Mahamrityunjaya Mantra: অকালমৃত্যু থেকে রোগ ব্যাধি, বহু সমস্যা থেকে মুক্তি পেতে কার্যকর মহাদেবের এই মন্ত্র

এই মন্ত্র সাধারণত যারা দীর্ঘস্থায়ী রোগে ভুগছেন তাদের জন্য জ্যোতিষীরা পরামর্শ দেন। প্রতিদিন এই মন্ত্রটি জপ করলে রোগ-ব্যাধি দূরে রাখা যায় এবং আপনি সুস্থ থাকতে পারেন। প্রতিদিন সকালে একটি জপমালা জপ করলে উপকার পাওয়া যায়। 

Web Desk - ANB | Published : Jan 11, 2022 4:45 AM IST

মহামৃত্যুঞ্জয় হল সবচেয়ে শক্তিশালী মন্ত্রগুলির মধ্যে একটি যা আপনি উচ্চারণ করতে পারেন। এইগুলি ভগবান শিবের জপ। আপনি সকাল ৪ টায় বা অফিসে যাওয়ার আগে মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করতে পারেন । এটা বিশ্বাস করা হয় যে এই মন্ত্রটি নেতিবাচকতা দূর করতে সাহায্য করতে পারে। ১০৮বার মন্ত্র উচ্চারণ করে ব্যক্তি সর্বোচ্চ সুবিধা পেতে পারেন। এই মন্ত্রটি আপনার শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের উপর ইতিবাচক প্রভাব ফেলে। এটা বিশ্বাস করা হয় যে এটি ভগবান শিবকে সম্বোধন করা একটি পরিত্রাণ মন্ত্র এবং আপনার দীর্ঘায়ু বৃদ্ধির জন্য, আপনাকে এবং আপনার প্রিয়জনকে অকালমৃত্যু থেকে বাঁচানোর জন্য তাঁর আশীর্বাদ প্রার্থনা করুন। এছাড়াও মহামৃত্যুঞ্জ মন্ত্র জপের আরও অনেক উপকারিতা রয়েছে।
মহামৃত্যুঞ্জয় মন্ত্রের উপকারিতা
এই মন্ত্র সাধারণত যারা দীর্ঘস্থায়ী রোগে ভুগছেন তাদের জন্য জ্যোতিষীরা পরামর্শ দেন। প্রতিদিন এই মন্ত্রটি জপ করলে রোগ-ব্যাধি দূরে রাখা যায় এবং আপনি সুস্থ থাকতে পারেন। প্রতিদিন সকালে একটি জপমালা জপ করলে উপকার পাওয়া যায়। একটি জপমালাতে ১০৮টি পুঁতি রয়েছে। অনেকেই কোনও না কোনও কারণে তাদের জীবনে বাধা এবং নেতিবাচকতা অনুভব করেন। মহামৃত্যুঞ্জয় মন্ত্র জপ করা তাদের জীবনে কোনও অশুভ শক্তি বা নেতিবাচকতার প্রভাব কমাতে সাহায্য করতে পারে।
পরিবারে সমস্যা থাকলে বা পরিবারে কেউ অসুস্থ থাকলে তাদের নামে এই মন্ত্রটি জপ করা যেতে পারে। সেই ব্যক্তির জন্য প্রার্থনা করুন, তাদের নাম নিন এবং তারপর জপ শুরু করুন। জ্যোতিষশাস্ত্র অনুসারে, এই মন্ত্রটি জপ করলে আপনি মানসিক শান্তি পেতে পারেন। এটি ব্যক্তির মানসিক, শারীরিক এবং মানসিক স্বাস্থ্যের উপর ইতিবাচক প্রভাব ফেলে। যদি তারা প্রতিদিন মন্ত্রটি জপ করে তবে ব্যক্তিটি অনেক ভালো বোধ করে।
আপনি যদি এমন ব্যক্তি হন যিনি প্রতিদিন এই মন্ত্রটি জপ করতে পারেন না তবে আপনি এটি আপনার বাড়িতে বা অফিসে প্রতিদিন ১০৮ বার পাঠ করতে পারেন। এটি আপনার ঘর থেকে যে কোনও ধরনের নেতিবাচক শক্তি দূর করবে এবং আপনার চারপাশে একটি ইতিবাচক পরিবেশ তৈরি করতে সাহায্য করবে। যাইহোক, এই মন্ত্রের সর্বাধিক উপকার পেতে, আপনাকে অবশ্যই এটি নিজে পাঠ করতে হবে।
জন্ম ও মৃত্যু দুটোই স্বাভাবিক। তারা সবাই জানে যে একদিন তাদের মরতে হবে কিন্তু মৃত্যু ভয় আমাদের ছেড়ে যায় না। এই মন্ত্র জপ করলে মৃত্যু ভয় থেকে মুক্তি পাওয়া যায়। ঈর্ষা, লোভ, ক্ষতির ভয়, নিরাপত্তাহীনতা সহ অন্যান্য নেতিবাচকতাগুলি আমাদের জীবনের একটি অংশ যা আমাদেরকে এক বা অন্য রূপে হত্যা করে। এই মন্ত্র আমাদের সমস্ত নেতিবাচকতা থেকে মুক্ত করতে এবং একটি ইতিবাচক এবং স্বাস্থ্যকর জীবনযাপন করতে সহায়তা করে।
মহামৃত্যুঞ্জয় মন্ত্র যে কোন সময় এবং যে কোন জায়গায় জপ করা যেতে পারে। সকালে স্নানের পরে এটি জপ করা ভাল। এই মন্ত্র জপ করতে রুদ্রাক্ষের পুঁতি ব্যবহার করা উপকারী বলে মনে করা হয়। ভাল ফলাফলের জন্য আপনাকে কমপক্ষে ১০৮ বার মন্ত্রটি জপ করতে হবে।

আরও পড়ুন- Cancer Monthly Horoscope: নতুন বছরের প্রথম মাস কেমন প্রভাব ফেলবে কর্কট রাশির উপর

আরও পড়ুন- Chanakya Niti: এই ৫ গুণের অধিকারী মহিলারা প্রতিটি ব্যক্তির ভাগ্য পরিবর্তন করতে পারে

আরও পড়ুন- রান্নাঘরে এই জিনিস পড়ে যাওয়া অত্যন্ত অশুভ, জেনে নিন এর সঙ্গে সম্পর্কিত নিয়মগুলি

আরও পড়ুন- Vastu Tips: বাড়িতে কখনোই হবে না অর্থের অভাব, যদি মেনে চলেন বাস্তুর এই নিয়মগুলো

Share this article
click me!