Vastu Tips: মনসংযোগ বাড়াতে নির্দিষ্ট দিকে পড়ার টেবিল রাখুন, জেনে নিন কোন দিকে রাখা শুভ

বাস্তু (Vastu) শাস্ত্রে, রয়েছে একাধিক সমস্যা সমাধানের উপায়। এই সকল উপায় মেনে চললে উপকার পাবেন। বাচ্চার পড়ায় উন্নতি ঘটাতে মেনে চলতে পারেন বাস্তু টিপস (Vastu Tips)।  

Sayanita Chakraborty | Published : Dec 8, 2021 12:11 PM IST / Updated: Dec 08 2021, 05:45 PM IST

পড়াশোনা (Study) নিয়ে বড্ড বেশি উদাসীন আপনার সন্তান। পড়াশোনায় একেবারে মন নেই। শিক্ষক এলে পালিয়ে বেড়ায়। স্কুলে দিনের পর দিন খারাপ ফল করছে। প্রায়শই শান্তি পাচ্ছে। তাতেও তার ভ্রুক্ষেপ নেই। সারাক্ষণ শুধু খেলতে চায়, বন্ধুদের সঙ্গে সুযোগ পেলেই বেরিয়ে পড়ে। বাচ্চার এমন অশান্তি মনকে শান্ত করতে চাইলে তাকে মেডিটেশন করান। যোগাসন (Exercise) করলে উপকার পাবেন। আর এই সবে কাজ না হলে, বাস্তু টোটকা (Vastu Tips) মেনে চলুন। 

বাস্তুশাস্ত্রের (Vastu Shastra) ওপর মানুষের ভরসা দিনে দিনে বাড়ছে। বাস্তু মেনে ঘর সাজাচ্ছেন অনেকেই। বাড়ির কোন দিকে রান্না ঘর (Kitchen) হবে, কোন দিকে শোওয়ার ঘর হবে, সবই ঠিক করছেন বাস্তু মতে। আবার কোন দিকে কী জিনিস রাখবেন, তাও বাস্তু মেতে চলেন। বাস্তু (Vastu) শাস্ত্রে, রয়েছে একাধিক সমস্যা সমাধানের উপায়। এই সকল উপায় মেনে চললে উপকার পাবেন। বাচ্চার পড়ায় উন্নতি ঘটাতে মেনে চলতে পারেন বাস্তু টিপস।  

বাস্তু মেনে বাচ্চার ঘর সাজান। সঠিক দিকে বাচ্চার পড়ার টেবিল রাখুন। শাস্ত্র মতে, পড়ার টেবিল উত্তর-পূর্ব (North-east) দিকে হওয়া উচিত। একে বাচ্চার মনোসংযোগ (Concentration) বৃদ্ধি পায়। দরজার দিকে মুখ করে বাচ্চাকে পড়তে বসাবেন না। এতে পড়াশোনা ব্যঘাত ঘটে। শাস্ত্র মতে, বাচ্চার পড়ার টেবিলে তার রাখবেন না। অনেকের পড়ার টেবিলে ল্যাপটপ (Laptop) বা কমপিউটার থাকে। দেখবেন এগুলোর তার যেন টেবিলের ওপর না থাকে। এতে পড়াশোনায় ক্ষতি করে। 

আরও পড়ুন: Vastu Tips: প্রতিবেশীদের কু-নজর থেকে বাঁচতে গাছ লাগান, জেনে নিন বাস্তু মতে কোন গাছ শুভ

আরও পড়ুন: Vastu Tips: আর্থিক সঞ্চয় বৃদ্ধি করতে মার্বেল লাগান, দক্ষিণ মেঝেতে এক বিশেষ মার্বেল আর্থিক উন্নতি ঘটাবে

বাস্তুশাস্ত্র মতে, বাড়িতে বাস্তু দোষ থাকলে বাচ্চার পড়াশোনায় (Study) ক্ষতি হতে পারে। মনসংযোগে ব্যাঘাত ঘটে। এই বাস্তু দোষ বাচ্চার সকল উন্নতিতে বাধা দেয়। পরীক্ষায় খারাপ ফল হবে। বাচ্চার পড়ার ঘরে একটি তোতা পাখির ছবি রাখুন। বড় মাপের তোতা (Parrots) পাখির ছবি লাগালে পড়ায় উন্নতি হবে। 

আর পড়াশোনার সময় সব সময় কাঠের (Wood) চেয়ারে বসুন। শাস্ত্র মতে, কাঠের চেয়ারে পড়ার উন্নতি হবে। পড়ার টেবিল (Table) কিংবা চেয়ারে (Chair) ধুলো যেন না থাকে। এতে পড়ায় বাধা আসে। এছাড়াও, বইয়ের তাক (Shelf) রাখুন পূর্ব দিকে। পড়ার টেবিলে বই ছড়িয়ে রাখবেন না। আর বই কখনও খুলে রাখবেন না। এতে পড়াশোনায় ক্ষতি হয়। তাই বাচ্চার পড়ায় মনোসংযোগ বাড়াতে এই বাস্তু মত মেনে চলুন। এই কয়টি পরিবর্তনে সহজে উন্নতি ঘটবে। 
 

Share this article
click me!