সাবধান! বাড়ির মূল দরজার ক্ষেত্রে এই ভুলগুলি করলেই আপনার ভাগ্যে ঘনিয়ে আসবে বড়সড় বিপদ, জেনে নিন প্রধান ফটকের বাস্তু টিপস

বাড়ির মুখ যদি উত্তর বা পশ্চিম দিকে হয়ে থাকে, তাহলে কি তা আপনার জন্য অশুভ? জেনে নিন বাস্তু মতে মূল দরজা কোন দিকে কোন রঙে থাকা উচিত। 

Web Desk - ANB | Published : May 12, 2023 3:31 AM IST

বাড়ির দরজা আপনার বাড়িতে আগত মানুষজন বা বাড়ি থেকে শুভ কাজে বেরোনোর জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বাস্তু শাস্ত্র মতে, বাড়ির প্রধান দরজাই মানুষের সৌভাগ্য বা দুর্ভাগ্যের অন্যতম কারণ। প্রধান ফটকটি কোন দিকে বা কী ভাবে থাকা উচিত এবং সেটিতে কেমন ধরনের রং করা দরকার, তার জন্য কিছু নির্দিষ্ট নিয়ম পালন করা অবশ্য কর্তব্য। জেনে নিন সেই নিয়মগুলি।

১) কালো রং বাড়ির ভেতরে অশুভ শক্তির প্রবেশ ঘটাতে পারে। বাড়ির সিংহদরজায় কখনও কালো রং ব্যবহার করবেন না।

২) খুব গাঢ় উজ্জ্বল রঙের দরজা বাড়ির অন্দরে নেতিবাচক শক্তির প্রভাব ফেলে। দরজায় গাঢ় রং করা থেকে বিরত থাকুন।

৩) গাঢ় উজ্জ্বল রঙের মূল দরজায় যেকোনও হালকা রং ব্যবহার করুন। খয়েরি, বাদামি, আকাশি, হালকা হলুদ, ইত্যাদি রং ব্যবহার করতে পারেন।

৪) মূল দরজার মুখ থাকা উচিত উত্তর, পূর্ব বা পশ্চিম দিকে। এই দিকগুলি সর্বদা ইতিবাচক শক্তির প্রবেশ ঘটায়। সিংহদুয়ার যদি বাইরের দিকে দক্ষিণ-পশ্চিম, দক্ষিণ, উত্তর-পশ্চিম বা দক্ষিণ-পূর্ব দিকে মুখ করা থাকে, তাহলে তা নেতিবাচক শক্তি বয়ে আনতে পারে।

৫) দরজার দোষ কাটাতে প্রত্যেকদিন সন্ধ্যায় দরজার পাশে একটি করে ঘিয়ের প্রদীপ জ্বেলে রাখলে তা ঘরের অন্দরে সৌভাগ্য বয়ে নিয়ে আসবে।

৬) সন্ধের পর থেকে বাড়ির প্রধান দরজায় অবশ্যই আলো জ্বেলে রাখুন। অন্ধকার প্রবেশপথ বাড়ির মধ্যে অশুভ শক্তির প্রবেশ ঘটাতে পারে।

৭) ঘরে ঢোকার মুখে সিংহদুয়ারের একেবারে ভেতরেই কক্ষণোও সিঁড়ি বা লিফটের অবস্থান থাকা উচিত নয়। এর ফলে ঘরের সমস্ত কুপ্রভাব শক্তি বৃদ্ধি করে।

8) আপনার বাড়ির প্রধান ফটক যদি সিঁড়ির ওপরে থাকে, তাহলে সিঁড়ির সংখ্যা বিজোড় সংখ্যায় থাকা উচিত। একটি, তিনটি, পাঁচটি বা সাতটি, এরকম থাকলে বাড়িতে নেতিবাচক শক্তি প্রবলতা পায় না।

৯) মূল দরজার সামনের অংশ কখনওই আবদ্ধ থাকা উচিত নয়। মূল দরজা আটকে কোনও ডিজাইন অথবা বাধা থাকতে দেবেন না। এতে ইতিবাচক শক্তি ঘরের ভেতর প্রবেশ করতে বাধা পাবে।

১০) বাড়ির যেকোনও এক পাশে মূল দরজা থাকা উচিত। একেবারে মধ্যিখানে থাকলে মূল দরজা অশুভ শক্তিকে প্রাধান্য দেয়।

আরও পড়ুন- 
কোন স্বপ্ন দেখলে বাড়বে প্রচুর ধনসম্পত্তি, কোন স্বপ্ন বুঝিয়ে দেয় আপনি মারাত্মকভাবে ক্ষতিগ্রস্ত হবেন, জেনে নিন স্বপ্ন দেখার ফলাফল 
বিছার কামড়ে অর্থলাভ, মোষের পিঠে চড়া মৃত্যুর ইঙ্গিত, স্বপ্নে একেকরকম পশু-পাখি দেখলে একেকরকম ভাগ্যফল পেতে পারেন
পরিবারে অশান্তি বা জীবনে ব্যর্থতার প্রধান কারণ হতে পারে ঘরের নেতিবাচক শক্তি, এই কুপ্রভাবগুলি দূর করার জন্য জেনে নিন প্রয়োজনীয় উপায়
শনিদেবের পূজা থেকে মা লক্ষ্মীর চরণে, ৬টি বিশেষ উপায়ে আপনার ভাগ্য খুলে দিতে পারে অপরাজিতা ফুল

Share this article
click me!