওয়ালে ঘড়ি লাগাবেন না, বাস্তু ভুলে সম্মুখীন হতে পারে একাধিক ক্ষতির

আরও পড়ুন: Vastu Tips: মনসংযোগ বাড়াতে নির্দিষ্ট দিকে পড়ার টেবিল রাখুন, জেনে নিন কোন দিকে রাখা শুভ

Last Updated Dec 27, 2021, 9:28 AM IST

Share this article
click me!