নাগ পঞ্চমীতে ২০২২ এদিনে মেনে চলুন এই নিয়ম জীবন থেকে চিরতরে দূর হবে মারাত্মক কালসর্প দোষ

ধর্মীয় শাস্ত্র অনুসারে নাগ পঞ্চমীতে সাপের পূজা করলে রাশিফলের কালসর্প দোষ শেষ হয়। এর সঙ্গে সঙ্গে আধ্যাত্মিক শক্তি, প্রচুর সম্পদ এবং কাঙ্খিত ফলও পাওয়া যায়। রাশিফল ​​থেকে কাল সর্প দোষ দূর করতে নাগ পঞ্চমীর দিন করুন মেনে চলুন এই নিয়মগুলি।
 

Web Desk - ANB | Published : Jul 21, 2022 7:02 AM IST

প্রতি বছর শ্রাবণ মাসের শুক্লপক্ষের পঞ্চমী তিথিতে নাগ পঞ্চমীর উৎসব পালিত হয়। এবার নাগ পঞ্চমী ২ আগস্ট মঙ্গলবার পালিত হবে। নাগ পঞ্চমীর উৎসবে সাপের পূজা করার নিয়ম আছে। হিন্দু ধর্মে সর্প পূজার এই পবিত্র উৎসবের বিশেষ গুরুত্ব রয়েছে। ধর্মীয় শাস্ত্র অনুসারে নাগ পঞ্চমীতে সাপের পূজা করলে রাশিফলের কালসর্প দোষ শেষ হয়। এর সঙ্গে সঙ্গে আধ্যাত্মিক শক্তি, প্রচুর সম্পদ এবং কাঙ্খিত ফলও পাওয়া যায়। রাশিফল ​​থেকে কাল সর্প দোষ দূর করতে নাগ পঞ্চমীর দিন করুন মেনে চলুন এই নিয়মগুলি।

কালসর্প দোষ দূর করতে নাগ পঞ্চমী পালন করুন এই নিয়মগুলি-
যাদের কুণ্ডলীতে কাল সর্প দোষ রয়েছে তাদের উচিত নাসিকের বাবা ত্রম্বকেশ্বরে মন্দিরে গিয়ে নাগ পঞ্চমীর দিন পূজা করা। যারা কাল সর্প দোষে ভুগছেন তাদের প্রতি বছর শ্রাবণ মাসে নাগপঞ্চমীর দিনে রুদ্রাভিষেক করা উচিত। এরপর রুপোর সাপ ও সর্প দান করতে হবে। একজন অভাবী দরিদ্র ব্রাহ্মণকে এই ধাতু দান করলে দূর হবে এই দোষ। শ্রাবণ মাসে প্রতিদিন রাহু ও কেতুর মন্ত্র জপ করলে কাল সর্প দোষের প্রভাব কমে যায়। কাল সর্প দোষে আক্রান্ত ব্যক্তির গলায় ৮, ৯ বা ১০ মুখী নেপালি রুদ্রাক্ষ পরতে হবে। মহামৃত্যুঞ্জয় মন্ত্রটি প্রতিদিন এক মাস ধরে জপ করতে হবে। কাল সর্প দোষ নিবারণ কবচও পরতে হবে।

আরও পড়ুন- শ্রাবণে কোন শিবলিঙ্গের পুজোয় কী ফল মেনে, জেনে নিয়ে তবেই ঠিক করুন

আরও পড়ুন- শ্রাবণের প্রথম সোমবার মীন রাশিতে তৈরি হচ্ছে গজকেশরী যোগ

আরও পড়ুন- শ্রাবণ মাসে এই শিবলিঙ্গে পুজো করলে দূর হয় অকালমৃত্যুর ভয়, জেনে নিন পুজোর নিয়ম

নাগ পঞ্চমী ২০২২ এর শুভ মুহূর্ত-
পঞ্চমী তিথি শুরু হবে : ২ আগস্ট, ২০২২, মঙ্গলবার, সকাল ৫ টা বেজে ১৪ মিনিটে ।
পঞ্চমী তিথি সমাপনী : ৩ আগস্ট, ২০২২ সকাল ৫ টা বেজে ৪২ মিনিট থেকে।
নাগ পঞ্চমী পূজার মুহুর্ত : ২ আগস্ট মঙ্গলবার, সকাল ৫ টা বেজে ৪২ মিনিট থেকে ৮ টা বেজে ২৪ মিনিট পর্যন্ত।
নাগ পঞ্চমী পূজার মুহুর্তের সময়কাল : ২ ঘন্টা ৪১ মিনিট।

Share this article
click me!