এই মাসে বারতি আয় কম হবে, জেনে নিন অগ্রহায়ণ মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

বছরের নবম মাস অগ্রহায়ণ। পাশাপাশি রাশিচক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ চন্দ্র। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বাংলা বছরের অষ্টম মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Nov 22, 2022 5:16 AM IST

"অগ্রহায়ণ" শব্দের অভিধানিক অর্থ বছরের যে সময় শ্রেষ্ঠ ব্রীহি (ধান) উৎপন্ন হয়। অতীতে এই সময় প্রচুর ধান উৎপাদিত হত বলে এই মাসটিকেই বছরের চতুর্থ মাস ধরা হত। এখন এটি বাংলা সালের অষ্টম মাস। কিন্তু এক সময় অগ্রহায়ণ ছিল বছরের চতুর্থ মাস। 'অগ্র' শব্দের অর্থ 'আগে' আর 'হায়ণ' শব্দের অর্থ 'বছর'। বছরের আগে বা শুরুতে ছিল বলেই এই মাসের নাম 'অগ্রহায়ণ'। এটি হেমন্ত ঋতুর দ্বিতীয় মাস। অগ্রহায়ণ বা অঘ্রান বাংলা সনের অষ্টম এবং শকাব্দের নবম মাস। এই মাসের আরেক নাম মার্গশীর্ষ। প্রাচীন বাংলা ভাষায় এই মাসটিকে আঘন নামে চিহ্নিত করা হত। মৃগশিরা নামক তারা থেকে 'মার্গশীর্ষ' নাম এসেছে। জেনে নেওয়া যাক বাংলা বছরের অষ্টম মাস কর্কট রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

রাশি চক্রের চতুর্থ রাশি কর্কট। এই রাশির অধিকর্তা গ্রহ চন্দ্র। এরা একটু খুঁতখুঁতে চঞ্চল ও ভীতু, সব বিষয়ে হুড়োহুড়ি করা এদের স্বভাবে। স্বাস্থ্য খুব একটা মজবুত হয় না। এই জাতকরা সচরাচর কল্পনা প্রিয়, শিল্পী, ভাবপ্রবণ ও রোম্যান্টিক ধরনের হয়ে থাকে। আত্মকেন্দ্রিক অথচ স্পর্শকাতর। ভ্রমণ বিলাসী ও বাবা মায়ের ভক্ত হয়। এদের ব্যবসা বুদ্ধি জন্মগত।

এই রাশি সুখবিলাসি অথচ আদর্শবাদী। এদের মধ্যে হৃদরোগ, পেটের রোগ, মাথার রোগ, যক্ষ্মা, হাঁপানি হওয়ার প্রবণতা থাকে। সাদা ও তরল দ্রব্যের, জলজ দ্রব্য বা খাদ্যদ্রব্যের ব্যবসা করলে খুব লাভবান হতে পারে। এদের বায়ুর প্রকোপ খুব বেশি। চাকরির চেয়ে ব্যবসাতেই জাতক বেশি উন্নতি করে। ঠান্ডা জিনিস এদের প্রিয়। এরা সব সময় ছিমছাম ও বেহিসেবি হয়ে থাকে। দিনের চেয়ে রাত বেশি প্রিয়। বিশেষ করে দোষের মধ্যে ও চঞ্চল প্রকৃতির হয়।

কর্কট রাশির উপর অগ্রহায়ণ মাসের প্রভাব

অগ্রহায়ণ মাসে কর্কট রাশির চঞ্চলতার কারণে ভালো সুযোগ হাতছাড়া হওয়ার সম্ভাবনা রয়েছে। নিজের অধিকার থেকে প্রতারিত হতে পারেন। এই মাসে বন্ধুর সংখ্যা বৃদ্ধি পাওয়ার যোগ রয়েছে। শারীরিক সমস্যা বৃদ্ধি পেতে পারে, সেই কারণে কাজে সমস্যা হতে পারে। মানসিক সমস্যা কোনও কারণে বৃদ্ধি পেতে পারে। সঙ্গীর জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। গুরুজনদের জন্য বিপদ থেকে রক্ষা পেতে পারেন। সহকর্মীদের সঙ্গে বিবাদের যোগ রয়েছে। এই মাসে বারতি আয় কম হবে। বন্ধুর ব্যবহারে সমস্যার সৃষ্টি হতে পারে। প্রিয় ব্যক্তির থেকে আঘাতের যোগ আসতে পারে। ব্যাবসায় বাড়তি লাভের সম্ভাবনা রয়েছে।

 

Share this article
click me!