আজ থেকেই দারুণ সৌভাগ্য পেতে চলেছেন ৬টি রাশি জাতকরা, বুধ গ্রহ থেকে তৈরি হচ্ছে গজকেশরী রাজ যোগ

বুধের গমন এবং এর প্রভাবে সৃষ্ট শুভ যোগ দ্বারা ৬টি রাশির জাতকরা খুব উপকৃত হবেন। এই রাশির জাতকদের টাকাপয়সা খুবই বৃদ্ধি পাবে এবং কর্মজীবন ও ব্যবসায় ভালো অগ্রগতি পাবেন। সরকারি চাকরি পাওয়ার চেষ্টা করলেও সাফল্য আসতে পারে। 

Web Desk - ANB | Published : Jun 4, 2023 12:42 PM IST / Updated: Jun 07 2023, 07:32 AM IST

মেষ রাশি ছেড়ে বৃষ রাশিতে গমন করতে চলেছে বুধ গ্রহ। বুধবার, ৭ জুন তৈরি হবে সেই মাহেন্দ্রক্ষণ। অন্যদিকে বৃহস্পতি ও চন্দ্র মকর রাশির ওপরে থাকার কারণে গজকেশরীর মতো রাজযোগও তৈরি হচ্ছে ওইদিনেই। জ্যোতিষশাস্ত্রে এই যোগকে অত্যন্ত শুভ ও কল্যাণময় বলে বর্ণনা করা হয়ে থাকে। বুদ্ধি, যুক্তি, সাফল্য ইত্যাদির কারক গ্রহ হল বুধ। মেষ রাশিতে এই গ্রহ ক্ষণস্থায়ী অবস্থায় রয়েছে এবং বুধবার, তার ক্ষণস্থায়ী অবস্থা থেকে, এটি বৃষ রাশিতে সন্ধ্যা ৭.৪১ মিনিটে সংযোগ করবে। বুধের রাশি পরিবর্তন এবং গজকেশরী রাজ যোগ সমস্ত রাশিকে প্রভাবিত করবে। বুধের গমন এবং এর প্রভাবে সৃষ্ট শুভ যোগ দ্বারা ৬টি রাশির জাতকরা খুব উপকৃত হবেন। এই রাশির জাতকদের টাকাপয়সা খুবই বৃদ্ধি পাবে এবং কর্মজীবন ও ব্যবসায় ভালো অগ্রগতি পাবেন। আসুন জেনে নেওয়া যাক কোন কোন রাশির উপর বুধ গ্রহের প্রবেশ শুভ প্রভাব ফেলতে চলেছে।

বৃষ রাশিতে বুধ গ্রহের প্রভাব

বুধ মূলত বৃষ রাশির লগ্ন ঘরে সংযোগ করতে চলেছে। এই সময়ে, আপনি অর্থ সঞ্চয় করার ক্ষেত্রে সাফল্য পাবেন এবং চাকরিতেও ভালো সুযোগ পাবেন। আপনি যদি বিদেশে চাকরি পেতে বা পড়াশোনা করতে চান তবে আপনার ইচ্ছা পূরণ হবে। পারিবারিক জীবনে আপনার প্রতি পরিবারের পূর্ণ সমর্থন থাকবে। কর্মক্ষেত্রে বুদ্ধিমত্তা দেখাতে পারবেন, সব কাজ চমৎকার এগোবে। এই সময়ের মধ্যে, আপনার সর্বাধিক মনোযোগ অর্থ উপার্জনের দিকেই থাকবে। আপনি যদি গত কয়েকদিন ধরে কোনও রোগে ভুগে থাকেন, তাহলে আপনি এই সময়ে তা থেকে মুক্তি পাবেন এবং ধীরে ধীরে আপনার স্বাস্থ্যের উন্নতি হবে।

কর্কট রাশিতে বুধের প্রভাব

কর্কট রাশির জন্য বুধের গমন শুভ হবে। এই সময়ে, বিবাহিত জীবনে ভালো সম্প্রীতি দেখা যাবে এবং একে অপরকে সম্মান করবেন, যা আপনার সম্পর্ককে মজবুত করবে। ব্যবসার সাথে যুক্ত ব্যক্তিরা ভালো কাজ করতে পারবেন, যে কারণে অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে এবং সম্মানও বৃদ্ধি পাবে। প্রিয়জনের পারস্পরিক বোঝাপড়া বাড়বে এবং বিদেশে বসবাসরত আত্মীয়দের কাছ থেকে সুসংবাদ আসতে পারে। এই সময়ে আটকে থাকা টাকা ফেরত পাওয়ার সম্ভাবনা রয়েছে। চাকরিজীবীদের কর্মজীবনে ভালো অগ্রগতি হচ্ছে এবং তারা তাদের কাজও সময়মতো সম্পন্ন করতে পারবেন। আপনার জন্য প্রচুর অর্থ লাভের প্রবল সম্ভাবনা রয়েছে, যার কারণে আপনার সঞ্চয় ভালোরকম বৃদ্ধি পাবে। আপনি যদি একটি নতুন ব্যবসা শুরু করতে চান তবে এই সময়টি আপনার জন্য খুবই উপকারি।

কন্যা রাশিতে বুধ গ্রহের প্রভাব

বুধের গমন কন্যা রাশির জাতকদের জন্য আর্থিকভাবে লাভজনক হতে চলেছে। এই সময়ে, চাকরিতে নতুন এবং আরও ভালো সুযোগ আসার সম্ভাবনা থাকবে এবং আপনি নতুন মানুষের সাথেও দেখা করতে পারবেন, যাঁরা অদূর ভবিষ্যতে আপনার ভালো কাজে আসবেন। পারিবারিক পরিবেশ ভালো থাকবে এবং সকল সদস্যের মধ্যে পারস্পরিক ভালোবাসা বিরাজ করবে। ভাগ্যের সমর্থনের কারণে আটকে থাকা কাজগুলি সম্পন্ন হবে। এই সময়ের মধ্যে, বন্ধুদের সাথে আড্ডা দিতে প্রচুর অর্থ ব্যয় হতে পারে, তবে আপনি আর্থিকভাবে শক্তিশালী থাকবেন, ফলত খরচের কোনও খারাপ প্রভাব পড়বে না। ব্যবসায় লাভ পেতে আপনার কৌশল পরিবর্তন করতে হবে। এই সময়ের মধ্যে যাঁরা নতুন ব্যবসা শুরু করার পরিকল্পনা করছেন, তাঁরা আরও ভালো সুযোগ পাবেন। বিবাহিতদের মধ্যে প্রেম বজায় থাকবে এবং সঙ্গীর সাথে ভবিষ্যতের জন্য পরিকল্পনা করতে পারেন।

তুলা রাশিতে বুধ গ্রহের প্রভাব

তুলা রাশির জাতকদের জন্য বুধ ও গজকেশরী রাজযোগের গমন খুবই উপকারী হবে। এই সময়ে, পেশাগত এবং ব্যক্তিগত বিষয়ে ভালো সুযোগ আসবে। ব্যবসায় ভালো উন্নতি হবে এবং নতুন সুযোগও পাওয়া যাবে। তুলা রাশির জাতকরা এই সময়ে নিজেদের প্রতিদ্বন্দ্বীদের সাথে কঠিন লড়াই করতে সক্ষম হবেন এবং ভাগ্যের সমর্থনে সফলও হবেন। স্বামী বা স্ত্রীর সাথে সম্পর্ক মজবুত হবে এবং পারিবারিক পরিবেশ ভালো থাকবে। সমাজে আপনার সম্মান বৃদ্ধি পাবে এবং আপনি ধর্মীয় ও সামাজিক কাজেও অংশ নেবেন। এই সময়ের মধ্যে, আপনি যদি কোথাও বিনিয়োগ করার পরিকল্পনা করে থাকেন, তবে আপনি ভালো লাভ পাবেন। সন্তানের অগ্রগতি দেখে মন খুশি হবে এবং অর্থ সঞ্চয়ের ক্ষেত্রেও সাফল্য পাবেন। এই সময় চিন্তাভাবনা করে এগিয়ে যাওয়া আপনাকে ভালো সাফল্য দেবে।

মকর রাশিতে বুধ গ্রহের প্রভাব

মকর রাশিতে বৃহস্পতি ও চন্দ্র অধিষ্ঠান করার কারণে গজকেশরী যোগ তৈরি হবে এবং বুধের গমন মকর রাশির জাতকদের জন্য শুভ হবে। এই সময়ে অর্থনৈতিক অবস্থা শক্তিশালী হবে এবং চাকরিজীবীদের বেতন বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা থাকবে। কর্মক্ষেত্রে সহকর্মীদের সাথে আপনার সম্পর্ক দৃঢ় হবে এবং কর্মজীবনের ক্ষেত্রে আপনি ভালো সুবিধা পাবেন। আপনি যদি কোন সরকারী পরীক্ষার জন্য প্রস্তুতি নিয়ে থাকেন, তাহলে আপনি ভালো ফলাফল এবং সাফল্য পাবেন। অন্যদিকে, কর্মসংস্থান খুঁজছেন এমন মানুষরা সুখবর পেতে পারেন। এই সময়কালে, মকর রাশির জাতকরা পরিবারের সাথে ভালো সময় কাটাবেন এবং একসাথে বেরাতে যেতে পারেন, যেখানে অনেক আনন্দময় স্মৃতি তৈরি হবে। এই রাশির বিবাহিত জাতকদের জীবনে নতুন অতিথির আগমন হতে পারে। আপনার মন ধর্মীয় কাজে নিযুক্ত থাকবে, যার কারণে আপনার মধ্যে সেবার বোধ তৈরি হবে এবং আপনি দান করার কাজে সক্রিয়ভাবে অংশগ্রহণ করবেন।

মীন রাশিতে বুধ গ্রহের প্রভাব

বুধের গমন এবং গজকেশরী যোগের প্রভাব মীন রাশির জাতকদের জন্য উপকারী হতে চলেছে। এই সময়ে, কর্মজীবনে ভালো অগ্রগতি হবে এবং বিদেশ থেকেও ভালো চাকরির সুযোগ থাকবে। যারা বিদেশে থাকতে চান, তাঁদের ইচ্ছা পূরণ হবে। এই সময়ে বিনিয়োগ করলে ভালো রিটার্ন পাওয়া যাবে এবং মুনাফা অর্জনের ভালো সুযোগ থাকবে। সন্তানের কেরিয়ার সম্পর্কিত কোনও সুসংবাদ পেলে আপনার মনের বোঝা হালকা হবে এবং আপনি অনেক কিছু সঞ্চয় করতেও সফল হবেন। যাঁরা প্রেমের জীবনে রয়েছেন, এই সময়টি তাঁদের জন্য ভালো হবে। সম্পর্কের শক্তি বজায় থাকবে এবং পরিবারের সদস্যরাও জাতকদের সঙ্গীর সাথে দেখা করতে পারবেন। সমস্ত কাজ সহজে এবং বুদ্ধিমত্তার সাথে সম্পন্ন হবে। এই সময়ের মধ্যে সম্পত্তি বা জমি কিনতে চাইলে ইচ্ছা পূরণ হবে। মীন রাশির জাতকরা প্রবীণদের আশীর্বাদ পাবেন এবং বয়োজ্যেষ্ঠরা তাঁদের সাহায্য করার জন্য সর্বদা প্রস্তুত থাকবেন।

আরও পড়ুন- 
সাবধান! বাড়ির মূল দরজার ক্ষেত্রে এই ভুলগুলি করলেই আপনার ভাগ্যে ঘনিয়ে আসবে বড়সড় বিপদ, জেনে নিন প্রধান ফটকের বাস্তু টিপস
শনিদেবের পূজা থেকে মা লক্ষ্মীর চরণে, ৬টি বিশেষ উপায়ে আপনার ভাগ্য খুলে দিতে পারে অপরাজিতা ফুল
কোন স্বপ্ন দেখলে বাড়বে প্রচুর ধনসম্পত্তি, কোন স্বপ্ন বুঝিয়ে দেয় আপনি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবেন, জেনে নিন স্বপ্ন দেখার ফলাফল

Share this article
click me!