Asianet News BanglaAsianet News Bangla

আর্থিক অবস্থার ওপর প্রভাব ফেলে শোওয়ার ঘরের রঙ, জেনে নিন কোন রং করাবেন

এখন কম-বেশি সকলেই বাস্তুর (Vastu Shastra) ওপর বিশ্বাস করছেন। বাস্তু মতে, ঘর সাজালে রয়েছে একাধিক উপকার। শাস্ত্র মতে, উন্নতিতে বাধা, আর্থিক ক্ষতি, পরিবারের সকল সদস্যদের শারীরিক জটিলতার কারণ হতে পারে বাস্তুদোষ (Vastu Dosh)। এর প্রভাবে হতে পারে আর্থিক ক্ষতি। শাস্ত্র মতে, আর্থিক ক্ষতি কিংবা আর্থিক বাধা দূর করতে ঘরের রং বদল করুন। 

Change your colour of bedroom to improve financial situation
Author
Kolkata, First Published Jan 11, 2022, 5:30 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

কথায় আছে, একটা সূচ থেকে দেওয়াল চিত্র (Wall Painting) সবই পড়ে বাস্তু শাস্ত্রে। শাস্ত্র অনুসারে বাড়ি সাজালে যেমন পরিবারের সকল সদস্যদের উন্নতি হয়, তেমনই কেটে যায় আর্থিক বাধা। একটা সময় এই ধারণা মুষ্টিমেয় মানুষের মধ্যে থাকলেও, এখন কম-বেশি সকলেই বাস্তুর (Vastu Shastra) ওপর বিশ্বাস করছেন। আগে বাস্তু বলতে বোঝাত শুধু ঘরের দিক নির্দেশ। যা সহজে বদল করা সম্ভব ছিল না। ফলে, বাস্তুশাস্ত্র নিয়ে তেমন মাথা ঘামাতেন না কেউই। কিন্তু, এখন বদলেছে এই ধারণা। বাস্তু শাস্ত্র, বলতে ঘরের রং থেকে গৃহসজ্জা সবই বোঝায়, তা সকলেই বুঝে গিয়েছেন। ফলে, আস্থা বেড়েছে মানুষের। 

জ্যোতিষের একটি গুরুত্বপূর্ণ বিভাগ হল বাস্তু। বাস্তু মতে, ঘর সাজালে রয়েছে একাধিক উপকার। শাস্ত্র মতে, উন্নতিতে বাধা, আর্থিক ক্ষতি, পরিবারের সকল সদস্যদের শারীরিক জটিলতার কারণ হতে পারে বাস্তুদোষ (Vastu Dosh)। ঘরে যদি নেগেটিভ এনার্জি বেশি মাত্রায় থাকে, তাহলে তার খারাপ প্রভাব পড়বে সব কিছুর ওপর। তাই প্রয়োজন আগে থেকে সতর্ক হওয়া। এখন প্রশ্ন হল, এই নেগেটিভ এনার্জি কী করে আসে। বিশেষজ্ঞদের মতে, আমাদের ভুল অভ্যেস এবং বাস্তুভুল নেতিবাচক এনার্জি (Negative Energy) তৈরি কর। শাস্ত্রে নেতিবাচক এনার্জি নাশ করার টোটকা রয়েছে বিস্তর। শাস্ত্র মতে, আর্থিক ক্ষতি কিংবা আর্থিক বাধা দূর করতে ঘরের রং বদল করুন। 

আরও পড়ুন: Drawing Room Vastu: সৌভাগ্য পেতে নজর রাখুন ড্রয়িংরুমে, কোন জিনিস কোন দিকে রাখলে মিলবে ফল

আরও পড়ুন: Feng Shui Tips:কঠোর পরিশ্রম করেও সঠিক ফল মিলছে না, কাজে লাগান ফেং শুইয়ের এই টোটকা

বাস্তু বিশেষজ্ঞদের মতে, শোওয়ার ঘরের রং বাস্তু শাস্ত্রে বিশেষ গুরুত্বপূর্ণ। ঘরের রঙ সঠিক না হলে, তা আর্থিক অবস্থার ওপর প্রভাব ফেলে। তাই আর্থিক টানাপোড়েন কাটাতে শোওয়ার ঘরে হালকা গোলাপী (Pink), হালকা সবুজ (Green), হালকা নীল ও হলুদ সেরা করাতে পারেন। শাস্ত্র মতে এগুলো সেরা রঙ। শোওয়ার ঘরের পশ্চিম দিকে হালকা নীল রঙ করান, পূর্বের রঙ হোক হলুদ। ঘরের সৌন্দর্যের কথা মাথায় রেখে ঘরের যে কোনও একটি দেওয়ালে এমন রঙ করান। আর শোওয়ার ঘর বাড়ির উত্তর দিকের হলে সেই ঘরের রঙ হোক সবুজ (Green)। উত্তর দিকের জন্য শুভ রঙ হল সবুজ। শাস্ত্র মতে, শিশু, মেয়ে ও সদ্য বিবাহিতদের ঘরে হালকা সবুজ রঙ করানো শুভ। আর ঘরের উত্তর-পূর্ব বা উত্তর দিকে হালকা লাল বা কমলা রঙ করাতে পারেন। এতে কেটে যাবে সকল আর্থিক সমস্যা (Financial Problems)।

Follow Us:
Download App:
  • android
  • ios