রাশিতে সূর্য দুর্বল থাকলে পৌষ মাসে অবশ্যই পালন করুন এই নিয়মগুলি

যখন সূর্যের অবস্থান দুর্বল হয়, তখন একজন ব্যক্তির জীবন সমস্যা দ্বারা বেষ্টিত হয়। এমন ব্যক্তির বাবার সঙ্গে সম্পর্ক ভালো নয়। চাকরি-ব্যবসায় ক্ষতি হয় এবং মান-সম্মানও হ্রাস পায়।
 

Web Desk - ANB | Published : Dec 19, 2021 6:28 AM IST

জীবনে সাফল্যের জন্য, রাশিতে সূর্যের শক্তিশালী হওয়া খুবই গুরুত্বপূর্ণ। সূর্য শক্তিশালী হলে একজন ব্যক্তি খুব আত্মবিশ্বাসী হয়ে ওঠে। তাঁর প্রচুর নাম এবং অর্থ উপার্জনের পাশাপাশি দ্রুত সাফল্য হয় এবং সর্বত্র সম্মান পান। কিন্তু যখন সূর্যের অবস্থান দুর্বল হয়, তখন একজন ব্যক্তির জীবন সমস্যা দ্বারা বেষ্টিত হয়। এমন ব্যক্তির বাবার সঙ্গে সম্পর্ক ভালো হয় । চাকরি-ব্যবসায় ক্ষতি হয় এবং মান-সম্মানও হ্রাস পায়।
আপনার ক্ষেত্রেও যদি এমন কিছু ঘটে, তবে পৌষ মাসটি আপনার জন্য খুবই লাভজনক হতে পারে। পৌষ মাস ভগবান সূর্যের উপাসনার জন্য উৎসর্গ করা হয়। পৌষ মাস শুরু হয়েছে ১৭ ডিসেম্বর থেকে। এই মাসে, আপনি খুব সহজেই সূর্য দেবতার পূজা করে তাকে খুশি করতে পারেন এবং সূর্য সংক্রান্ত ঝামেলা থেকে মুক্তি পেতে পারেন। এখানে এমন কিছু প্রতিকার সম্পর্কে জানুন যা আপনার রাশিতে সূর্যের অবস্থানকে শক্তিশালী করতে সহায়ক।
সূর্যের প্রভাব শক্তিশালী করার প্রতিকার
- রবিবার সূর্য দেবতাকে উৎসর্গ করা হয়। অন্যদিকে পৌষ মাসের রবিবারের গুরুত্ব বেশি। এই মাসে রবিবার উপবাস করে সূর্যদেবের আশীর্বাদ পেতে পারেন। এই ব্রত পালন করলে মানুষের সুখ, সমৃদ্ধি ও স্বাস্থ্যের আশীর্বাদ পাওয়া যায়, সেই সঙ্গে মানুষের গতি, শক্তি, খ্যাতি বৃদ্ধি পায় এবং তার ত্বক সংক্রান্ত যাবতীয় রোগ দূর হয়।
নিয়ম অনুযায়ী পূজা করার পর হাতে একটি তামার ব্রেসলেট পরুন। গুরুত্বপূর্ণ কাজে ঘর থেকে বের হওয়ার আগে গুড় খান এবং জল পান করুন। জল দিতে ঘটে তামা, লাল চন্দন, গুড় ও লাল ফুল দিয়ে সূর্যদেবকে দিন। এটি আপনার সূর্যের ঘরকে আরও শক্তিশালী করবে। ঘুমাতে যাওয়ার আগে ঘুমাতে যাওয়ার সময় মাথায় কাছে তামার ঘটে জল নিয়ে রাখুন, সকালে উঠে সেই জল পান করুন। এতে আপনার হজমশক্তি ভালো থাকবে। প্রতিদিন সূর্য দেবের মন্ত্র জপ করুন। মন্ত্রগুলো নিম্নরূপ-
- পৌষ মাসে যদি প্রতিদিন সকালে সূর্যের প্রণাম মন্ত্রটি নিয়মিত পাঠ করা হয়, তাহলে খুব তাড়াতাড়ি মানুষের জীবনে ইতিবাচক পরিবর্তন দেখা যায়। রবিবারের লাল মসুর ডাল, লাল কাপড়, চিনি, তামা ইত্যাদি কোনও অভাবীকে দান করুন। 

আরও পড়ুন- আগামী বছর কোন কোন রাশির জন্য শুভ ও কাদের উপর বাড়বে চাপ, দেখে নিন বার্ষিক রাশিফল

আরও পড়ুন- গাড়ি-কে দুর্ঘটনার হাত থেকে রক্ষা করতে, গাড়িতে বাস্তুমতে রাখুন এই জিনিসগুলি

আরও পড়ুন: Vastu Tips: ভুলেও এই দেওয়ালে ঘড়ি লাগাবেন না, বাস্তু ভুলে সম্মুখীন হতে পারে একাধিক ক্ষতির

আরও পড়ুন: Vastu Tips: মনসংযোগ বাড়াতে নির্দিষ্ট দিকে পড়ার টেবিল রাখুন, জেনে নিন কোন দিকে রাখা শুভ

Share this article
click me!