ভুলেও এই রত্নগুলো একসাথে পরবেন না, সমস্যা কমার বদলে বেড়ে যাবে বহুগুণ

রত্নশাস্ত্রে ৮৪টি উপরত্ন এবং ৯টি রত্ন-এর বর্ণনা পাওয়া যায়। যার মধ্যে মাত্র ৫টি রত্নের বিশেষ বর্ণনা করা হয়েছে। যেমন পোখরাজ, রুবি, মুক্তো, প্রবাল এবং নীলকান্তমণি। 

Parna Sengupta | Published : Jun 12, 2022 5:07 PM IST

জ্যোতিষশাস্ত্র অনুসারে, রত্নপাথর পরলে গ্রহের অশুভ প্রভাব কম হয়। প্রতিটি গ্রহের বিভিন্ন রত্ন রয়েছে। রত্নপাথর পরা হয় ব্যক্তির রাশিফল ​​বিবেচনা করে। জ্যোতিষশাস্ত্রে গ্রহের অশুভ প্রভাব কমাতে রত্নকে গুরুত্বপূর্ণ বলা হয়েছে। শাস্ত্রে, সকল সমস্যার সমাধানের পথ আছে। যে কোনও সমস্যা থেকে কীভাবে মুক্তি পেতে পারেন, তা উল্লেখ রয়েছে জ্যোতিষ শাস্ত্রে। যেমন রয়েছে, আর্থিক উন্নতির উপায়, তেমনই রয়েছে সম্মান বৃদ্ধির পথ। এছাড়াও, শাস্ত্রে বর্ণিত একাধিক টোটকা মেনে জীবনের সকল বাধা কাটাতে পারেন। তেমনই দূর করতে পারেন সকল জটিলতা। 

রত্নশাস্ত্রে ৮৪টি উপরত্ন এবং ৯টি রত্ন-এর বর্ণনা পাওয়া যায়। যার মধ্যে মাত্র ৫টি রত্নের বিশেষ বর্ণনা করা হয়েছে। যেমন পোখরাজ, রুবি, মুক্তো, প্রবাল এবং নীলকান্তমণি। কিন্তু জানেন কি যে কোনও রত্ন পরার আগে কিছু নিয়ম জেনে নেওয়া দরকার, তা না হলে অর্থের ক্ষতি হওয়ার সম্ভাবনা থাকে। কথিত আছে রত্ন পরার আগে নিয়ম না মেনে চললে গ্রহের অশুভ প্রভাব আরও বাড়তে পারে। কিছু রত্ন আছে যা একসাথে পরা উচিত নয়। এই রত্নগুলি একসাথে পরলে সমস্যাগুলি কমার পরিবর্তে বাড়তে পারে। কিছু রত্ন একসাথে পরলে জীবনে অনেক সমস্যার সম্মুখীন হতে হতে পারে। আসুন জেনে নিই কোন রত্ন একসাথে পরা উচিত নয়।

মুক্তোর সাথে হীরা, পান্না, গোমেদ এবং নীলকান্তমণি পরবেন না

যদি একজন ব্যক্তি একটি মুক্তো পরে থাকেন, তাহলে সেই ব্যক্তির হীরা, পান্না, গোমেদ, নীলকান্তমণি পরা উচিত নয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, চাঁদের অশুভ প্রভাব কমাতে মুক্তো পরা হয়। মুক্তোর সাথে হীরা, পান্না, গোমেদ এবং নীলকান্তমণি পরলে মানসিক চাপ হতে পারে।

পান্নার সঙ্গে পোখরাজ, প্রবাল ও মুক্তো পরবেন না

যদি কোনও ব্যক্তি পান্না পরে থাকেন তবে সেই ব্যক্তির পোখরাজ, প্রবাল এবং মুক্তো পরা উচিত নয়। জ্যোতিষশাস্ত্র অনুসারে, পান্না হল বুধ গ্রহের রত্ন। এটি পরলে বুধের অশুভ প্রভাব কমে যায়। পান্নার সঙ্গে পোখরাজ, প্রবাল ও মুক্তো পরলে অর্থের ক্ষতি হতে পারে।

নীলকান্তমণির সঙ্গে রুবি, প্রবাল, মুক্তো এবং পোখরাজ পরবেন না

নীলা হল শনি গ্রহের রত্ন। যদি কোনও ব্যক্তি নীলকান্তমণি পরে থাকেন তবে তার রুবি, প্রবাল, মুক্তা এবং পোখরাজ পরা উচিত নয়। এমনটা করলে উল্টো ফল হতে পারে।

আরও পড়ুন- ভগবান শ্রীকৃষ্ণের হৃদয় আজও রয়েছে জনপ্রিয় এই মন্দিরে,

আরও পড়ুন- ৩০ জুন থেকে শুরু হচ্ছে অমরনাথ যাত্রা, জেনে নিন আকর্ষণীয় এই পবিত্র গুহার রহস্য

আরও পড়ুন- এই ভুলগুলো একজন মানুষকে গরীব করে দিতে পারে, যা অজান্তেই করে থাকে অনেকে

Share this article
click me!