জ্যোতিষশাস্ত্র অনুসারে ভারতের রাশি ​​বৃষ এবং কর্কট, জেনে নিন দেশের আসন্ন সময় কেমন হতে পারে

১৯৪৭ সালের ১৫ আগস্টের দিনটিও জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে খুব একটা শুভ যোগ তৈরি করছিল না। এর পরেও, বৈদিক জ্যোতিষশাস্ত্রে সেই খারাপ সময় থেকে সেরা সময় বের করে সেই অনুসারে ১৯৪৭ সালের ১৫ আগস্ট মধ্যরাতে ভারত স্বাধীন হয়েছিল।

Web Desk - ANB | Published : Jan 25, 2023 11:39 AM IST

২৬ জানুয়ারি ২০২৩ তারিখে, ভারত তার ৭৪তম প্রজাতন্ত্র দিবস উদযাপন করতে চলেছে। এটা সত্যিই আনন্দের ও গর্বের বিষয় যে, এতদিন ধরে আমরা বিশ্বের বৃহত্তম গণতন্ত্রের ধারক-বাহক হয়ে রয়েছি। ১৯৪৭ সালের ১৫ আগস্ট আমাদের দেশ পরাধীনতা ত্যাগ করে। এর পেছনে রয়েছে অনেক বীরের অবদান ও আত্মত্যাগ, যা আমরা কখনও ভুলতে পারব না।

ভারতের সংবিধান ১৯৫০ সালের ২৬ জানুয়ারি কার্যকর হয় এবং এর পরে ভারত একটি প্রজাতন্ত্রে পরিণত হয়। এই ফেডারেল রাষ্ট্রীয় জাতি, যাকে আমরা ভারত বলে জানি, প্রাচীনকাল থেকেই বিদ্যমান। না জানি কত মানুষ এসে একে ধ্বংস করতে গিয়ে নিজেরাই ধ্বংস হয়ে গেল, কিন্তু এর অস্তিত্ব একই রয়ে গেল। এটাই ভারতের সবচেয়ে বড় শক্তি।

মকর রাশি হল ভারতের প্রাচীন রাশিচক্র-

আমরা যখন একটি দেশের জন্মের কথা বলি, তখন দেখতে হবে সেই দেশটি কবে গঠিত হয়েছিল। কিন্তু ভারতের কথা বললে বলা মুশকিল কবে তৈরি হয়েছিল, কারণ ভারতের ইতিহাস অনেক প্রাচীন। জম্বুদ্বীপে ভারতখণ্ডের ধারণা অনুসারে, ভারত প্রাচীনকাল থেকেই রয়েছে এবং মকর রাশিকে ভারতের শাসক চিহ্ন হিসাবে বিবেচনা করা হয়।

অনেক বর্বর গোষ্ঠী আমাদের দেশে আক্রমণ করেছে। এরপর প্রায় ২০০ বছর আমাদের দেশ ব্রিটিশ শাসনে ছিল। তারপরে পরবর্তীতে একটি নতুন যুগ শুরু হয় এবং যুদ্ধে মুক্তি যোদ্ধারা তাদের জীবন বিসর্জন দিয়ে ভারতকে স্বাধীন করেছিল এবং তারপর থেকে ১৯৪৭ সালের ১৫ আগস্ট ভারতের স্বাধীনতা দিবস এবং স্বাধীন ভারতের জন্মদিন হিসাবে পালিত হয়।

জ্যোতিষীদের মতে, ভারতের স্বাধীনতার মুহুর্তা নির্ধারিত হয়েছিল-

ব্রিটিশরা ভারতকে যে সময় ভারত-কে মুক্তি দিয়েছিল, সেই সময়ের বিদ্বান লোকেরা জ্যোতিষীদের জিজ্ঞাসা করে ভারতের স্বাধীনতার সঠিক সময় খুঁজে পেয়েছিল। তাড়াহুড়ো করে, পাকিস্তান ১৪ আগস্ট স্বাধীনতা দিবস উদযাপন করেছে এবং আমরা আজও তার ফলাফল দেখতে পাচ্ছি। বিপরীতে, ১৯৪৭ সালের ১৫ আগস্টের দিনটিও জ্যোতিষশাস্ত্রের দৃষ্টিকোণ থেকে খুব একটা শুভ যোগ তৈরি করছিল না। এর পরেও, বৈদিক জ্যোতিষশাস্ত্রে বিশ্বাসী মহান জ্যোতিষীরা তাদের মেধা ও প্রতিভা দিয়ে সেই খারাপ সময় থেকে সেরা সময় বের করে ভারতের স্বাধীনতার জন্মের সময় নির্ধারণ করেছিলেন এবং সেই অনুসারে ১৯৪৭ সালের ১৫ আগস্ট মধ্যরাতে ভারত স্বাধীন হয়েছিল। যাকে আমরা স্বাধীন ভারত বলি এবং জ্যোতিষশাস্ত্রের গণনার জন্য আমরা একে স্বাধীন ভারতের রাশিফল ​​বলি। এর ভিত্তিতে বলা হয় দেশ সম্পর্কিত অনেক ঘটনা।

