Asianet News BanglaAsianet News Bangla

Astrological Tips: ভুলেও এই দিনগুলোতে তুলসী গাছে জল দেবেন না, জেনে নিন কী ক্ষতি হতে পারে

জ্যোতিষ (Astrology) মতে, নির্দিষ্ট কয়টি দিনে তুলসী গাছে জল দিতে নেই। তুলসী গাছে জল (Water) দিলে সংসারে নেমে আসতে পারে অশান্তি।

Do not pour water on tulsi tree on this days
Author
Kolkata, First Published Dec 8, 2021, 4:46 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হিন্দু শাস্ত্রে তুলসী (Tulsi Tree) কাছের উল্লেখ আছে। মনে করা হয়, গৃহের প্রবেশ দ্বারের সামনে তুলসী গাছ রোপণ করলে সংসারে সুখ-শান্তি বজায় থাকে। প্রতিদিন সকালে স্নান সেরে তুলসী গাছে জল (Water) দিয়ে থাকেন ঘরণীরা আর সন্ধ্যায় প্রদীপ দেওয়া হয় তুলসী তলায়। যুগ যুগ ধরে চলে আসছে এই নিয়ম। তবে, বর্তমান ফ্ল্যাট কালচারের যুগে প্রবেশ দ্বারে না হোক বারান্দায় অনেকেই তুলসী গাছ রাখেন। নিয়মিত জলও দেন তুলসী গাছের গোড়ায়। তবে, জাননে কি প্রতিদিন তুলসী গাছে মোটেও জল দিতে নেই। জ্যোতিষ শাস্ত্রে (Astrology), উল্লেখ আছে যে, নির্দিষ্ট কয়টি দিনে তুলসী গাছে জল দিতে নেই। তুলসী গাছে জল দিলে সংসারে নেমে আসতে পারে অশান্তি। ঘোর বিপদ বাঁধতে পারে আপনার পরিবারে। জেনে নিন সেই দিনগুলো কবে।   

বাড়িতে তুলসী গাছ রোপণ করে তাতে জল দেওয়ার রীতি প্রাচীন কাল থেকেই চলে আসছে। কিন্তু, শাস্ত্র মতে ভালো ফল পেতে রোজ জল দেবেন না। জ্যোতিষ বিজ্ঞানীদের মতে, রবিবার (Sunday), একাদশী ও সূর্য ও চন্দ্রগ্রহণের সময় তুলসী গাছে জল দিতে নেই। এতে সংসারে নেমে আসতে পারে অমঙ্গল। স্বাস্থ্যহানি (Health Problems) হতে পারে পরিবারের সদস্যদের। এমনকী, এই ভুলে হতে পারে আর্থিক ক্ষতি। এছাড়াও, সূর্যাস্তের পর তুলসী পাতা ছিঁড়বেন না কখনো। এতে ঘোর অমঙ্গল দেখা দিতে পারে। শাস্ত্র মতে, তুলসী গাছে বৃহস্পতিবার ও রবিবার কাঁচা দুধ ঢালুন। এতে মনষ্কামনা পূরণ হবে। এছাড়াও, ঘরে কখনও শুকনো তুলসী গাছ রাখবেন না। এতে সংসারে অশান্তি দেখা দেয়। গাছ শুকিয়ে গেলে তা পাল্টে ফেলুন। 

আরও পড়ুন: Vastu Tips: প্রতিবেশীদের কু-নজর থেকে বাঁচতে গাছ লাগান, জেনে নিন বাস্তু মতে কোন গাছ শুভ

আরও পড়ুন:Astro Tips: আপনার কাছে কি এই কয়েনগুলি আছে, তবে আপনার ভাগ্য ফিরতে বাধ্য

শাস্ত্র মতে, আর্থিক (Financial Problems) দুর্ভোগ কাটাতে বাড়ির উত্তর দিকে তুলসী গাছ রাখুন। নিয়ম মেনে নির্দিষ্ট দিনে সকালে এই গাছে জল দিন। আর সন্ধ্যায় তুলসী তলায় প্রদীপ দিন। অন্য দিকে, বাড়ির প্রবেশ দ্বারে তুলসী মঞ্চ স্থাপন করতে পারেন। এতে প্রতিবেশীদের কুনজর থেকে রক্ষা পাবেন। তুলসী গাছের পাশে কোনও কাঁটা জাতীয় গাছ রাখবেন না। এতে অমঙ্গল ঘনিয়ে আসে। এমনকী, সর্দি, কাশি, ঠান্ডা (Cold) লাগা ইত্যাদি সমস্যা সমাধান হয় তুলসী গাছের গুণে। এই গাছের পাতা দিয়ে কারা তৈরি করে খান। প্রতিদিন দুটো করে তুলসী পাতা খান, এতে ভাইরাস (Virus) সংক্রমণ থেকে মুক্তি পেতে পারেন।
 

Follow Us:
Download App:
  • android
  • ios