Thursday Astro Tips: কর্মক্ষেত্রে অগ্রগতি থমকে গিয়েছে,তবে এদিনে কাজে লাগান এই প্রতিকারগুলি

সুখ-সমৃদ্ধির জন্য বৃহস্পতিবার অনেকেই ব্রত রাখেন। বৃহস্পতিবারও করতে পারেন কিছু প্রতিকার। এই ব্যবস্থাগুলি করলে চাকরি, ব্যবসা, শিক্ষা, বিবাহ সব ক্ষেত্রেই সাফল্য অর্জিত হয়। আসুন জেনে নেওয়া যাক এই প্রতিকারগুলো।
 

Web Desk - ANB | Published : Jan 13, 2022 7:33 AM IST

বৃহস্পতিবার দেব গুরু বৃহস্পতি এবং ভগবান বিষ্ণুকে উৎসর্গ করা হয় । ধর্মীয় বিশ্বাস অনুসারে, এই দিনে ভগবান বিষ্ণুর পূজা করলে জীবনের সমস্ত ঝামেলা দূর হয়। এর সঙ্গে সুখ এবং সমৃদ্ধি আসে। সুখ-সমৃদ্ধির জন্য বৃহস্পতিবার অনেকেই ব্রত রাখেন। বৃহস্পতিবারও করতে পারেন কিছু প্রতিকার। এই ব্যবস্থাগুলি করলে চাকরি, ব্যবসা, শিক্ষা, বিবাহ সব ক্ষেত্রেই সাফল্য অর্জিত হয়। আসুন জেনে নেওয়া যাক এই প্রতিকারগুলো।
বৃহস্পতিবার করুন এই প্রতিকারগুলো 
বৃহস্পতিবার ভোরে উঠে স্নানের জলেতে সামান্য হলুদ মিশিয়ে স্নান করুন। এই পূজার পর দেবগুরু বৃহস্পতি এবং অবশ্যই তাঁর ব্রতকথা শুনুন। মন্দিরে প্রদীপ জ্বালান। এর পরে , পূর্ণ ভক্তি সহকারে ' ওম বৃহস্পতয়ে নমঃ ' মন্ত্রটি ১১ বা ২১ বার জপ করুন।
বৃহস্পতিবার কলা গাছের পুজো করুন। এছাড়াও, গাছে জল এবং হলুদ ফুল অর্পণ করুন। অন্তত ১১টি বৃহস্পতিবার নিয়মিত ব্রত রাখুন। খাবারে হলুদ জিনিস খান এবং কলা দান করুন। মনে রাখবেন এই দিনে কলা খাওয়া উচিত নয়।
বৃহস্পতিবার ভগবান বিষ্ণুর মন্দিরে জাফরান ও ছোলার ডাল দান করুন। পাশাপাশি কপালে জাফরান ও চন্দনের তিলক লাগান। এমনটা বিশ্বাস করা হয় যে এটি করলে গুরু প্রসন্ন হন, যার ফলে শিক্ষা, চাকরি ও ব্যবসায় সমস্যা দূর হয়। হলুদের মালা ভগবান বিষ্ণুরও প্রিয়। ব্যবসায় সমস্যা থাকলে বৃহস্পতিবার পূজা ঘরে হলুদের মালা ঝুলিয়ে লক্ষ্মী ও নারায়ণকে লাড্ডু অর্পণ করুন।
বাড়ির দারিদ্র্য দূর করতে, বাড়ির সদস্যদের চুল ধোয়ার পাশাপাশি বৃহস্পতিবার নখ কাটা উচিত নয়। পদোন্নতি বা চাকরি সংক্রান্ত সমস্যার ক্ষেত্রে এই দিনে খাদ্যদ্রব্য, ফল, বস্ত্র ইত্যাদি দান করা ফলদায়ক বলে বিবেচিত হয়।
আপনি যদি জীবনে উন্নতি করতে চান, তাহলে মন্দিরে ৮০০ গ্রাম গম এবং একই পরিমাণ গুড় দান করুন। এতে করে ভগবান বৃহস্পতির আশীর্বাদ সৃষ্টি হয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, আপনি যদি বাড়ি তৈরি করতে চান, তবে প্রতি বৃহস্পতিবার কোনও অভাবী ব্যক্তিকে গুড় দান করুন। এতে করে মনের ইচ্ছা শীঘ্রই পূরণ হয়।

আরও পড়ুন- Cancer Monthly Horoscope: নতুন বছরের প্রথম মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

আরও পড়ুন- Vastu Tips: বাড়িতে কখনোই হবে না অর্থের অভাব, যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলো

Share this article
click me!