ভারতের রাশিফল ​​বৃষ রাশি এবং কর্কট রাশি-

ভারতের কুন্ডলি বৃষ রাশির এবং কর্কট রাশির। আমরা যদি ১৭ জানুয়ারিতে শনির বর্তমান গমনের দিকে তাকাই তবে এটি কর্কট রাশি থেকে অষ্টম ঘরে এবং তুলা রাশি থেকে পঞ্চম ঘরে এবং বৃহস্পতি কর্কট রাশি থেকে নবম ঘরে এবং বৃষ রাশি থেকে ষষ্ঠ ঘরে গমন করছে। আরেকটি গুরুত্বপূর্ণ গ্রহ রাহু আরোহণ থেকে সপ্তম ঘরে এবং চন্দ্র রাশি থেকে দশম ঘরে প্রবেশ করছে।

র্তমানে ভারতের কুণ্ডলীতে চন্দ্রের মহাদশা চলছে, যার অন্তঃদশা জুলাই মাসের দ্বিতীয় সপ্তাহ পর্যন্ত কেতুর দ্বারা প্রভাবিত হতে চলেছে এবং তার পরে শুক্রের মহাদশা ২০২৩ সালে থাকবে। এই সমস্ত গ্রহের রাশি পরিবর্তন এবং গ্রহের অবস্থানের কথা মাথায় রেখে, আমরা যদি ২০২৩ সালের ২৬ জানুয়ারি ভারতের ভবিষ্যতের দিকে তাকাই, তবে প্রথমেই বলা হবে যে ন্যায়ের দেবতা শনির প্রাধান্যের কারণে চেষ্টা করা হবে। দেশে বিচার ব্যবস্থা কঠোরভাবে বাস্তবায়ন করতে হবে।

আগামী দিনে বিচার বিভাগ কিছু কঠিন ও গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত দেবে তা জনগণ প্রত্যক্ষ করবে। শুধু তাই নয়, সরকার কর্তৃক কিছু নতুন আইনও পাস করা হবে যেগুলো কঠিন বা কঠোর প্রকৃতির হতে পারে কিন্তু একটি ভালো বিচার ব্যবস্থার জন্য প্রয়োজনীয় হবে।

৭৪তম প্রজাতন্ত্র দিবসের জন্য গ্রহের অবস্থান এবং ভবিষ্যদ্বাণী কী?

গ্রহের অবস্থানও বলে যে ভারতের সাধারণ জনগণের জন্য কিছু ভাল স্কিম চালু করা যেতে পারে।

এই সময় দেশে গবেষণা ও প্রযুক্তি বৃদ্ধি এবং অবকাঠামো বৃদ্ধির সময় হবে।

ভারতের প্রবৃদ্ধি ধীর তবে পরিকল্পিত হবে এবং ২০২৩ সালের শেষ নাগাদ ভারতের অর্থনীতি ভালো অবস্থায় উপস্থিত হবে।

কাজকর্মে আরও স্বচ্ছতা আসবে। দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোর দিকে নজর দেওয়া হবে এবং চিকিৎসা পরিষেবার উন্নতির দিকেও প্রধান নজর দেওয়া হবে।

দেশে অভ্যন্তরীণ দ্বন্দ্ব বাড়তে পারে। তবে বিদেশি সহযোগিতা অব্যাহত থাকবে।

সীমান্তবর্তী দেশগুলো থেকে ভারতের ওপর ক্রমাগত চাপ থাকবে এবং ভারতকে সীমান্ত রক্ষায় প্রতিশ্রুতিবদ্ধ হতে হবে।

ভারতকেও অভ্যন্তরীণ দ্বন্দ্বের বিষয়ে সতর্ক থাকতে হবে এবং দেশে এমন কিছু কার্যকলাপের উপর বিশেষ নজর রাখতে হবে যাতে কিছু বিদেশী দেশ বা বিদেশী শক্তি দেশে গুপ্তচরবৃত্তি করতে পারে।

গোয়েন্দা ব্যবস্থাকে শক্তিশালী করা এবং কর ব্যবস্থার উন্নতিই হবে মূল ফোকাস।

যে কোনও নতুন শিক্ষানীতি বা পরিকল্পনা শুরু করা যেতে পারে দুর্বলদের শিক্ষা দেওয়ার জন্য।

দেশে সেনাবাহিনীকে শক্তিশালী করতে দেশে নতুন সম্পদের ক্রয়-বিক্রয় এবং তাদের উৎপাদন বৃদ্ধি করা যেতে পারে।

ধর্ম ও আধ্যাত্মিকতার প্রতি মানুষের আস্থা বাড়বে এবং ধর্মীয় স্থান নির্মাণ ও পুনরুজ্জীবনে মনোযোগ দেওয়া হবে।

বৈদেশিক বাণিজ্য প্রাধান্য পাবে এবং ভারত প্রচুর বৈদেশিক মুদ্রা পাবে।

মাটি থেকে গাছপালা বৃদ্ধি পাবে এবং তাদের মজুত দেশে পর্যাপ্ত হবে, তবে বৃষ্টির খাদ্যশস্য নিয়েও উদ্বেগ থাকবে।

এভাবে বলা যায় যে ২০২৩ সাল ভারতকে এক নতুন যুগের দিকে নিয়ে যাবে, যেখানে কিছুটা ভয় থাকবে কারণ ভারতের চারপাশের পরিবেশ অশান্ত হবে। তবে ভারতের অর্থনীতি চাঙ্গা হবে। বিশ্বে ভারতের অবস্থান মজবুত থাকবে।

Share this article
click me!