Vastu Tips: বাড়িতে এই ধরনের ছবি রাখা অশুভ বলে মনে করা হয়, শুধু আর্থিক নয় শারীরিক সমস্যাও বৃদ্ধি পায়

বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে জিনিসপত্র কোথায় রাখবেন তার জন্য অনেক গুরুত্বপূর্ণ নিয়ম রয়েছে। জেনে নিন ঘরে বসানো ছবি বা পেইন্টিং নিয়ে। এগুলো যদি বাস্তু অনুসারে প্রয়োগ না করা হয়, তাহলে এটা বিশ্বাস করা হয় যে আমাদের জীবনে শুধু আর্থিক নয়, শারীরিক সমস্যাও আমাদের জীবনে লক্ষ করা যায়।
 

Web Desk - ANB | Published : Jan 8, 2022 7:06 AM IST

এই বছর সবার জীবনে সুখ-সমৃদ্ধির পরিবেশ থাকবে। এই বিশেষ উপলক্ষ্যে, ঘরে রাখা জিনিসগুলিতে পরিবর্তন করুন। বাস্তু মতে, এই জিনিসগুলি পরিবর্তন করা খুব ভাল বলে মনে করা হয়। যদি দেখা যায়, বাস্তু দোষ জীবনে এমন অনেক সমস্যা নিয়ে আসে, যা দীর্ঘদিন ধরে ঝামেলা করে। বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে জিনিসপত্র কোথায় রাখবেন তার জন্য অনেক গুরুত্বপূর্ণ নিয়ম রয়েছে। জেনে নিন ঘরে বসানো ছবি বা পেইন্টিং নিয়ে। এগুলো যদি বাস্তু অনুসারে প্রয়োগ না করা হয়, তাহলে এটা বিশ্বাস করা হয় যে আমাদের জীবনে শুধু আর্থিক নয়, শারীরিক সমস্যাও আমাদের জীবনে লক্ষ করা যায়।
অনেক সময় মানুষ বাড়িতে এমন কিছু ছবি লাগায় যা শুধু আমাদের জন্যই নয় পরিবারের জন্যও অশুভ। এই ছবিগুলির কারণে ঘরে নেতিবাচকতা আসে এবং এর কারণে বাড়ির সদস্যদের স্বাস্থ্যও ক্ষতিগ্রস্থ হয়। আমরা সেই সব ছবির কথা বলি, যা ভুল করেও ঘরে রাখা উচিত নয়। 
১) অস্তগামী সূর্য- বাস্তু মতে, ডুবন্ত সূর্যের ছবি কখনই বাড়িতে রাখা উচিত নয়। এর ফলে বাড়ির পরিবেশ নেতিবাচক হয়ে ওঠে এবং বাড়ির সদস্যদের মধ্যে ঘৃণার অনুভূতিও তৈরি হতে পারে। ডুবন্ত সূর্যের চিত্রটি দিনের শেষ এবং রাতের শুরুর প্রতীক এবং বাস্তুতে এটি অশুভ বলে বিবেচিত হয়। শুধু তাই নয়, ঘরে ডুবন্ত জাহাজের ছবি রাখাও ঠিক নয়।
২) ঠাকুর ঘরে পূর্বপুরুষদের ছবি 
বাড়ির ঠাকুর ঘরে কখনও আপনার পূর্বপুরুষদের ছবি রাখবেন না। এটিকে বাস্তুতেও খুব অশুভ মনে করা হয়। শুধু তাই নয়, বাড়ির কোথাও যদি পূর্বপুরুষের ছবি লাগাতে চান, তবে এর জন্য বেছে নিন দক্ষিণের দেওয়াল।
৩) ঝড় বা ভারী বৃষ্টির পেইন্টিং
এটি বিশ্বাস করা হয় যে ভারী বৃষ্টি এবং ঝড়ের চিত্র বা চিত্রগুলিও বাড়িতে রাখা উচিত নয়। শুধু তাই নয়, বাড়িতে যুদ্ধ এবং আগ্নেয়গিরি দেখানো ছবিও শুভ বলে মনে করা হয় না। কথিত আছে যে এটি বাড়ির সুখ এবং শান্তিতে খারাপ প্রভাব ফেলে।
৪) কাঁটাযুক্ত গাছপালা
বাস্তুশাস্ত্র অনুসারে, ঘরে কাঁটা আছে এমন গাছ-গাছালি আঁকা এড়িয়ে চলুন। এতেও ঘরে নেতিবাচকতা আসে। এটি অশুভ বলে মনে করা হয় এবং পরিবারের সদস্যদের আর্থিক অবস্থাকেও প্রভাবিত করে।

আরও পড়ুন- Cancer Monthly Horoscope: নতুন বছরের প্রথম মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

আরও পড়ুন- Vastu Tips: বাড়িতে কখনোই হবে না অর্থের অভাব, যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলো

Share this article
click me!