ঋণের বোঝা থেকে মুক্তি পেতে মেনে চলুন বাস্তু টোটকা, বাস্তু ভুলে হতে পারে এই সমস্যা

বিশেষজ্ঞদের মতে, বাস্তুদোষে (Vastu Dosh) জড়িয়ে পড়তে পারেন ঋণে। বাড়িতে নেতিবাচক এনার্জি তৈরি হলে দেখা দেয় বাস্তুদোষ। এই নেগেটিভ এনার্জি তৈরি হয় আমাদের দোষেই। এর জন্য ঋণের (Loans) সমস্যায় জড়িয়ে পড়েন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলতে পারেন বাস্তু টোটকা। 

Sayanita Chakraborty | Published : Jan 13, 2022 9:48 AM IST

নানা রকম সমস্যায় জড়জড়িত অনেকে। আধুনিক জীবনের সঙ্গে তাল মেলাতে গিয়ে আয়ের থেকে ব্যয় বেশি হয় অনেকেরই। দামি ফ্ল্যাট (Flat), গাড়ির (Car) ইএমআই, রেস্তোরাঁয় খাওয়ার খরচ, বাচ্চার স্কুলের খরচ- এই সব করতে গিয়ে খরচ হয় বাজেটের বাইরে। ফলে, মাসের মাঝখান থেকেই টাকার অভাব। এই সময় কোনও প্রয়োজনীয় কিছু করতে গেলেই ধার করতে হয়। ঋণের (Loans) সমস্যায় জড়িয়ে পড়েন অনেকে। এই সমস্যা থেকে মুক্তি পেতে মেনে চলতে পারেন বাস্তু টোটকা। 

বিশেষজ্ঞদের মতে, বাস্তুদোষে (Vastu Dosh) জড়িয়ে পড়তে পারেন ঋণে। বাড়িতে নেতিবাচক এনার্জি তৈরি হলে দেখা দেয় বাস্তুদোষ। এই নেগেটিভ এনার্জি তৈরি হয় আমাদের দোষেই। শাস্ত্র অনুসারে, আমাদের আচরণের ভুলে কিংবা ভুল জিনিস বাড়িতে রাখার জন্য তৈরি হয় বাস্তুদোষ। এই বাস্তুদোষে শুধু যে ঋণে জড়িয়ে পড়তে পারেন এমন নয়। সঙ্গে পারিবারিক সদস্যদের শারীরিক জটিলতা (Physical Problems), আর্থিক ক্ষতি (Financial Problems), উন্নতিতে বাধা এমনকী বিয়েতে বাধা সৃষ্টি হয়। শাস্ত্র অনুসারে এই সকল সমস্যা দূর করতে চাইলে আজই বাড়ি থেকে কয়টি জিনিস ফেলে দিন।   

বন্ধ ঘড়ি থেকে তৈরি হয় বাস্তুদোষ (Vastu Dosh)। দেওয়ার ঘড়ি কিংবা হাত ঘড়ি, বন্ধ হয়ে গেলে তা তৎক্ষণাত ব্যাটারি বদলান। বন্ধ ঘড়ি (Clock) দেওয়ালে রাখলেন না। তা ঠিক করা না গেলে ফেলে দিন। কিংবা বাক্স বন্দি করে সরিয়ে রাখুন। 
 
শখ করে কেনা কোনও পাত্র (Dish) ভেঙে যেতেই পারে। কিন্তু, শখের জিনিস বলে তা ভাঙার পরও ব্যবহার করবেন, এমন নয়। পাত্র ভেঙে গেলে তা ফেলে দেবেন। ভাঙা পাত্রে খাবার খেলে দারিদ্রতা বাড়ে। সঙ্গে বাড়ে ঋণের বোঝা। 
 
ছেঁড়া জুতো (Shoes) রাখাও উচিত নয়। ছেঁড়া ও পুরনো জুতো থেকে তৈরি হয় বাস্তু দোষ। এর জন্য শুধু ঋণে জড়িয়ে পড়বেন এমন নয়। সঙ্গে আর্থিক ক্ষতিরও সম্মুখীন হতে পারেন। তাই বাড়িতে ছেঁড়া জুতো রাখবেন না। 

ভাঙা খাট (Bed) ফেলে দেওয়া খুব প্রয়োজন। ভাঙা খাট থেকে তৈরি হয় নেগেটিভ এনার্জি। যা পরিবারের সকলের উন্নতির পথে বাধা হয়ে দাঁড়ায়। সঙ্গে বাড়তে পারে ঋণের বোঝা। তাই খাট ভেঙে গেলে তা ফেলে দেবেন। তা না হলে সমস্যায় পড়তে পারেন। 

আরও পড়ুন: Vastu Tips: ঘর সাজাতে ব্যবহার করুন হাতির মূর্তি, বাস্তু মতে সৌভাগ্য বজায় থাকবে

আরও পড়ুন: Vastu Tips for Color of Wall: ঘরের রঙ সুখ-শান্তিতে সহায়ক, জেনে নিন কোন ঘরের জন্য কোন রঙ উপযুক্ত

ঋণের সমস্যায় যদি বার বার জড়িয়ে পড়েন, তাহলে এর কারণ হতে পারে বাস্তুদোষ। এক্ষেত্রে মেনে চলতে পারেন বাস্তুটোটকা। বাড়ির উত্তরের দেওয়াল আয়না (Mirror) লাগান। এতে সমাধান হতে পারে সমস্যার। 
 

Share this article
click me!