মঙ্গলবার এই চার নিয়ম মেনে হনুমানজীর পুজো করুন, মুক্তি মিলবে কঠিন পরিস্থিতি থেকে

মঙ্গলবার এই চার নিয়ম মেনে হনুমানজীর পুজো করুন, মুক্তি মিলবে কঠিন পরিস্থিতি থেকে

Web Desk - ANB | Published : Apr 25, 2023 1:56 AM IST

নানান কারণে জীবনে জটিলতা চলতেই থাকে। আর্থিক সমস্যা, পারিবারিক সমস্যা থেকে শুরু করে উন্নতিতে বাধা দেখা দেয়। হাজার চেষ্টা করেও কেউ মনের মতো চাকরি পান না। তো কেউ সারা বছর শারীরিক জটিলতায় ভোগেন। আজ রইল বিশেষ উপায়। জীবনের যে কোনও সংকট কাটাতে হনুমানজীর পুজো করুন। এই চার উপায় পুজো করলে মিলবে উপকার।

মঙ্গলবার সকালে স্নান সেরে নিন। এবার পরিষ্কার পোশাক পরিধান করুন। তারপর হনুমান চাল্লিশা পাঠ করুন। কথায় আছে, যিনি হনুমান চাল্লিশা পাঠ করেন তার সকল অশান্তি দূর হয়ে যায়। তাই মঙ্গলবার অবশ্যই হনুমান চাল্লিশা পাঠ করবেন।

মঙ্গলবার হনুমানজীকে লাড্ডু ও কলা নিবেদন করুন। এই দুই তার প্রিয়। তাই আজ অবশ্যই লাড্ডু ও কলা নিবেদন করুন। এতে মিলবে উপকার। মনের সকল বাসনা পূরণ হবে। জীবনে যে কোনও জটিলতা থেকে মিলবে মুক্তি। নিষ্ঠা ভরে হনুমানজীর পুজো করুন।

হনুমানজীর কৃপা পেতে চাইলে তাঁকে মঙ্গলবার দিন তুলসী ও লাল ফুল অর্পন করুন। এতে তিনি প্রসন্ন হন। পুজোর সময় তাঁকে তুলসী ও লালা ফুলের তৈরি মালা পড়ান। মিলবে হনুমানজীর কৃপা।

রামের পুজো করুন এই দিন। কিংবা হনুমানজীর মন্দিরের পাশ দিয়ে গেয়ে শ্রীরাম শ্রীরাম বলুন। হনুমানজী শ্রী রামের ভক্ত ছিলেন। তাই কেউ রামের আরাধনা করলে তিনি প্রশন্ন হন। তাই এই টোটকা পালনে মিলবে উপকার।

তেমনই হনুমানজীর পুজোর দিন নিরামিষ ভোজন করুন। ভুলেও মঙ্গলবার মাংস খাবেন না। নিরামিষ ভোজন করুন এই দিন। ভগবান হনুমানের পুজো করলে এই দিন অবশ্যই নিরামিষ খাবেন। মাছ, মাংস খাবেন না। তা না হলে পবন পুত্র রুষ্ট হবেন। সংসারে অমঙ্গল নেমে আসবে। মঙ্গলবার ভুলেও মদ্যপান নয়। এতে ভগবান রুষ্ট হন। পারিবারিক অশান্তি বাঁধতে পারে এই ভুলে। মঙ্গলবার সন্ধ্যায় দুগ্ধজাতীয় খাবার খাবেন না। এতে অমঙ্গল দেখা দিতে পারে। মঙ্গলবার দুগ্ধ জাতীয় দ্রব্য খেতে নেই। বিশেষ করে যারা ভগবান হনুমানের পুজো করেন, তারা এই কাজ ভুলও করবেন না। এর ফলে পারিবারিক অশান্তি দেখা দিতে পারে।

এবার থেকে মেনে চলুন এই সকল টোটকা। এতে জীবনে আসবে শান্তি। সকল দুর্ভোগ কেটে যাবে নিমেষে। সর্বক্ষেত্রে মিলবে প্রশান্তি।

 

আরও পড়ুন

২৫ এপ্রিল ৫ রাশির প্রেমে সফলতা পাওয়ার সম্ভাবনা, দেখে নিন আপনার মঙ্গলবারের রাশিফল

শিবের মাথায় জল ঢালার সময় এই ভুলগুলো করেন না তো, জেনে নিন শিবলিঙ্গে জল নিবেদনের নিয়ম

গর্ভবতী মহিলারা সাবধান! মে মাসেই রয়েছে চন্দ্রগ্রহণ, বিশেষ কতগুলি নিয়ম পালন না করলে গর্ভস্থ সন্তানের হতে পারে বড়সড় ক্ষতি

Share this article
click me!