Asianet News BanglaAsianet News Bangla

Vastu Tips: বাচ্চার পড়াশোনায় মনোযোগ বাড়াতে এই ছবি লাগান, বাস্তু মতে ছবির গুণে পড়ায় উন্নতি হবে

অনেক বাচ্চা আছে যারা পড়াতে বসলে আনমোনে চিন্তা করে। পড়া থেকে দূরে পালায়, পড়াশোনা (Education) না করায় প্রতি বছরই খারাপ ফল করে। পড়াশোনায় বাচ্চার মনোযোগ বাড়াতে বাস্তু টোটকা মেনে চলতে পারেন।  উপকার পাবেন। 

vastu tips- Put this picture in kids room to increase concentration in reading
Author
Kolkata, First Published Nov 15, 2021, 8:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

বাস্তু শাস্ত্রের (Vastu Shastra) ওপর মানুষের ভরসা দিনে দিনে বাড়ছে। বাস্তু মেনে ঘর সাজাচ্ছেন অনেকেই। বাড়ির কোন দিকে রান্না ঘর (Kitchen) হবে, কোন দিকে শোওয়ার ঘর হবে, সবই ঠিক করছেন বাস্তু মতে। এমনকী, রান্না ঘরের কোন কোণায় ইলেকট্রনিক্স জিনিস রাখা শুভ, কোথায় গ্যাস রাখলে সূর্য দেবতা সন্তুষ্ট হবে, সবই বর্ণিত আছে বাস্তু শাস্ত্রে। এবার বাস্তু মেনে বাচ্চার ঘর সাজান। 

বাচ্চার পড়াশোনা নিয়ে অধিকাংশ মায়েরাই চিন্তায় ভোগেন। পড়ায় মন দিল কিনা, পরীক্ষায় ভালো রেজাল্ট হল কিনা- এমন হাজারও চিন্তা। বাচ্চা পড়ায় ভালো হলে, তার জীবনে উন্নতি ঘটবে- এই কথা সব সময় তাকে বোঝানো হয়। কিন্তু, সব ক্ষেত্রে এর ইতিবাচক (Positive) ফলাফল মেলে না। কোনও কোনও বাচ্চা আছে, যারা ছোট থেকেই পড়া নিয়ে বেশ মনোযোগী। সঠিক সময় নিজের হোমওয়ার্ক করে নেয়, শিক্ষকদের কাছেও বেশ ভালো, পড়া নিয়ে কোনও গাফিলতি করে না। কিন্তু, অনেকে আছে একেবারে উলটো। পড়াতে বসলে আনমোনে চিন্তা করে, পড়া থেকে দূরে পালায়, পড়াশোনা (Education) না করায় প্রতি বছরই খারাপ ফল করে। এমন বাচ্চাকে নিয়ে বেশ দুশ্চিন্তায় ভোগেন মায়েরা। বাচ্চার মনোযোগ বাড়াতে নানা রকম পন্থা অনুসরণ করেন। কখনও নতুন শিক্ষকের কাছে নিয়ে যান, তো কখনও মেডিটেশন করান। এত কিছুতে ফল না পেলে বাস্তু টোটকা মেনে চলতে পারেন।  

আরও পড়ুন: Vastu Tips- নতুন বছরে দূর রাখুন ব্যবসা সংক্রান্ত ঝামেলা, মেনে চলুন এই সহজ টোটকাগুলি

বাস্তু শাস্ত্র মতে, বাড়িতে বাস্তু দোষ থাকলে বাচ্চার পড়াশোনায় ক্ষতি হতে পারে। এই বাস্তু দোষ বাচ্চার সকল উন্নতিতে বাধা দেয়। বাচ্চার পড়াশোনায় উন্নতি করাতে একটি ছবি লাগান। বাচ্চার পড়ার ঘরে একটি তোতা পাখির ছবি রাখুন। বড় মাপের তোতা (Parrots) পাখির ছবি লাগান। বাস্তু মতে, এই ছবির গুণে বাচ্চার পড়ায় উন্নতি ঘটবে। 

আরও পড়ুন: Vastu Tips: এই চার জিনিস সংসারে ডেকে আনে অমঙ্গল, বাস্তু মতে সংসারে শান্তি বজায় রাখুন

অন্যদিকে, পরীক্ষায় উন্নতি করতে কয়টি টোটকা মেনে চলতে পারেন। বাস্তু (Vastu) মতে, সঠিক দিকে বসে পরীক্ষা দিলে পরীক্ষায় ফল ভালো হয়।  যেমন, অঙ্ক পরীক্ষার সময় উত্তর দিকে মুখ করে বসুন। পদার্থবিদ্যার পরীক্ষা দিন দক্ষিণ দিকে মুখ করে বসে। কেমিস্ট্রি পরীক্ষার সময় দক্ষিণ-পূর্ব দিকে মুখ করে বসুন। হিন্দি ও সংস্কৃত পরীক্ষা দিন উত্তর-পূর্বে মুখ করে বসে। বাস্তু শাস্ত্রে, চাকরি প্রার্থীদের জন্যও রয়েছে বিশেষ টোটকা। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios