এই মাসে উপকার করতে গিয়ে বদনাম হতে পারে, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর

| Jan 25 2023, 10:15 AM IST

Sagittarius Zodiac
এই মাসে উপকার করতে গিয়ে বদনাম হতে পারে, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে ধনু রাশির উপর
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

বাংলা বছরের দশম মাস মাঘ। পাশাপাশি রাশিচক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি। এই রাশির জাতক-জাতিকারা একটু চঞ্চল প্রকৃতির হয়ে থাকে। জেনে নেওয়া যাক বছরের দশম মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

মাঘ বাংলা মাসের দশম মাস। এই মাসের আরেক নাম মাঘা। মাঘ বাংলা সনের দশম মাস এবং ভারতীয় রাষ্ট্রীয় শকাব্দের একাদশ মাস। বাংলা মাঘ এবং শকাব্দের "মাঘা" নামটি এসেছে মঘা নক্ষত্রে সূর্যের অবস্থান থেকে। পাশাপাশি রাশিচক্রের নবম রাশি ধনু। এই রাশির অধিকর্তা গ্রহ বৃহস্পতি।

এরা ধার্মিক, সৎ, পরোপকারী এবং আদর্শবাদী হয়। এদের বদান্যতার জন্য আয়ের চেয়ে ব্যয় বেশি হয়। এদের বন্ধু সংখ্যা একটু কম। প্রচণ্ড পরিশ্রমী হওয়ায় অবস্থা পাল্টে যায়। এরা দৈবে অত্যধিক বিশ্বাসী হওয়ায় কর্মে ব্যাঘাত আসতে পারে। ব্যক্তিত্বসম্পন্ন হওয়ায় অন্যের অধীনে কাজ করতে অসুবিধা ভোগ করে। এদের অর্থ ভাগ্য খুব ভাল নয়। প্রথম জীবনে নানা বাধা বিঘ্ন, মানসিক অস্থিরতা, অর্থাভাব ইত্যাদি প্রায়ই দেখা দেয়। কিন্তু মধ্য জীবনের পর থেকে আর্থিক অবস্থা ভাল হতে থাকে। বিষয় সম্পত্তিতে আসক্তি কম। তবে জেনে নেওয়া যাক মাঘ মাস ধনু রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

Subscribe to get breaking news alerts

মাঘ মাসে গুরুজনের জন্য খরচ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে। কাজের প্রতি অনিহা আসতে পারে। কোনও কারণে মাসের মাঝামাঝি সময়ে মানসিক চাপ বাড়তে পারে। সন্তানের কোনও কাজের জন্য অবাক হতে পারেন। এই মাসে স্ত্রীর কোনও কাজের জন্য কোনও বিপদ থেকে উদ্ধার পেতে পারেন। সমাজে কোনও উপকার করার জন্য সম্মান লাভ হতে পারে। সামাজিক কাজের জন্য এই মাসে সম্মান বাড়তে পারে। কারও উপকার করতে গিয়ে বদনাম হতে পারে। অতিরিক্ত কাজের চাপের জন্য শরীরে ক্লান্তিভাব দেখা দিতে পারে। রাস্তায় একটু সাবধানে চলাফেরা করুন বিপদের আশঙ্কা রয়েছে। বাবা-মায়ের সঙ্গে কোনও কারণে বিবাদ হতে পারে।

আরও পড়ুন- এই মাসে ব্যবসায় নতুন চিন্তা ভাবনা করতে পারেন, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে বৃশ্চিক রাশির উপর

আরও পড়ুন- এই মাসে কর্মক্ষেত্রে উন্নতির যোগ রয়েছে, মাঘ মাস কেমন প্রভাব ফেলবে তুলা রাশির উপর

অনেক সংস্কৃতির মধ্যেই জ্যোতির্বিজ্ঞানের ঘটনাকে গুরুত্ব দেওয়া হয়েছে। ভারতীয়, চীনা ও মায়া সভ্যতার অধিবাসীগণ মহাকাশ পর্যবেক্ষণের মাধ্যমে পার্থিব ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার জন্য এই বিষয়ের চর্চা এবং উন্নয়ন সাধন করেছিলেন। পশ্চিমে, জ্যোতিষশাস্ত্র প্রায়ই একজন ব্যক্তির ব্যক্তিত্বের ব্যাখ্যা করার জন্য এবং তার জন্মের সময় সূর্য, চন্দ্র, এবং অন্যান্য জ্যোতিষ্কগুলির অবস্থানের উপর ভিত্তি করে তার জীবনের ভবিষ্যদ্বাণী করার জন্য ব্যবহৃত হত।