Bedroom Vastu: শোওয়ার ঘর সাজাতে মেনে চলুন এই ১০টি টোটকা, বাস্তু মেনে ধর সাজালে দূর হবে সকল অশান্তি

বাস্তু শাস্ত্রে, কোন দিকে শোওয়ার ঘর করা হবে তার নির্দেশ দেওয়া আছে। এছাড়াও, নির্দেশ আছে ঘর সাজানোর। উল্লেখ আছে কোন কোন ভুলে তৈরি হয় বাস্তুদোষ (Vastu Dosh)। বাস্তু মেনে ঘর সাজালে সকল বাস্তুদোষ দূর হবে। জেনে নিন কী করবেন।

Sayanita Chakraborty | Published : Jan 24, 2022 4:19 PM IST

বাড়ির একটি গুরুত্বপূর্ণ স্থান হল বেডরুম (Bedroom) বা শোওয়ার ঘর। দিনের যতটা সময় আমরা বাড়ি থাকি, তার অধিকাংশটাই কাটে বেডরুমে। বাস্তু মতে, পরিবারের সদস্যদের মধ্যে সুস্বাস্থ্য (Good Health) বজায় রাখতে, সংসারে শান্তি আনতে এমনকী দাম্পত্য কলহ দূর করতে শোওয়ার ঘরের বাস্তু ঠিক থাকা দরকার। বাস্তু শাস্ত্রে, কোন দিকে শোওয়ার ঘর করা হবে তার নির্দেশ দেওয়া আছে। এছাড়াও, নির্দেশ আছে ঘর সাজানোর। উল্লেখ আছে কোন কোন ভুলে তৈরি হয় বাস্তুদোষ। বাস্তু মেনে ঘর সাজালে সকল বাস্তুদোষ দূর হবে। জেনে নিন কী করবেন। 

১. শোওয়ার ঘরে টিভি কিংবা কমপিউটার না রাখাই ভালো। বাস্তু মতে, শোওয়ার ঘরে টিভি কিংবা কমপিউটার থাকলে বাস্তুদোষ তৈরি হয়। 
২. শোওয়ার ঘরে রাখবেন না ঠাকুরের ফোটো। অনেকেই ঠাকুরের ছবি রাখেন বেডরুমে। এর থেকে নেতিবাচক এনার্জি তৈরি হয়। ঠাকুর ঘরে দেবতার ছবি রাখুন। 
৩. দক্ষিণ দিকে মাথা করে ঘুমাবেন না। বাস্তু মতে, এই দিকে মাথা করে ঘুমানে মানসিক অবসাদ দেখা দিতে পারে।  
৪. ঘর সাজাতে গাছের (Tree) ব্যবহার হয়ে আসে অনেক দিন ধরে। তবে, গাছ দিয়ে শোওয়ার ঘর সাজাবেন না। বাস্তু মতে, শোওয়ার ঘরে গাছ না রাখাই ভালো। এতে বাস্তুদোষ তৈরি হয়। 
৫. ঘুমাতে আরাম লাগে বলে, অনেকেই ডবল ম্যাট্রেস ব্যবহার করে। বাস্তু মতে, কখনোই ডবল ম্যাট্রেস ব্যবহার করা উচিত নয়। এতে বাস্তুদোষ দেখা দেয়। 
৬. ঘরের খাট রাখুন বাস্তু মেনে। বীমের (Beam) নীচে খাট রাখবেন না। এতে তৈরি হয় বাস্তুদোষ। শোওয়ার ঘরে নিয়ম মেনে খাট রাখা খুবই জরুরি। 
৭. আলমারি ও বিছানা (Bed) দক্ষিণ-পশ্চিম দেওয়ালের কাছে রাখুন। তা না হলে তৈরি হতে পারে বাস্তুদোষ। 
৮. শোওয়ার ঘরে ক্যাশ বাক্স রাখেন অনেকেই। এই ক্যাশ বাক্স রাখুন ঘরের দক্ষিণ (South) দিকে। একে আর্থিক বৃদ্ধি হবে। 
৯. ওয়ার ঘরে সকলেরই আলমারি থাকে। এই আলমারি এমন ভাবে রাখুন যাতে দরজা উত্তর (North) দিকে খোলে। তা না হলে তৈরি হতে পারে বাস্তুদোষ।  
১০. দক্ষিণ পূর্ব বা উত্তর পূর্ব কোণে টেলিফোন (Telephone) রাখুন। তা না হলে তৈরি হতে পারে বাস্তুদোষ। শোওয়ার ঘরে ঠিক দিকে টেলিফোন রাখা প্রয়োজন।  

আরও পড়ুন: Silver Ring Benefits: ভাগ্য উজ্জ্বল করতে কাজে লাগান রূপা, জেনে নিন এর বিশেষ গুণগুলি

আরও পড়ুন: পদোন্নতি করতে কিংবা ভালো চাকরি পেতে জ্যোতিষ টোটকা মেনে চলুন, জেনে নিন কী করবেন

Share this article
click me!