এই রেসিপিগুলি ২০২২ সালে গুগলে সবচেয়ে বেশি সার্চ করা হয়েছিল, আপনিও তালিকাটি দেখে নিন

সম্প্রতি এক বছরে সবচেয়ে বেশি সার্চ করা খাবারের তালিকা প্রকাশ করেছে গুগল। এতে বিভিন্ন বিভাগে সবচেয়ে বেশি সার্চ করা রেসিপির তালিকাও অন্তর্ভুক্ত করা হয়েছে। আসুন জেনে নেই কোন রেসিপিগুলি এই বছর ভারতের লোকেরা সবচেয়ে বেশি সার্চ করেছে৷

 

Web Desk - ANB | Published : Dec 19, 2022 9:48 AM IST / Updated: Dec 19 2022, 03:20 PM IST

২০২২ সাল শেষ হতে চলেছে অনেক স্মৃতি বহন করে। এই বছর অনেক গুরুত্বপূর্ণ ঘটনার সাক্ষী হয়েছে এই বছর। কোভিড মহামারী থেকে সেরে ওঠার পর, এই বছরটি উত্সাহে পূর্ণ হয়েছে। খাদ্যপ্রেমীরাও এই বছর নতুন রেসিপি উপভোগ করেছেন। সম্প্রতি এক বছরে সবচেয়ে বেশি সার্চ করা খাবারের তালিকা প্রকাশ করেছে গুগল। এতে বিভিন্ন বিভাগে ট্রেন্ডিং নিউজের পাশাপাশি সবচেয়ে বেশি সার্চ করা রেসিপির তালিকাও অন্তর্ভুক্ত করা হয়েছে। আসুন জেনে নেই কোন রেসিপিগুলি এই বছর ভারতের লোকেরা সবচেয়ে বেশি সার্চ করেছে৷

১) পনির পাসাদা - পনির দিয়ে তৈরি সবজির স্বাদ চমৎকার। গুগলে সবচেয়ে বেশি সার্চ করা রেসিপির তালিকায় প্রথম স্থানে রয়েছে পনির পাসান্দা। এই রেসিপিটি হিন্দি এবং ইংরেজি উভয় মাধ্যমেই অনেক সার্চ করা হয়েছে গুগলে। নতুন বছরের চাইলে পাতে রাখতে পারেন সুস্বাদু এই পদ।

২) মোদক - সবচেয়ে প্রিয় ভোগ হিসাবে প্রথম আরাধ্য ভগবান গণেশকে মোদক দেওয়া হয়। ২০২২ সালের দ্বিতীয় সর্বাধিক সার্চ করা রেসিপিতে মোদকের নাম উপস্থিত হয়েছে। গণেশ চতুর্থীর সময় এটি অনেক সার্চ করা হয়েছিল। নতুন বছরের প্রথম দিনেই পুজোর থালিতে রাখতে পারেন সুস্বাদু মোদক।

৩) চিকেন স্যুপ - ভেজ রেসিপির পাশাপাশি, নন-ভেজ রেসিপিগুলিও গুগল অনুসন্ধানে প্রচুর সার্চ করা হয়েছে। এই সময়ে, ঐতিহ্যগত নন-ভেজ ডিশ চিকেন স্যুপ সম্পর্কে অনেক সার্চ করা হয়েছে। জেনে নিন এনার্জি সমৃদ্ধ চিকেন স্যুপ বানানোর সহজ উপায়।

৪) পিজ্জা মার্গারিটা – ভারতীয় খাবারের সঙ্গে সঙ্গে বিদেশী খাবারের ব্যাপারেও ভারতীয়দের মধ্যে অনেক আগ্রহ দেখা দিয়েছে। এই বছর ইটালিয়ান ডিশ পিৎজা মার্গারিটাও গুগলে প্রচুর সার্চ করা হয়েছিল। যদি আপনারও ভালো লাগে, তাহলে বড়দিনেই চেখে দেখুন পিজ্জা মার্গেরিটা।

৫) প্যানকেক - আমেরিকান খাবারের ডিশ প্যানকেক এখন ভারতেও খুব পছন্দ করা হয়। বিশেষ করে শিশুরা প্যানকেকের চাহিদা অনেক বেশি করে। এই বছর গুগল সার্চেও প্যানকেক অনেক খোঁজা হয়েছে।

৬) পনির ভুর্জি – বেশিরভাগ লোকই ঐতিহ্যবাহী ভারতীয় খাবার পনির ভুর্জি সম্পর্কে পাগল। ভেজ পনির ভুর্জি ২০২২ সালে অনেক খোঁজা হয়েছে। আপনিও যদি পনির ভুর্জির স্বাদ পছন্দ করেন এবং বাড়িতে তৈরি করতে চান, তাহলে জেনে নিন পনির ভুর্জি তৈরির খুব সহজ রেসিপি।

৭) আনারসে - ভারত একটি উৎসবের দেশ এবং উৎসবের সময় ঐতিহ্যবাহী মিষ্টি অনেক তৈরি করা হয়। এবারের উৎসবে আনারসেও গুগলে প্রচুর সার্চ করা হয়েছে। আনারসে চালের আটা থেকে প্রস্তুত করা হয়।

Share this article
click me!