Asianet News BanglaAsianet News Bangla

Astrological Tips: বাচ্চার চঞ্চল মন শান্ত করতে জ্যোতিষ টোটকা মেনে চলুন, মন শান্ত হবে জপ করলে

বাচ্চার মন চঞ্চল হলে তার খারাপ প্রভাব পড়াশোনায় (Education) পড়বে তা স্বাভাবিক। বুঝিয়ে বলা, বকা দিয়ে, মারধর করে কোনও কাজ না হলে জ্যোতিষ টোটকা (Astrological Tips) মেনে চলতে পারেন। 

astrological tips for kids to calm their mind
Author
Kolkata, First Published Nov 26, 2021, 5:21 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাচ্চার মন চঞ্চল হবে, এ স্বাভাবিক। তবে, অনেক বাচ্চা (Kids) আছে, যারা বড় বয়স পর্যন্ত এমন থাকে। ধৈর্য্য (Patience) ধরে বসতে পারে না। এক জায়গায় বেশিক্ষণ থাকে না। এমনকী, পড়াশোনাতেও মন নেই। বাচ্চার মন চঞ্চল হলে তার খারাপ প্রভাব পড়াশোনায় পড়বে তা স্বাভাবিক। এক্ষেত্রে, পরীক্ষার ফল খারাপ হয়। এই রকম বাচ্চাকে নিয়ে মা-বাবার দুশ্চিন্তার শেষ থাকে না। শিক্ষক পড়াতে এলে নানা বাহানায় ঘুরে বেরান, স্কুলে যাওয়ার নামে অসুস্থতা, পরীক্ষার খাতায় অর্ধেকের বেশি উত্তর না লিখে জমা দেওয়া- এমন অনেকেই করে থাকেন। কিন্তু, ছোট বয়সে এসব ঠিক থাকলেও পরে সমস্যার কারণ হয়ে দাঁড়ায়। উঁচু ক্লাসে উঠে এমন করলে, মা-বাবার অবস্থা খারাপ হয়ে যায়। আপনার বাচ্চাও যদি এমন করে থাকে, তাহলে দুশ্চিন্তা না করে সমস্যা সমাধানের চেষ্টা করুন। বুঝিয়ে বলা, বকা দিয়ে, মারধর করে কোনও কাজ না হলে জ্যোতিষ টোটকা (Astrological Tips) মেনে চলতে পারেন। 

একাধিক সমস্যার (Problems) সমাধানের রাস্তা রয়েছে জ্যোতিষ (Astrology) শাস্ত্রে। বাচ্চার চঞ্চল মনকে কাবু করতে পারেন শাস্ত্র মতে। জ্যোতিষ শাস্ত্রে এমন একটি উপায়ের কথা আছে, যাতে বাচ্চার একাগ্রতা বাড়বে। ফলে, শিক্ষায় উন্নতি ঘটবে। এক্ষেত্রে বাচ্চাকে জপ (Chanting) করান। জপ করলে মন শান্ত হয়, একাগ্রতা বাড়ে। বাচ্চাকে দিয়ে জপ করানো খুবই কঠিন। কিন্তু, চেষ্টা করলে নিশ্চয়ই সফল হবেন। জপ (Chanting) করলে বাচ্চার মন শান্ত হবে। এতে যেমন পড়ায় উন্নতি হবে, তেমনই সঠিক সিদ্ধান্ত নিতে শিখবে।   

আরও পড়ুন: Astrological Tips: চাকরি পেতে মেনে চলুন জ্যোতিষ টোটকা, জ্যোতিষ টোটকা মানলে মিলবে ভালো চাকরি

আরও পড়ুন: Astrology News: এই ৪ রাশির মানুষ সহজেই রেগে যায়, আপনি সেই তালিকায় নেই তো

জ্যোতিষ শাস্ত্র মতে মনের একাগ্রতা বাড়াতে ব্যবহার করতে পারেন স্ফটিক মালা (Sphatik Mala)। স্ফটিক মালার জপ করান। মনে রাখবেন জপের মালায় ১০৮ বা ২৭টি দানা থাকবে। ঘরের উত্তর বা পূর্ব দিকে মুখ করে বসতে জপ করুন। জপ (Chanting) শেষ হলে মালায় প্রণাম করবে। জপ করলে আত্মবিশ্বাস বাড়বে। বাড়বে নিজের ওপর ভরসা। এছাড়াও মনের সকল অশুভ চিন্তা দূর হবে। হিন্দু ধর্মে জপের মহিমা রয়েছে বিস্তর। এতে যেমন মন পবিত্র হয়। তেমনই একাগ্রতা বাড়ে। মানসিক শক্তি বাড়বে। বাচ্চা মানসিক ভাবে দৃঢ় হবে। তাই বাচ্চার ভবিষ্যতের উন্নতির জন্য তাকে দিয়ে জপ করান।  তাই নিয়মিত তাকে জপ (Chanting) করান। 

Follow Us:
Download App:
  • android
  • ios