Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: ভালো ফল পেতে ঘরের নির্দিষ্ট দিকে বসে পরীক্ষা দিন, বাস্তু মতে পরীক্ষায় ভালো ফল হবে

বাস্তু শাস্ত্রে (Vastu shastra) সকল সমস্যা সমাধানের রাস্তা বর্নিত আছে। পরীক্ষার সময় কয়টি বাস্তু টোটকা মেনে চলুন। এতে পরীক্ষার ফল ভালো হবে। বাস্তু মতে, সঠিক দিকে বসে পরীক্ষা দিয়ে ফল ভালো হয়।

Vastu remedies to score well in exam
Author
Kolkata, First Published Nov 5, 2021, 3:01 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পড়াশোনায় উন্নতি, পরীক্ষায় ভালো ফল সকলেরই কাম্য। যাবতীয় পরিশ্রমের (Hard Work) ফসল পরীক্ষায় ভালো রেজাল্ট। কিন্তু, এমন অনেক ছাত্র-ছাত্রী (students) আছেন যারা হাজার পরিশ্রম সত্ত্বেও পরীক্ষায় ভালো ফল করতে পারেন না। জ্যোতিষ (astrology) মতে, গ্রহের ফেরে মানুষের উন্নতির পথে বাধা আসে। এক্ষেত্রে জ্যোতিষ টোটকা কিংবা বাস্তু শাস্ত্র (vastu) মেনে চলতে পরেন। বাস্তু শাস্ত্রে সকল সমস্যা সমাধানের রাস্তা বর্নিত আছে। পরীক্ষার সময় কয়টি বাস্তু টোটকা (vastu tips) মেনে চলুন। এতে পরীক্ষার ফল ভালো হবে। বাস্তু মতে, সঠিক দিকে বসে পরীক্ষা দিয়ে ফল ভালো হয়।       

অঙ্ক (mathematics) ও অ্যাকাউন্টস (accountancy)-এর পরীক্ষায় উত্তর দিকে মুখ করে বসুন। ক্লাস রুমের যে বেঞ্চে বসলে উত্তর দিকে মুখ করে বসা হবে, সেই দিকে মুখ করে বসুন। এতে পরীক্ষায় ভালো ফল পেতে পারেন। পদার্থবিদ্যা (Physics), এগ্রিকালচার (Agriculture) পরীক্ষার দিন দক্ষিণ দিক মুখ করে বসে পরীক্ষা দিলে ফল ভালো হয়। এই টোটকা বেশ উপকারী। যারা হাজার পরিশ্রমের পরও পরীক্ষায় ভালো ফল করতে পারছেন না, তারা এই টোটকা মেনে চলুন। উপকার পাবেন। 

আরও পড়ুন: Vastu Tips- অর্থাভাব দূর হোক, দীপাবলির পূর্ণ লগ্ন মেনে চলুন এই বাস্তুর নিয়ম, কাটবে অভাব

কেমিস্ট্রি (Chemistry), বায়োলজি (Biology)পরীক্ষায় দক্ষিণ-পূর্ব দিকে মুখ করে বসে পরীক্ষা দেওয়া ভালো। হিন্দি (Hindi), সংস্কৃত (Sanskrit) পরীক্ষা দিন বসুন উত্তর-পূর্ব দিকে মুখ করে। জ্যোতিষ মতে, খারাপ রেজাল্টের সমস্যা সমাধানে বেশ কয়টি পথ রয়েছে। হাজার পরিশ্রমের পরও মনের মতো রেজাল্ট না হলে এই সকল পন্থা মেনে দেখুন। বাস্তু মতে সকল বাধা কেটে যাওয়া সম্ভব। গ্রহের ফেরে পরীক্ষায় সঠিক ফল না হলে, এই টোটকা কাজে লাগবে।   

আরও পড়ুন: Panchang: পঞ্চাঙ্গ অনুসারে জেনে নিন আজকের তিথি, নক্ষত্র ও শুভ সময়

বাস্তু মতে, বিজনেস স্টাডিজ, আইন, অর্থনীতি, ইংরেজি, ইতিহাস পরীক্ষার দিন পশ্চিম (west) দিকে মুখ করে বসে পরীক্ষা দেওয়া শুভ। সাইকোলজি পরীক্ষার দিন দক্ষিণ-পশ্চিম (south-west) দিকে মুখ করে বসে পরীক্ষা দিলে সকল বাধা কেটে যায়। তেমনই, গার্হস্থ্য-বিজ্ঞান কিংবা ভূগোল পরীক্ষায় ভালো ফল পেতে উত্তর-পশ্চিম (Northwest) দিকে মুখ করে বসুন। 

চাকরির বাধা কাটাতেও বাস্তু (Vastu) মেনে চলতে পারেন। বাস্তু মতে ভালো চাকরি পেতে বেশ কয়টি ঘরোয়া টিপস (Tips) মেনে চলতে পারেন। বাড়িতে যদি কোনও জলের কল খারাপ থাকে, তা থেকে সারাক্ষণ জল পড়ে তাহলে সেই কল সারিয়ে নিন। না হলে তা চাকরি প্রার্থী বা পড়ুয়াদের কেরিয়ারে খারাপ প্রভাব (Bad effect) ফেলবে। এমনকী, পড়ার টেবিলে রিভলভিং চেয়ারের বদলে কাঠের উঁচু চেয়ার রাখুন। কাঠের চেয়ারে বসে পড়াশোনা করলে চাকরি ও পড়াশোনা উভয়ে ক্ষেত্রে উন্নতি হবে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios