ন্যাড়া পোড়ানোর ছাই দিয়ে পালন করুন এই টোটকা, এই সহজ উপায় দূর হবে সকল বাস্তুদোষ

এই বাস্তুদোষ দূর করতে হোলির সময় পালন করুন বিশেষ টিপস। বিভিন্ন ধর্মের মানুষ পালন করে এই উৎসব। বিভিন্ন জায়গায় বিভিন্ন নামে পালিত হয় এই উৎসবে।

Web Desk - ANB | Published : Mar 5, 2023 6:48 AM IST / Updated: Mar 05 2023, 01:00 PM IST

বাড়িতে বাস্তুদোষ থাকলে তা সব কাজে বাধা দেয়। উন্নতিতে বাধা, শারীরিক জটিলতা থেকে শুরু করে যে কোনও ক্ষতির কারণ হল এই বাস্তুদোষ। এই বাস্তুদোষ হতে পারে নানা কারণে। একদিকে যেমন ঘরের ভুল দিক দর্শনের জন্য হতে পারে বাস্তুদোষ তেমনই বাস্তুদোষের আরও একটি কারণ হল ভুল কাজ। আমাদের ভুলে অধিকাংশ সময় দেখা দেয় বাস্তুদোষ। এবার এই বাস্তুদোষ দূর করতে হোলির সময় পালন করুন বিশেষ টিপস। বিভিন্ন ধর্মের মানুষ পালন করে এই উৎসব। বিভিন্ন জায়গায় বিভিন্ন নামে পালিত হয় এই উৎসবে।

হোলির আগের রাতে উত্তর ভারত, নেপাল ও দক্ষিণ ভারতে কিছু স্থানে ঐতিহ্যগত ভাবে আগুন জ্বালানো হয়। একে বলে হোলিকা দহন। বাংলায় তা ন্যাড়া পোড়ানো। ন্যাড়া পোড়ানো বা হোলিকা দহন নিয়ে রয়েছে এক কাহিনি। কথিত আছে, দানব রাজা হিরণ্যকশিপুর পুত্র প্রহ্লাদ ছিলেন পরম বিষ্ণুর ভক্ত। সে কারণে প্রহ্লাদকে হত্যা করার জন্য হিরণ্যকশিপুর বোন হোলিকা প্রহ্লাদকে আগুনে নিক্ষেপ করার পরিকল্পনা করেন। বিষ্ণুর কৃপায় আগুন প্রহ্লাদকে স্পর্শ করতে না পারলেও সেই আগুনে পুড়ে মারা যান হোলিকা। তার হোলি হল অশুভ শক্তির পরাজয় ও শুভ শক্তির জয়ের প্রতীক।

এই আগুনের ছাই দিয়ে পালন করুন বিশেষ টোটকা।ন্যাড়া পোড়ানোর ছাই অত্যন্ত শুভ ও পবিত্র মনে করা হয়। এই ছাই বাড়িতে নিয়ে আসুন। এতে দূর হবে সকল বাস্তুদোষ। ন্যাড়া পোড়ানোর ছাই রাখুন বাড়ির দক্ষিণ পূর্ণ কোণে। এতে ঘরের সকল নেতিবাচক এনার্জি দূর হবে। এমনকী, নজর লাগা থেকে বাঁচতেও পালন করতে পারেন টোটকা। স্নান সেরে এই ছাই কলাপ ও গলায় লাগান। এতে আপনাকে কেউ নজর দিতে পারবে না।

এদিকে আর মাত্র কটা দিন। তারপরই দেশজুড়ে পালিত হবে দোল উৎসব। এই উৎসব শুধু বাঙালিদের নয়। সঙ্গে বিভিন্ন ধর্মের মানুষ পালন করে এই উৎসব। এই দিনটি অত্যন্ত গুরুত্বপূর্ণ। কোথাও রাধা-কৃষ্ণের পুজো হয় এই দিন। তো কোথাও হোলিকা দহন উৎসবের মাধ্যমে এই দিনটি পালন করা হয়। শাস্ত্রে এই দিনটির গুরুত্ব বিস্তর। পূর্ণিমা তিথিতে পালিত হয় উৎসব। তার আগের দিন রাতে পালিত হয় হোলিকা দহন। এই উৎসবে পালন করুন বিশেষ টোটকা। ঘরের সকল নেতিবাচক এনার্জি দূর হবে এই উপায়। এই উপায় মিলবে উপকার।

 

আরও পড়ুন

সম্পর্ক টিকিয়ে রাখতে হাজার কঠিনের সামনা করতে রাজি, ভালোবাসার মানুষের পাশে থাকেন এই চার রাশি

দোল হোক বা হোলি, ভুল করেও ব্যবহার করবেন না এই রঙ, জেনে নিন কোন রং আপনার জন্য এদিন হবে অশুভ

৫ মার্চ দিনটি সতর্ক থাকুন এই তিন রাশির ছেলে মেয়েরা, সম্মুখীন হতে পারেন কঠিন বিপদের

Share this article
click me!