দীপাবলির আগে এভাবেই কাটিয়ে ফেলুন বাস্তু দোষ, সুখ আর সমৃদ্ধি বাড়বে পরিবারের

| Oct 08 2022, 12:02 AM IST

দীপাবলির আগে এভাবেই কাটিয়ে ফেলুন বাস্তু দোষ, সুখ আর সমৃদ্ধি বাড়বে পরিবারের
দীপাবলির আগে এভাবেই কাটিয়ে ফেলুন বাস্তু দোষ, সুখ আর সমৃদ্ধি বাড়বে পরিবারের
Share this Article
  • FB
  • TW
  • Linkdin
  • Email

সংক্ষিপ্ত

মনে রাখবেন, বাড়িতে ধুলো ময়লা , ভাঙা জিনিস পড়ে থাকলে বা ঝুল জমলে তা নেগেটিভ শক্তি প্রসারের পথ প্রসস্ত করে। আর বাড়ি পরিষ্কার থাকলে পজেটিভ শক্তি বাড়িয়ে দেয়। তাই দুর্গা পুজোর আগে ঘর পরিষ্কার করলেও কালী পুজোর আগে বা দীপাবলিকেও ঘর পরিষ্কার করুন। 

গোটা দেশে দীপাবলির উৎসব পালন করা হয়। তখন বাংলায় কালী পুজো হয়। কিন্তু এই সময়টা লক্ষ্মী পুজোও হয়। তাই এই সময়টা বাস্তুদোষ কাটিয়ে ফেললে বাড়িতে প্রচুর পরিমাণ অর্থ আসে। পরিবারের সুখ আর সমৃদ্ধি বৃদ্ধি পায়। তাই দীপাবলির আগে  বাড়ির বাস্তু দোষ কাটাতে কতগুলি বিষয়ের ওপর বিশেষ নজর দিন। 

মনে রাখবেন, বাড়িতে ধুলো ময়লা , ভাঙা জিনিস পড়ে থাকলে বা ঝুল জমলে তা নেগেটিভ শক্তি প্রসারের পথ প্রসস্ত করে। আর বাড়ি পরিষ্কার থাকলে পজেটিভ শক্তি বাড়িয়ে দেয়। তাই দুর্গা পুজোর আগে ঘর পরিষ্কার করলেও কালী পুজোর আগে বা দীপাবলিকেও ঘর পরিষ্কার করুন। দেখবেন কোথায় যেন কোনও ময়লা না জমে থাকে। বাড়ির প্রতিটি কোনা পরিষ্কার করে রাখুন। প্রয়জনে পর্দা বা চাদর বদলে ফেলতে পারে। 

Subscribe to get breaking news alerts

বাড়িতে থাকা ভাঙা আয়না ফেলে দিন। শুধু আয়না নয় বাড়িতে যেন কোনও কাচ ভাঙা বা ভাঙা কাচের টুকরো না থাকে সেই দিকে খেয়াল রাখুন। কারণ ভাঙা আয়না অশুভ শক্তির পথ প্রসস্ত করে। পরিবারের সদস্যদের মধ্যে সমস্যা তৈরি করতে পারে। 

ভাঙা খাট বা কাঠের টুকরে কখনই বাড়িতে জমিয়ে রাখবেন না। বাড়ি থেকে বিদায় করুন। ভাঙা খাটের কাঠ দিয়ে অন্য কিছু তৈরি করতে পারেন। কিন্তু কখনই খাট ভাঙা অবস্থায় ঘরে রাখবেন না। 

নষ্ট ঘড়ি দীপাবলির আগে বাড়ি থেকে ফেলে দিন বা সরিয়ে ফেলুন। কারণ নষ্ট ঘড়ি বা বন্ধ হয়ে যাওয়া ঘড়ি জীবনের প্রতিটি পদে বাধা তৈরি করে। 

ভাঙা মূর্তি
দীপাবলির আগে অবশ্যই ঠাকুর ঘর পরিষ্কার করুন। আর ঠাকুর ঘরে বা বাড়ির অন্য কোথাও যদি ভাঙা মূর্তি থাকলে তাহলে তা জলে ভাসিয়ে দিন। মূর্তি কখনও যে কোনও জায়গায় ফেলবেন না। ভাঙা মূর্তি রাখলে তা দুর্ভাগ্য বয়ে নিয়ে আসে। 

Read more Articles on
null