এই মাসে সন্তানের জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে মকর রাশির উপর

বাংলা বছরের দশম মাস মাঘ। পাশাপাশি রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের দশম মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Web Desk - ANB | Published : Jan 26, 2023 12:57 AM IST

মাঘ বাংলা মাসের দশম মাস। এই মাসের আরেক নাম মাঘা। মাঘ বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের একাদশ মাস। বাংলা মাঘ এবং শকাব্দের "মাঘা" নামটি এসেছে মঘা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। পাশাপাশি রাশিচক্রের দশম রাশি মকর। এই রাশির অধিকর্তা গ্রহ শনি।

বন্ধুরা সব সময় এদের এড়িয়ে চলতে চায়। এরা সাধারণত অল্পে সন্তুষ্ট হয়। অবসাদ, বিষাদ, বৈরাগ্য, উদাসিনতা ভাব এদের চরিত্রের বিশেষ লক্ষণ। অকাল বার্ধক্যের একটি ছাপ প্রায়ই এদের চেহারায় দেখা যায়। সন্দেহ বাতিকের জন্য বিবাহ জীবন খুব একটা সুখের হয় না। শনি গ্রহের জাতকদের নিঃসঙ্গ এবং একা থাকতে ভালবাসে। এরা কখনও শ্রমশীল আবার কখনও শ্রম বিমুখ হয়। তবে শেষ জীবনে হঠাৎ নানা রোগ দেখা দিতে পারে। জাতকের আকষ্মিক অর্থ প্রাপ্তি হতে পারে। এরা মিতব্যয়ী ও সঞ্চয়ী প্রকৃতির হয়ে থাকে। তবে জেনে নেওয়া যাক মাঘ মাস মকর রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

শিক্ষার্থীদের পড়াশুনার চাপ বৃদ্ধি পেতে পারে, তবে সাফল্য লাভের যোগও রয়েছে। এই মাসে কর্মক্ষেত্রে বা সংসারে দ্বায়িত্ব বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। প্রেমের সম্পর্কে জটিলতা দেখা দেওয়ার সম্ভাবনা রয়েছে। শারীরিক সমস্যা নিয়ে ভুগতে হতে পারে। বাড়িতে অতিথি আসার যোগ রয়েছে। মাঘ মাসে মকর রাশির অযথা বিবাদের জন্য কাজের ক্ষতি হতে পারে। সংসারে অতিরিক্ত খরচের জন্য অশান্তির আশঙ্কা রয়েছে। ব্যবসায় লাভ তেমন একটা বৃদ্ধি পাবে না। বন্ধুরা আপনার সরলতার সুযোগ নিতে পারে। দাম্পত্য কলহ বৃদ্ধির যোগ রয়েছে। সন্তানের জন্য চিন্তা বৃদ্ধি পেতে পারে। বিলাসিতার জন্য খরচ বৃদ্ধি পেতে পারে। বেকারদের জন্য নতুন কাজের সুযোগ আসতে পারে।

আরও পড়ুন- এই মাসে উপকার করতে গিয়ে বদনাম হতে পারে, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর

আরও পড়ুন- এই মাসে বারতি আয়ের সম্ভাবনা রয়েছে, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে সিংহ রাশির উপর

অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। ভারতীয়, চিনা ও মায়া সভ্যতার অধিবাসীগণ মহাকাশ পর্যবেক্ষণের মাধ্যমে পার্থিব ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য এই বিষয়ের চর্চা এবং উন্নয়ন সাধন করেছিলেন। পশ্চিমে, জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত হত।

 

Share this article
click me!