Vastu Tips For New House: বাস্তু মেনে নতুন বাড়ি কিনুন, বাস্তু মতে বাড়ি কিনলে দূর হবে সকল সমস্যা

বাস্তু শাস্ত্র (Vastu Shastra) অনুসারে, বাড়ি তৈরি করলে সংসারে শান্তি বজায় থাকবে। এবার নতুন বাড়ি কেনার আগে বাস্তু মেনে চলুন। কথিত আছে, বাস্তুদোষ থাকলে তা সকল উন্নতিতে বাধা দেয়, পরিবারের লোকেদের মধ্যে অশান্তি তৈরি হয়, সঙ্গে হতে পারে আর্থিক ক্ষতি (Financial Loss)।

Sayanita Chakraborty | Published : Jan 24, 2022 5:39 PM IST

শাস্ত্র অনুসারে, বাড়িতে নেগেটিভ এনার্জি (Negative Energy) থাকলে তা সকল উন্নতিতে বাধা দেয়। এই নেতিবাচক শক্তি যেমন তৈরি হতে পারে ঘরের ভুল দিক দর্শনের জন্য তেমনই তৈরি হতে পারে আমাদের ভুলে। বাস্তু শাস্ত্র (Vastu Shastra) অনুসারে, বাড়ি তৈরি করলে সংসারে শান্তি বজায় থাকবে। এবার নতুন বাড়ি কেনার আগে বাস্তু মেনে চলুন। বাড়ির সঠিক দিক মেনে ঘর কিনবেন। এতে সকল বাধা দূর হবে। কথিত আছে, বাস্তুদোষ থাকলে তা সকল উন্নতিতে বাধা দেয়, পরিবারের লোকেদের মধ্যে অশান্তি তৈরি হয়, সঙ্গে হতে পারে আর্থিক ক্ষতি (Financial Loss)। তাই বাড়ি কেনার সময় মাথায় রাখুন এই কয়টি জিনিস। 

এমন বাড়ি কিনবেন যার চারটি কোণা অক্ষত থাকে। বাড়ি চারদিন উন্মুক্ত থাকা খুবই প্রয়োজন। এতে বাস্তুদোষ তৈরি হয় না। দেখবেন বাড়ির প্রধান দরজার সামনে যেন কোনও প্রাচীর না থাকে। এতে সকল কাজে বাধা আসে। 

বাড়ি যেন ভুলেও দক্ষিণ-পশ্চিম (South- West) মুখী না হয়। দক্ষিণ-পশ্চিম মুখী বা বাড়ি এড়িয়ে চলুন। এই ধরনের বাড়িতে বাস্তুদোষ তৈরি হয়। বাড়ি কোনও দিকে হচ্ছে, তা খুবই গুরুত্বপূর্ণ। দক্ষিণ-পশ্চিম মুখী বাড়ি কিনলে একাধিক সমস্যার সম্মুখীন হতে পারেন। 

বাড়িতে যদি সিঁড়ি (Stairs) থাকে, তা ঠিক দিকে আছে কি না দেখে নিন। সিঁড়ি ঘড়ির কাঁটার দিকে হওয়া উচিত ও উত্তর পূর্ব দিকে সিঁড়ি হওয়া উচিত নয়। সিঁড়ির নীচে যেন রান্নাঘর কিংবা ঠাকুর ঘর না থাকে, তা দেখে নেবেন। বাস্তু মতে, এতে তৈরি হতে পারে নেতিবাচক এনার্জি।

বাড়ির গুরুত্বপূর্ণ অংশ হল মাস্টার বেডরুম (Master Bedroom)। নতুন বাড়িতে মাস্টার বেডরুম যেন থাকে দক্ষিণ পশ্চিম দিকে। এই ঘরের দিক সঠিক হওয়া দরকার। তা না হলে, পরিবারের সদস্যদের মধ্যে দ্বন্দ্ব লেগে থাকে। এমনকী, দাম্পত্য কলহ হতে পারে মাস্টার বেডরুমের বাস্তু ভুল থাকলে।   

বাড়ির বাথরুম (Bathroom) যেন থাকে সঠিক দিকে। খেয়াল রাখবেন বাড়ির উত্তর পশ্চিমে যেন থাকে বাথরুম। বাথরুম ভুল দিকে হলে তৈরি হতে পারে বাস্তু দোষ। যার খারাপ প্রভাব পড়তে পারে সকলের স্বাস্থ্যের ওপর।

আরও পড়ুন: Bedroom Vastu: শোওয়ার ঘর সাজাতে মেনে চলুন এই ১০টি টোটকা, বাস্তু মেনে ধর সাজালে দূর হবে সকল অশান্তি

আরও পড়ুন: পদোন্নতি করতে কিংবা ভালো চাকরি পেতে জ্যোতিষ টোটকা মেনে চলুন, জেনে নিন কী করবেন

বাস্তু মেনে বাড়ি কিনলে সকল সমস্যা দূর হবে। বাস্তু শাস্ত্র অনুসারে, সঠিক দিকে যেমন ঘর তৈরি করা প্রয়োজন। তেমনই খেয়াল রাখতে হবে যাতে নিজেদের ভুলে যাতে বাস্তু দোষ তৈরি না হয়। তবেই সব কাজে সফল হওয়া সম্ভব। 
 

Share this article
click me!