রাশিফল অনুযায়ী পাঁচ রাশির জন্মগত বুদ্ধিমান হয়, এক নজরে দেখে নিন গোটা তালিকা

রাশিচক্র থেকেই বোঝা যায় কোন রাশির জাতক বা জাতিকা কতটা বুদ্ধিমান হয়। পাঁচ রাশি রয়েছে যারা জন্মগত বুদ্ধিমান বলে বিবেচিত হয়।

 

Saborni Mitra | Published : Oct 31, 2023 1:35 PM IST

জ্যোতিষশাস্ত্র অনুযায়ী ১২টি রাশি প্রত্যেকেটির আলাদা আলাদা বৈশিষ্ট্য রয়েছে। কিছু লক্ষণ প্রকাশ পায়। কিছু প্রকাশ পায় না। গভীরেই নিহিত থাকে। রাশিচক্র থেকেই বোঝা যায় কোন রাশির জাতক বা জাতিকা কতটা বুদ্ধিমান হয়। পাঁচ রাশি রয়েছে যারা জন্মগত বুদ্ধিমান বলে বিবেচিত হয়। এরা অত্যান্ত চতুর হয়।

১. কুম্ভরাশি

অত্যান্ত বুদ্ধমান হয় কুম্ভরাশির জাতক ও জাতিকারা। প্রচুর জ্ঞানের অধিকারী হয়। এরা চিন্তাশীল হয়। নিজেদের বুদ্ধিমত্তা দিয়ে দ্রুত জটিলতা কাটিয়ে নেয়। বিজ্ঞান প্রযুক্তি শিল্পের মত সৃজনশীল বিষয়গুলিতে দক্ষ হয়। এদের বুদ্ধি শুধুমাত্র পড়াশুনার ক্ষেত্রেই সীমাবদ্ধ নয়। জটিল পরিস্থিতি সহজে কাটিয়ে উঠতে পারে।

২. মিথুন

রাশিচক্রে মিথুন রাশির জাতক ও জাতিকারা বুদ্ধিবৃত্তিক হিসেবে চিহ্নিত। এরা বুধ গ্রহ দ্বারা পরিচালিত হয়। তথ্য নিয়ে কাজ করতে পছন্দ করে। কৌতুহলী হয়। নতুন বিষয় জানতে আগ্রহী হয়। এরা সকল পরিস্থিতিতে মানিয়ে নেওয়ার চেষ্টা করে। একসঙ্গে মিলেমিশে কাজ করতে এরা পছন্দ করে। সকলের সঙ্গে সহজে মানিয়ে নিতে পারে। এদের চিন্তাভাবনাগুলি একটু ভিন্ন ধরনের হলেও এদের সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে খুবয়ই দৃঢ়় হয়। নির্ভুলভাবে কোনও জিনিস ব্যাখ্যা করেত পারে বা পরিচালিত করতে পারে। লেখক হিসেবে খ্যাতি লাভ করে।

৩. কন্যারাশি

কন্যারাশির জাতক ও জাতিকারা বিশদ ও বিশ্লেষণাত্মক চিন্তাভাবনার জন্য পরিচিত। বুধ দ্বারা পরিচালিত। মিথুন রাশির মত এরাও প্রখর বুদ্ধির অধিকারী হয়। সমস্যা সমাধানে এদের দৃষ্টিভঙ্গি সূক্ষ্ম। অত্যান্ত জিজ্ঞাসু হয়। এরা অত্যান্ত সংগঠিত হয়। কাঠামোগত পরিবেশে উন্নতি লাভ করে। গবেষণার কাজে এরা সুনাম অর্জন করে। এদের তীক্ষ্ণ দৃষ্টি আর প্রখর বুদ্ধি অনেক সময় সাফল্যের একটি বড় কারণ হয়ে দাঁড়ায়। এরা খুব নির্ভরযোগ্য ও দায়িত্বশীল হয়।

৪. বৃশ্চিকরাশি

বুদ্ধির ক্ষেত্রে এই রাশির জাতক ও জাতিকারা আলোচনায় থাকে। গভীর আর তীব্র বুদ্ধির অধিকারী হয়। রহস্যের উদঘাটন করতে পারে। লুকানো সত্যগুলি সামনে আনতে এদের জুড়ি মেলা ভার। বৃশ্চিক রাশির উপস্থিতি অনেকটা চৌম্বকের মত। সকলেই এদের আকৃষ্ট করে। এরা খুবই সাবলম্বী হয়। এরা নির্ভুলতাক সঙ্গে মানুষ ও পরিস্থিতি পড়তে পারে। এদের অন্তর্দৃষ্টি বুদ্ধের সঙ্গে মিলিত হয়। এরা অনেকটা মনোবিজ্ঞানীর মত কাজ করে। যা যে কোনও সমস্যা সমাধানে সাহায্য করে।

৫. ধনুরাশি

এই রাশির জাতক ও জাতিকারা দার্শনিক প্রকৃতির হয়। বৃহস্পতি দ্বারা পরিচিলিত হয়। এরা প্রবল ভালবাসার অধিকারী হয়। এরা অপরাজেয় মনোভাব নিয়ে চলতে পারে। যা এদের উন্নতির পাথেয়। এরা প্রায় নতুন সংস্কৃতির ধারক ও বাহক হয়। অ্যাডভেঞ্চার প্রিয় হয়। এরা প্রবল আশাবাদী হয়। অন্তদৃষ্টি এতটাই প্রবল হয় আগামীকে খুব ভাল করে দেখতে পায়। এদের প্রজ্ঞা আর পরিশ্রম চ্যালেঞ্জ মোকাবিলা করতে সাহায্য করে।

Share this article
click me!