বাড়ির বারান্দায় এই জিনিসগুলি রাখলে আর্থিক সমস্যা থেকে মুক্তি পাবেন, জেনে নিন বাস্তুর নিয়মগুলি

বাড়ির বারান্দার সঙ্গেও বাস্তুর কিছু নিয়ম আছে। এমনটা বিশ্বাস করা হয় যে বাড়ির বারান্দায় এই জিনিসগুলি রাখলে শুধু বাস্তু দোষ থেকে মুক্তি পাওয়া যায় না, অর্থ সংক্রান্ত সমস্যাও দূর হয়।
 

Web Desk - ANB | Published : Jul 30, 2022 4:57 AM IST

বাড়ির বারান্দা এমন একটি জায়গা যেখানে কেউ খোলা বাতাসে বসে বাইরের সুন্দর দৃশ্য এবং বিশুদ্ধ বাতাস উপভোগ করতে পারেন। বারান্দা থেকে বিশুদ্ধ বাতাস এবং আলো ঘরের ভিতরে আসে। ব্যালকনিই একমাত্র জায়গা, যখন ব্যস্ততার কারণে কোথাও বেরোতে না পারলে বারান্দায় একটু হাঁটলেই মানসিক শান্তি পাওয়া যায়। বারান্দা বাড়ির একটি সুন্দর এবং গুরুত্বপূর্ণ অংশ। বারান্দায় কোনও বাস্তুর ত্রুটি থাকে না , তাই বাড়ির বারান্দার সঙ্গেও বাস্তুর কিছু নিয়ম আছে। এমনটা বিশ্বাস করা হয় যে বাড়ির বারান্দায় এই জিনিসগুলি রাখলে শুধু বাস্তু দোষ থেকে মুক্তি পাওয়া যায় না, অর্থ সংক্রান্ত সমস্যাও দূর হয়।

বাড়ির বারান্দায় কী রাখবেন

তুলসি গাছ
হিন্দুধর্মে তুলসি গাছকে অত্যন্ত পূজনীয় বলে মনে করা হয়। তাই বাস্তু মতে বারান্দায় তুলসী গাছ লাগানো খুবই শুভ। বারান্দার পূর্ব দিকে তুলসী গাছ লাগালে বাস্তু দোষ নাশ হয়।

তামার সূর্য
তামা ধাতু সূর্য এবং মঙ্গল সম্পর্কিত বলে মনে করা হয়। অতএব, বারান্দার পূর্ব দিকে একটি তামার সূর্য রাখুন। এটি প্রয়োগ করলে কেবল আর্থিক সমস্যা থেকে মুক্তি পাওয়া যায় না, এটি ঘরে প্রবেশ করা নেতিবাচক শক্তিকেও ধ্বংস করে।

আরও পড়ুন- শ্রাবণে কোন শিবলিঙ্গের পুজোয় কী ফল মেনে, জেনে নিয়ে তবেই ঠিক করুন

আরও পড়ুন- শ্রাবণের প্রথম সোমবার মীন রাশিতে তৈরি হচ্ছে গজকেশরী যোগ

আরও পড়ুন- ফেং শুই বিড়ালের এত উপকারিতা আগে জানতেন, আর্থিক সমস্যা কাটাতে সেরা


মানি প্ল্যান্ট
বাস্তুশাস্ত্র অনুসারে উত্তর দিককে কুবের দেবের অভিমুখ বলে মনে করা হয়। এমন পরিস্থিতিতে উত্তর দিকে বাড়ির বারান্দায় মানি প্ল্যান্ট লাগালে ঘরে অর্থ লাভের যোগ এবং ইতিবাচক শক্তি আসে।

লাফিং বুদ্ধের মূর্তি
স্থান বারান্দার দরজার কাছে লাফিং বুদ্ধ, এটি বাড়ির লোকের আয় বাড়ায় বলে বিশ্বাস করা হয়।এটি সমৃদ্ধি, সাফল্য এবং অর্থনৈতিক সমৃদ্ধি নিয়ে আসে। এছাড়াও এটি নেতিবাচক শক্তিকে ইতিবাচক শক্তিতে রূপান্তর করে।

Share this article
click me!