বছরের শেষ মাসে কতটা উন্নতি হবে বৃশ্চিক রাশির, দেখে নিন

 

  • বছরের শেষ মাস ডিসেম্বর
  • এই মাসের পরেই শুরু হয় নতুন একটি বছর
  • রাশিচক্রের অষ্টম রাশি বৃশ্চিক
  • ডিসেম্বর মাস বৃশ্চিক রাশির উপর কেমন প্রভাব ফেলবে

Asianet News Bangla | Published : Dec 14, 2020 3:33 AM IST / Updated: Dec 17 2020, 11:24 AM IST

জাতকের জন্ম সময়, তারিখ এবং জন্মস্থানের ভিত্তিতে, জন্মকালে মহাকাশে গ্রহের অবস্থান নিরুপণ করে অথবা প্রশ্নের সময় গ্রহাদির অবস্থান নির্ণয় করে, অথবা হস্তরেখাবিচার, শরীরের চিহ্নবিচার ইত্যাদি বিভিন্ন পদ্ধতির ব্যবহারে প্রশ্নকর্তার ভবিষ্যতের গতিপ্রকৃতি নির্ধারণ করার জ্ঞান ও পদ্ধতিকে জ্যোতিষশাস্ত্র বলা হয়। আবার জ্যোতিষশাস্ত্রের একটি বিভাগ দেশ, রাজ্য, শহর, গ্রাম ইত্যাদির এবং প্রাকৃতিক ঘটনাবলীর যেমন বৃশ্চিক্টি, অতিবৃশ্চিক্টি, অনাবৃশ্চিক্টি, ভূমিকম্প, ঝড়, ঝঞ্ঝা, মহামারী বা প্লাবণের ভবিষ্যদ্বাণী করতেও ব্যবহৃত হয়।

বছরের শেষ মাস ডিসেম্বর। এই মাসের থেকেই নতুন বছরের জন্য শুরু হয় দিন গোনা। অর্থাৎ এক নতুনের অপেক্ষা। রাশিচক্রের অষ্টম রাশি বৃশ্চিক। এই রাশির অধিকর্তা গ্রহ হল মঙ্গল।  তবে এই রাশির স্বাস্থ্য খুব একটা ভালো থাকে না। এদের বেশিরভাগ ক্ষেত্রে প্রচুর সম্পত্তির মালিক হয়ে থাকেন। এরা নিজের মনের চলতে বেশি পছন্দ করেন। এই রাশির জাতক-জাতিকারা কঠোর পরিশ্রমী। তাই জীবনের দেরিতে হলেও এরা উন্নতি লাভ করে। কারও অধীনে থাকা এরা একেবারেই পছন্দ করেন না। তবে জেনে নেওয়া যাক ডিসেম্বর মাস বৃশ্চিক রাশির উপর কেমন প্রভাব ফেলবে-

ডিসেম্বর মাসে বৃশ্চিক রাশির কোনও ভালো কাজের জন্য গৌরব বৃদ্ধি পেতে পারে। সমস্যা সমাধানের জন্য অভিভাবকদের যথেষ্ট সাহায্য পাবেন। কোনও সম্পত্তি লাভের সুযোগ মিলতে পারে। সঙ্গীর সঙ্গে অশান্তি বিচ্ছেদ অবধি গড়াতে পারে। বন্ধুদের সঙ্গে খুব ভালো সময় কাটবে। এই মাসে সন্তানের কোনও সমস্যা নিয়ে চিন্তা বৃদ্ধি পেতে পারে।  কর্মক্ষেত্রে বদলির সম্ভাবনা রয়েছে। সংসারের জন্য মানসিক চাপ বৃদ্ধি পেতে পারে। রাজনৈতিক চাপ বৃদ্ধি পেতে পারে। এই মাসে সঞ্চয় খুব কম হবে। বেকারদের চাকরির সুযোগ আসতে পারে। শরীর খারাপের জন্য কাজের ক্ষতি হতে পারে।

Share this article
click me!