Vastu Tips to Control Expenses: আয়ের থেকে ব্যয় আজকাল বেশি হচ্ছে, এই কয়টি বাস্তু ভুলে এমন হতে পারে

আয়ের (Income) থেকে ব্যয় (Expenses) বেশি হয়। হাজার চেষ্টা করেও খরচ নিয়ন্ত্রণ করা যায় না। এমন সমস্যায় পড়লে মেনে চলতে পারেন বাস্তু টোটকা। 

Sayanita Chakraborty | Published : Dec 15, 2021 11:37 AM IST / Updated: Dec 15 2021, 05:12 PM IST

শেষ কয় মাস ধরে খরচের পর খরচ (Expenses) লেগেই আছে। হিসেবের বাইরে পরের পর খরচ হচ্ছে। কোনও মাসে নিমন্ত্রণের জন্য খরচ, কোনও মাসে শারীরিক সমস্যার (Illness) জন্য ডাক্তাররে খরচ। এরই মাঝে বাড়িতে এমন সমস্যা হল যে, বাড়ি সারানোর কাজে হাত দিতেই হবে। মাঝে মাঝে এমন সময় চলে যে, আয়ের থেকে ব্যয় বেশি হয়। হাজার চেষ্টা করেও খরচ নিয়ন্ত্রণ করা যায় না। এমন সমস্যায় পড়লে মেনে চলতে পারেন বাস্তু টোটকা। 

বাস্তু শাস্ত্র অনুসারে, বাড়িতে বাস্তু দোষ তৈরি হলে তার খারাপ প্রভাব পড়ে আর্থিক (Finance) অবস্থার ওপর। অতিরিক্ত ব্যয়, আর্থিক ক্ষতি দেখা দিতে পারে বাস্তু দোষের জন্য। বাস্তু শাস্ত্র মতে, আর্থিক অচলাবস্থা কাটাতে কয়টি জিনিস মেনে চলতে পারেন। অনেক সময় আমরা ভুল দিকে ভুল জিনিস রাখলে তার থেকে বাস্তু দোষ (Vastu Dosh) তৈরি হয়। এই বাস্তু দোষের প্রভাবে বাড়িতে নেগেটিভ শক্তি উৎপন্ন হয়। যার জেড়ে আর্থিক ক্ষতি, অধিক ব্যয়ের মতো সমস্যা দেখা দিতে পারে। এই সমস্যা কাটাতে বাস্তু টোটকা মেনে চলতে পারেন।  

বাস্তু শাস্ত্র অনুসারে, বাড়ির দক্ষিণ (South) দিকে ভুলেও অ্যাকোরিয়াম রাখবেন না। এতে আর্থিক ব্যয় বৃদ্ধি পাবে। শুধু অ্যাকোরিয়াম নয়, জল সম্পর্কিত কোনও মূর্তিও দক্ষিণ দিকে রাখা অনুচিত বলে বর্ণিত আছে বাস্তু শাস্ত্রে। আর বাড়ি তৈরির সময় বাড়ির দক্ষিণে বাথরুম করবেন না ভুলেও। এতে আর্থিক ব্যয় বৃদ্ধি পাবে। 

আরও পড়ুন: Astrological Tips: কর্মস্থলের যে কোনও সমস্যা দূর হবে জ্যোতিষ মতে, মেনে চলুন এই কয়টি টোটকা

আরও পড়ুন: Vastu Tips: নতুন বছরে প্রিয়জনের সমৃদ্ধি কামনা করে এই উপহারগুলি প্রদানে পূণ্যলাভ হবে আপনারও

বাস্তু মতে, আরও একটি কারণে আর্থিক ব্যয় বৃদ্ধি পেতে পারে। বাড়ির উত্তর-পূর্বে নোংরা জিনিস রাখতে নেই। অনেকেই না জেনে এই উত্তর-পূর্ব কোণে ডাস্টবিন (Dustbin) রাখেন। এবার থেকে ডাস্টবিনের স্থান বদল করুন। এই দিকে ডাস্টবিন রাখলে আর্থিক ক্ষতির মুখে পড়তে পারেন। এমনকি, এই কোণায় কখনওই স্তূপাকৃতি করে কাগজ বা জামা কাপড় রাখবেন না। এতেও দেখা দিতে পারে বাস্তু দোষে। এছাড়া, বাস্তু মতে বাড়ির দেওয়াল (Wall) বা মেঝেতে (Floor) পেন্সিল বা চক দিয়ে লাইন আঁকা উচিত নয়। অনেক বাড়িতেই বাচ্চারা (Kids) দেওয়াল বা মেঝেতে পেনসিল বা চক দিয়ে লাইন এঁকে থাকেন। এগুলো যত তাড়াতড়ি সম্ভব মুছে ফেলার চেষ্টা করুন। তা না হলে, আর্থিক সমস্যা দেখা দিতে পারে। 
 

Share this article
click me!