Chaitra Navratri: বাসন্তী পুজোর ৯ দিন এই ৪ রাশির জন্য খুব শুভ, দুর্গার আশীর্বাদে কাটবে সব বাধা

চার রাশির জন্য ২২ - ৩০ মার্চ বাসন্তী পুজোর সময়টা খুবই শুভ। এই সময় দেবী দুর্গার আশীর্বাদে একাধিক বাধা কেটে যাবে।

 

Web Desk - ANB | Published : Mar 17, 2023 4:12 PM IST / Updated: Mar 18 2023, 02:33 PM IST

চৈত্র নবরাত্রীতে বাংলা বাসন্তী পুজো হয়। এই সময় গোটা দেশের সঙ্গে এই রাজ্যেই দেবী দূর্গার আরাধনা করা হয়। এই সময় মূলত ৯ দিন ধরেই দুর্গাপুজো করা হয়। হিন্দুশাস্ত্রে এটাই দেবী দূর্গার আরাধনা করার মূল সময়। বছরে মূলত পাঁচবার দূর্গার আরাধনা করা হয়- বসন্ত বা চৈত্র নবরাত্রী, আষাঢ় নবরাত্রী আর শারদ নবরাত্রী, পৌষ নবরাত্রী ও মাঘ নবরাত্রী। চৈত্র নবরাত্রী মার্চ এপ্রিল মাসে পড়ে।

প্রতি নবরাত্রীরেরই তাৎপর্য রয়েছে। চৈত্রমাসের নবরাত্রী মার্চ - এপ্রিল মাসে হয়। এই নয় দিনের উৎসবের শেষেই পড়ে রামনবমীর তিথি। তাই চৈত্র নবরাত্রীর গুরুত্ব বিশেষ। ২২ মার্চ শুরু হবে বাসন্তী পুজো। আর শেষ হবে ৩০ মার্চ। এই দিন থেকেই শুরু হবে রামনবমী। ২২ মার্চ থেকে ৩০ মার্চ পর্যন্ত এই দিনগুলি খুবই গুরুত্বপূর্ণ এই চার রাশির জন্য। এই রাশির জাতক ও জাতিকাদের জীবনের একাধিক বাধা কেটে যাবে।

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী চৈত্র নবরাত্রী এবার চার রাশির জাতক ও জাতিকার জন্য বিশেষ গুরুত্বপূর্ণ। মনে করা হচ্ছে বাসন্তী পুজোর সময় এই চার রাশির জাতক ও জাতিকারা বিশেষ আশীর্বাদ পাবেন দেবী দুর্গার।

রাশিগুলি হল

মেষ রাশিঃ

এই রাশির জাতক ও জাতিকাদের সময় বাসন্তী পুজোর সময়টা শুভ। জ্যোতিষ শাস্ত্র অনুযায়ী এই সময় দেবীর আশীর্বাদে তাদের অসমাপ্ত কাজ সম্পন্ন হবে। স্বাস্থ্য সংক্রান্ত সমস্যা থেকে তারা মুক্তি পাবেন।

বৃষরাশিঃ

বৃষ রাশির জাতক ও জাতিকাদের সময় এই সময়তা অত্যান্ত শুভ বলে মনে করা হচ্ছে হিন্দু শাস্ত্রে। এরা যেকোনও প্রতিযোগিতামূলক পরীক্ষায় এই সময় সাফল্য লাভ করবে দেবীর আশীর্বাদে। চাকরি জীবনে পদোন্নতি করবে। এই সময় এই রাশির জাতক ও জাতিকারা যদি দুর্গা পুজো করেন তাহলে তা তাদের জন্য শুভ।

সিংহ রাশিঃ

এই রাশির জাতক ও জাতিকারা বাসন্তী পুজোর সময়টা খুবই খুব। যার চাকরি প্রার্থী তারা খুব তাড়াতাড়ি দেবী দুর্গার আশীর্বাদে চাকরি পাবেন। যাদের বিয়ে আটকে রয়েছে তাদের বিবাহ জট খুব তাড়াতাড়ি কেটে যাবে। চাকরি ও বিয়ের সমস্ত বাধাই এই সময় কেটে যাবে।

তুলা রাশিঃ

এই রাশির জাতকরা এই সময় পছন্দের চাকরি পেতে পারেন। তারা নতুন সম্পর্কে জড়াতে পারেন। মনে রাখবেন বাসন্তী পুজো বা চৈত্র নবরাত্রির সময় কোনও সম্পর্কে জড়াতে তা কিন্তু আপনার জন্য সুসময় নিয়ে আসতে পারে। বাসন্তী পুজো তাদের জীবনে ইতিবাচকতা আনবে।

আরও পড়ুনঃ

Ramnavami 2023: রামনবমীতে তৈরি হচ্ছে গজকেশরী যোগ, জানুন এই বিশেষ যোগের গুরুত্ব

Moneyplant tips: শুক্রবার মানিপ্ল্যান্ট গাছের প্রতিকার, দুটি কাজ করলেই বাড়িতে অর্থের আগমণ হবে

Vastu Tips: শিল-নোড়া কখনই এইভাবে রাখবেন না, তাহলেই বিপদ ঘনিয়ে আসবে পরিবারের ওপর

Read more Articles on
Share this article
click me!