স্নানের জলে মিশিয়ে নিন এক চিমটে এই উপাদান, কাটিয়ে উঠুন নয় গ্রহের দোষ

জ্যোতিষশাস্ত্রে প্রতিটি গ্রহের দোষ দূর করার জন্য প্রতিকার দেওয়া হয়েছে। এর মধ্যে কিছু প্রতিকার খুবই সহজ। যেমন- স্নানের জলে কিছু জিনিস মিশিয়ে খেলেও গ্রহের দোষ দূর হয়। আসুন জেনে নেওয়া যাক কোন গ্রহের দোষ দূর করতে স্নানের জলে কী কী মেশাতে হবে। 
 

Web Desk - ANB | Published : Jun 27, 2022 7:22 AM IST

জ্যোতিষশাস্ত্র ভবিষ্যতের ঘটনাগুলির ভবিষ্যদ্বাণী করার পাশাপাশি সমস্যা এবং সংকট এড়াতে প্রতিকার দেয়। প্রকৃতপক্ষে, রাশিফলের গ্রহগত ত্রুটিগুলি অনেক সমস্যার সৃষ্টি করে। এমতাবস্থায় এই গ্রহগুলির ত্রুটি দূর করার জন্য সময়মত ব্যবস্থা নেওয়া উচিত, তা না হলে বড় ক্ষতির সম্মুখীন হতে হবে। জ্যোতিষশাস্ত্রে প্রতিটি গ্রহের দোষ দূর করার জন্য প্রতিকার দেওয়া হয়েছে। এর মধ্যে কিছু প্রতিকার খুবই সহজ। যেমন- স্নানের জলে কিছু জিনিস মিশিয়ে খেলেও গ্রহের দোষ দূর হয়। আসুন জেনে নেওয়া যাক কোন গ্রহের দোষ দূর করতে স্নানের জলে কী কী মেশাতে হবে। 

গ্রহের দোষ দূর করার খুব সহজ উপায় 
সূর্য: যাদের রাশিতে সূর্য অশুভ অবস্থানে রয়েছে তাদের স্নানের জলে লাল ফুল, জাফরান, এলাচ ও রোজমেরি যোগ করে স্নান করা উচিত।

চন্দ্র: যাদের জন্মপত্রিকায় চন্দ্র দোষ রয়েছে তারা স্নানের জলে শ্বেত চন্দন, সাদা সুগন্ধি ফুল, গোলাপজল যোগ করে স্নান করুন। 

মঙ্গল: মঙ্গল দোষ থেকে মুক্তি পেতে, স্নানের জলে লাল চন্দন, বেলের ছাল বা গুড় মিশিয়ে স্নান করুন। 

বুধ: বুধের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে জলে জায়ফল, মধু ও চাল মিশিয়ে স্নান করলে খুব উপকার পাওয়া যায়।

বৃহস্পতি: দেবগুরু বৃহস্পতি যদি কুণ্ডলীতে দুর্বল থাকে, তাহলে স্নানের জলে হলুদ সরিষা, কাঁঠাল ও জুঁই ফুল মিশিয়ে স্নান করুন। 

শুক্র: শুক্র দোষ থেকে মুক্তি পেতে স্নানের জলে গোলাপজল, এলাচ ও সাদা ফুল মিশিয়ে স্নান করুন। 

আরও পড়ুন- ২৭ জুন রাশি পরিবর্তন করবে মঙ্গল, জীবনে সুখ ও শান্তি আসবে এই ৩ রাশির

আরও পড়ুন- কালসর্প দোষের প্রভাবে সম্পূর্ণ ধ্বংস হয়ে যেতে পারে জীবন, জেনে নিন এই দোষ কাটান

আরও পড়ুন- নক্ষত্র পরিবর্তন করেছে রাহু, এর ফলে সুখে ভরে উঠবে এই ৩ রাশির ভাগ্য

শনি: শনির অশুভ প্রভাব জীবনকে ধ্বংস করে। এমন অবস্থায় শনির অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে স্নানের জলে কালো তিল, মৌরি, অ্যান্টিমনি বা লোবান মিশিয়ে স্নান করুন। 

রাহু: রাহু দোষও জীবনে অনেক সমস্যা নিয়ে আসে। এর খারাপ প্রভাব এড়াতে স্নানের জলে কস্তুরী, লোবান মিশিয়ে স্নান করুন।

কেতু: কেতুও একটি ছায়া গ্রহ এবং এর অশুভ প্রভাব অনেক ঝামেলা নিয়ে আসে। এ থেকে বাঁচতে স্নানের জলে লোবান, লাল চন্দন মিশিয়ে স্নান করুন। 

Share this article
click me!